গুজরাতে ভোটের কারণে ভাঙল ১৭ মাসের প্রথা, এলপিজি-র দাম বাড়াল না কেন্দ্র, শুরু বিতর্ক

  • Posted By:
Subscribe to Oneindia News

শেষ ১৭ মাসে ১৯ বারে মোট ৭৬.৫০ টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসের। তবে গুজরাত ভোটের মধ্যে ভর্তুকিযুক্ত এলপিজি-র দাম কেন্দ্র বাড়ায়নি। যা নিয়ে শুরু হয়েছে তরজা। ১ ডিসেম্বর ভর্তুকিহীন এলপিজি গ্যাসের দাম সিলিন্ডার প্রতি পাঁচ টাকা বাড়ানো হয়েছে। এখন তার দাম ৭৪৭ টাকা। তবে ভর্তুকিযুক্ত গ্যাসের দাম কেন বাড়ানো হয়নি তা নিয়ে রাজনৈতিক তরজা শুরু হল বলে।

গুজরাতে ভোটের কারণে ভাঙল ১৭ মাসের প্রথা, এলপিজি-র দাম বাড়াল না কেন্দ্র, শুরু বিতর্ক

[আরও পড়ুন:গুজরাতে ভোট যুদ্ধে কারা এগিয়ে, কী বলছে টাইমস নাও-ভিএমআর সমীক্ষা]

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড ও হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড মিলে গতবছরের জুলাই থেকে দাম বাড়াচ্ছে। ২০১৮ সাল পর্যন্ত তা বাড়িয়ে ভর্তুকি তুলে দেওয়া হবে।

তবে গুজরাত নির্বাচনকে সামনে রেখে এমাসে দাম বাড়ানো হয়নি। তেল কোম্পানির তরফে এক কর্তা জানিয়েছেন যে, এটা সত্যি এমাসে দাম বাড়ানো হয়নি। তবে কেন দাম বাড়ানো হল না তা নিয়ে কোনও মন্তব্য তিনি করতে চাননি।

কেন্দ্র সরকারের নির্দেশেই কি রাষ্ট্রায়ত্ব তেল সংস্থাগুলি দাম বাড়ায়নি? সেই প্রশ্নের উত্তর কিন্তু পাওয়া যায়নি। গত নভেম্বরের ১ তারিখে এলপিজি সিলিন্ডারের দাম ৪.৫০ টাকা বেড়ে ৪৯৫.৬৯ টাকা করে দেওয়া হয়েছিল। এই মাসেও দাম বাড়ার কথা ছিল। ২০১৮ সালের মার্চ পর্যন্ত এভাবেই দাম বাড়বে বলে ঠিক ছিল। তবে গুজরাত ভোটের ফলে তা থমকে গেল।

English summary
Oil firms skip monthly LPG price hike for the first time in 17 months

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.