• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আসন্ন বাজেটে প্রবীণ নাগরিকদের জন্য বড় ঘোষণা করতে পারেন নির্মলা

  • |

করোনাকালীন তীব্র মন্দায় ধুঁকছে গোটা দেশ। কমছে জিডিপি প্রবৃদ্ধিও। এমতাবস্থায় নির্মলা সীতারমণের হাত ধরেই তীব্র আর্থিক মন্দার হাত থেকে উত্তরণের রাস্তা খুঁজছে গোটা দেশ। সূত্রের খবর, স্বাস্থ্য ব্যবস্থা থেকে শুরু করে বেকারত্ব দূরীকরণ প্রতিটা ক্ষেত্রেই বড়সড় ঘোষণা করতে পারেন অর্থমন্ত্রী। সেই সঙ্গে বার্ধক্যজীবনের জন্য অবসরকালীন একাধিক বড়সড় ঘোষণাও করতে পারেন নির্মলা।

আসন্ন বাজেটে প্রবীণ নাগরিকদের জন্য বড় ঘোষণা করতে পারেন নির্মলা

এমনকী পেনশনের ক্ষেত্রেও একাধিক বড় ঘোষণা হতে পারে বলে শোনা যাচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, জীবন বিমা এবং পেনশন সংক্রান্ত তহবিলগুলোই সরকারের বেশি সময়ের বিনিয়োগের মূল উৎস। তাই ৮০সি সেকশন ছাড়াও এই দুই ক্ষেত্রে বিশেষ ছাড়ের ঘোষণা করতে পারেন নির্মলা সীতারমণ। অনুমান করা হচ্ছে অন্তত আড়াই লাখ অবধি বাড়তে পারে এই ৮০সি-এর অন্তর্গত কর ছাড়ের মেয়াদ।

এমনকী প্রবীণ নাগরিকদের জন্য জাতীয় নীতি ২০২০-র নিয়েও বড়সড় ঘোষণা হতে পারে বলে শোনা যাচ্ছে। এদিকে করোনাকালেই দেশের অভ্যন্তরীণ চাহিদা, চাকরি, বিনিয়োগ প্রতিটি ক্ষেত্রেই লেগেছে মন্দার আঁচ।এমতাবস্থায় এই প্রতিটি ক্ষেত্রের পুনরুদ্ধারের কথা মাথায় রেখেই বাজেট পেশ হতে পারে বলে মনে করছেন অর্থনৈতিক বিশ্লেষকরা।এমনকী স্বাস্থ্য সুরক্ষা কর্মী, মহিলা, বাড়ি থেকে কর্মরত ব্যক্তি, সরকারি কর্মচারী প্রত্যেকের জন্যই বড়সড় ঘোষনা থাকতে পারে বলে আঁচ করছেন সকলে।

English summary
Nirmala can make big announcements for senior citizens in the upcoming budget
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X