• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্রাহকদের সুবিধার জন্য এসবিআই-এর এমনই সব নতুন নিয়ম চালু

  • By Oneindiastaff
  • |

পয়লা অক্টোবর থেকে গ্রাহকদের জন্য বেশ কিছু নতুন নিয়মের কথা ঘোষণা করেছে এসবিআই। মিনিমাম ব্যালান্স না থাকলে, আগের থেকে কম ফাইন লাগবে। কোনও কোনও ক্ষেত্রে অ্যাকাউন্ট বন্ধ করার জন্য যে চার্জ কাটা হত, তাও আর লাগবে না। একইসঙ্গে এসবিআই-এর সঙ্গে সংযুক্ত হওয়া ব্যাঙ্কগুলির গ্রাহকদের জন্যও নতুন চেক লাগু হচ্ছে পয়লা অক্টোবর থেকেই।

গ্রাহকদের সুবিধার জন্য এসবিআই-এর নতুন নিয়ম চালু

পয়লা অক্টোবর থেকে মেট্রো শহরগুলির জন্য মান্থলি অ্যাভারেজ ব্যালান্স ৫ হাজার টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৩ হাজার টাকা। একইসঙ্গে মিনিমাম ব্যালান্স না রাখলে ফাইনের পরিমাণ ৫০ শতাংশের মতো কমানো হয়েছে। পেনশনার, সরকারের সামাজিক সুরক্ষার সঙ্গে সম্পর্ক যুক্ত অ্যাকাউন্ট, মাইনরদের অ্যাকাউন্টের ক্ষেত্রে মিনিমাম ব্যালান্সের নির্দেশিকা লাগু হবে না।

আগে এসবিআই-এর মেট্রো অ্যাকাউন্টগুলির ক্ষেত্রে মিনিমাম ব্যালান্স মেন্টেন না করলে ৫০ থেকে ১০০ টাকা ফাইন করা হত এবং তার সঙ্গে ১৮ শতাংশ জিএসটি যু্ক্ত হত। পয়লা অক্টোবর থেকে এই চার্জ কমে হচ্ছে ৩০ থেকে ৫০ টাকা।

গ্রাহকদের সুবিধার জন্য এসবিআই-এর নতুন নিয়ম চালু

এসবিআই-এর আরবান অ্যাকাউন্টের ক্ষেত্রে মিনিমাম ব্যালান্স মেন্টেন না করলে ফাইন ছিল ৪০ থেকে ৮০ টাকা। যা কমে হয়েছে ৩০ থেকে ৫০ টাকা। সেমি আরবান এবং রুরাল এরিয়ার ক্ষেত্রে এই চার্জ ছিল ২৫ থেকে ৭৫ টাকা। যা কমে হয়েছে ২০ থেকে ৫০ টাকা।

আরবান, সেমি আরবার এবং রুরাল এরিয়ার ক্ষেত্রে মান্থলি অ্যাভারেজ ব্যালান্স একই রাখা হয়েছে। যা যথাক্রমে ছিল ৩ হাজার, ২ হাজার এবং ১ হাজার টাকা।

এসবিআই-এর সঙ্গে সংযুক্ত হওয়া সহযোগী ব্যাঙ্কগুলি, স্টেট ব্যাঙ্ক অফ পাটিয়ালা, স্টেট ব্যাঙ্ক অফ বিকানের অ্যান্ড জয়পুর, স্টেট ব্যাঙ্ক অফ রায়পুর, স্টেট ব্যাঙ্ক অফ ত্রিভাঙ্কুর, স্টেট ব্যাঙ্ক অফ হায়দরাবাদ এবং ভারতীয় মহিলা ব্যাঙ্কের শাখাগুলির জন্য নতুন চেক বুক ব্যবহার করতে হবে পয়লা অক্টোবর থেকে। ব্যাঙ্কের শাখাগুলির আইএফএস কোডগুলিও বাতিল করা হয়েছে।

English summary
SBI has removed charges for account closure in few cases. The bank revised the monthly average balance requirement too. Customers of SBI's 6 associate banks also need to avail new cheque books.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X