• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

#BigDaddyOfSUVs...! জানেন কেন Mahindra Scorpio-N সব SUV-এর বাবা?

  • |
Google Oneindia Bengali News

Mahindra Scorpio-N SUV: দীর্ঘ প্রতীক্ষার অবসান! অবিশেষে একেবারে নিউ জেনারেশনের Mahindra Scorpio-N SUV ভারতের বাজারে আত্মপ্রকাশ করাল মহিন্দ্রা এন্ড মহিন্দ্রা। ইতিমধ্যে ভারতের বাজারে বেশ জনপ্রিয় হয়েছে Scorpio। সংস্থার প্রত্যেকটি ভেরিয়েন্টের গাড়িই ইতিমধ্যে জনপ্রিয় হয়েছে গাড়িপ্রেমীদের কাছে। অবশেষে দেশের বাজারে Scorpio-N SUV। 2022 Mahindra Scorpio-N কোম্পানির নতুন প্রজন্মের ল্যাডার-অন-ফ্রেম প্ল্যাটফর্মে তৈরি করেছে। Mahindra Thar 4x4 SUV এই প্ল্যাটফর্মে তৈরি করা হয়েছিল। এবার সেই প্ল্যাটফর্মেই এই গাড়ি তৈরি করা হয়েছে। এছাড়াও গাড়িটিতে রয়েছে নেক্সট জেনারেশনের সমস্ত আধুনিক সুযোগ সুবিধা। যা গাড়ি চালানোর মজাকে আরও দ্বিগুণ বাড়িয়ে তুলবে।

একাধিক পরিবর্তনও আনা হয়েছে

একাধিক পরিবর্তনও আনা হয়েছে

এটি কোম্পানির দ্বিতীয় SUV, যা একটি নতুন ব্র্যান্ডের লোগো সহ বাজারে আসছে। এর আগে Mahindra XUV700 সংস্থার এসইউভি ছিল। যেটি কিনা নতুন লগো নিয়ে আত্মপ্রকাশ করেছিল। নতুন Scorpio-তে একগুচ্ছ নতুন পরিবর্তন আনা হয়েছে। নতুন Mahindra Scorpio-এর ডিজাইন এবং স্টাইলিং আপডেট করা হয়েছে। এছাড়াও একাধিক পরিবর্তনও আনা হয়েছে বলে জানা যাচ্ছে। এই গাড়ি'র বিস্তারিত নিয়ে আলোচনা করা হল-

দুটি ইঞ্জিন ভেরিয়েন্টেই পাওয়া যাবে

দুটি ইঞ্জিন ভেরিয়েন্টেই পাওয়া যাবে

Mahindra Scorpio-N- পেট্রোল এবং ডিজেল, দুটি ইঞ্জিন ভেরিয়েন্টেই পাওয়া যাবে। এছাড়াও এতে নতুন টক ফিচারও দেওয়া হয়েছে। এই গাড়ি'র নয়া এক্স-শোরুম মূল্য 11.99 লক্ষ টাকা, যা টপ এন্ড ম্যানুয়াল ডিজেল ট্রিমে 19.49 লক্ষ টাকা পর্যন্ত যাবে বলেই সংস্থার তরফে জানানো হয়েছে। কোম্পানি এখনও তার স্বয়ংক্রিয় এবং 4x4 ট্রিমের দাম ঘোষণা করেনি। আগামী ২১ জুলাই নয়া এই ভেরিয়েন্টের দামের বিষয়ে বিস্তারিত জানানো হবে।

৩০ জুলাই থেকে বুকিং-

৩০ জুলাই থেকে বুকিং-

গাড়ি'র পাঁচটি আলাদা আলাদা ভেরিয়েন্ট রয়েছে। Z2, Z4, Z6, Z8 এবং Z8L পেশ করেছে। প্রত্যেকটি ভেরিয়েন্টের গাড়ি'ই আগামী ৩০ জুলাই থেকে বুকিং করা যাবে। টেস্ট ড্রাইভ আগামী পাঁচ জুলাই থেকে শুরু হবে বলে জানা যাচ্ছে। বেস-স্পেক ট্রিমে গাড়িটি বৈশিষ্ট্য-লোড করা হয়েছে - Z2। Scorpio-N 175 PS পাওয়ার সহ একটি 2.2-লিটার ডিজেল ইঞ্জিন এবং একটি 2.0-লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন 200 PS শক্তি উত্পাদন করে৷

Mahindra Scorpio-N-এর দাম-

Mahindra Scorpio-N-এর দাম-

যদিও সংস্থার তরফে তাদের নয়া এসইউভি'র দামের বিষয়ে বিস্তারিত ভাবে জানায়নি। তবে সংস্থার দাবি, সবদিক ভেবেই সাশ্রয়ী মূল্যে গাড়িগুলি'র দাম অফার করা হবে। তবে মনে করা হচ্ছে ভেরিয়েন্ট অনুযায়ী গাড়ি গুলির দাম আলাদা আলাদা হবে। তবে এক্স-শোরুম দাম ১২ লাখ টাকা থেকে ২০ লাখ টাকার মধ্যে হবে বলেই জানাচ্ছে একাধিক সংবাদমাধ্যম। তবে গাড়িটির লুক ইতিমধ্যে গাড়িপ্রেমীদের নজর কেড়েছে। ফলে আত্মপ্রকাশের সঙ্গে সঙ্গেই বাজার ধরবে তা ভালোই বুঝতে পারছে অন্যতম বৃহত গাড়ি প্রস্তুতকারী সংস্থাটি।

টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট

Mahindra Scorpio-N- সংস্থার দাবি এই গাড়িটি নাকি এসইউভি'র বাপ...! শুরু থেকে শেষ নেক্সট জেনারেশন ভেইক্যালের নাকি সবসুবিধাই এতে রয়েছে বলেও দাবি করা হয়েছে। যেমন- Mahindra Scorpio-N-এ রয়েছে স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, স্টিয়ারিং অডিও কন্ট্রোল, দ্বিতীয় সারিতে থাকা এসি ভেন্ট জাস্ট স্পর্শ করলেই কাজ করবে। এছাড়াও এতে রয়েছে LED টেল ল্যাম্প, LED টার্ন ইন্ডিকেটর, পাওয়ার স্টিয়ারিং, ইসিএস, হিল হোল্ড কন্ট্রোল এবং এইচডিসি সহ একাধিক উন্নত বৈশিষ্ট্য মহিন্দ্রা এন্ড মহিন্দ্রার নয়া এই এসইউভি'তে দেওয়া রয়েছে বলে জানা যাচ্ছে।

ছবি সৌজন্যে- মহিন্দ্রা'র টুইটার

English summary
New car of mahindra, scorpio-n suv launched, know the price and features
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X