• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে ফোর্বসের ধনীদের তালিকা প্রকাশ! ফের শীর্ষে মুকেশ আম্বানি, তালিকায় আর কে কোথায়

ফের ধনী ভারতীদের তালিকায় প্রথমস্থানে মুকেশ আম্বানি। ভারতে ধনী ভারতীয়দের তালিকা প্রকাশ করে আসছে ফোর্বস। মুকেশ আম্বানি পরপর ১৩ বছর ধরে তাদের তালিকার শীর্ষে রয়েছেন। ফোর্বস ১০০ ধনী ভারতীয়ের তালিকা প্রকাশ করে থাকে।

মুকেশ আম্বানির সম্পত্তি

মুকেশ আম্বানির সম্পত্তি

ভারতীয় এই টাইকুন তাঁর সম্পত্তিতে ৩৭.৩ বিলিয়ন ডলার যুক্ত করেছেন। তাঁর সম্পত্তির পরিমাণ ৮৮.৭ বিলিয়ন ডলার। সম্পত্তির বৃদ্ধির পরিমাণ ৭৩ শতাংশ।

কোভিড পরিস্থিতিতে দেশের অর্ধেকের বেশি ধনী আরও ধনী হয়েছেন

কোভিড পরিস্থিতিতে দেশের অর্ধেকের বেশি ধনী আরও ধনী হয়েছেন

কোভিড পরিস্থিতিতে আঘাত এসেছে ভারতীয় অর্থনীতিতে। কিন্তু ভারতের প্রথম ১০০ ধনীর অর্ধেকের বেশি আরও ধনী হয়েছেন এই পরিস্থিতিতে। ফোর্বসের ধনী ভারতীয় ২০২০-র তালিকায় সেটাই লক্ষ্য করা গিয়েছে। সবার সম্পদ একসঙ্গে করে হিসাব করলে বৃদ্ধির পরিমাণ ১৪ শতাংশ। এবছরের শুরুর সময় থেকে সম্পদ বেড়েছে ৫১৭.৫ বিলিয়ন ডলার। এই লাভের অর্ধেকের বেশি গিয়েছে মুকেশ আম্বানির কাছে।

 জিও প্ল্যাটফর্ম থেকে আয়

জিও প্ল্যাটফর্ম থেকে আয়

দেশব্যাপী লকডাউনের জেরে যখন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজে ধাক্কা লেগেছে, তখন মুকেশ আম্বানির আয় হয়েছে জিও প্ল্যাটফর্ম থেকে। ২০ বিলিয়ন ডলারের বেশি আয় হয়েছে। অন্যদিকে রিলায়েন্স রিটেল থেকে আয় বেড়েছে ৫ বিলিয়ন ডলার।

 গৌতম আদানি

গৌতম আদানি

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন গৌতম আদানি। তাঁর সম্পত্তির পরিমাণ বেড়েছে ৬১ শতাংশ। ইতিমধ্যেই আদানির হাতে গিয়েছে মুম্বই বিমানবন্দরের ৭৪ শতাংশ শেয়ার।

 শিব নাদার

শিব নাদার

এইচসিএল-এর শিব নাদার রয়েছেন তৃতীয় স্থানে। তাঁর সম্পত্তির পরিমাণ ২০.৪ বিলিয়ন ডলার। ভারতের তৃতীয় বৃহত্তম টেকনোলজি ফার্ম হল এইচসিএল।

রাধাকিষাণ দামানি

রাধাকিষাণ দামানি

ফোর্বসের ধনী ভারতীয়দের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন, রাধাকিষাণ দামানি। তাদের সংস্থা এভিনিউ সুপারমার্টের সম্পত্তির পরিমাণ ১৫.৪ বিলিয়ন ডলার।

হিন্দুজা ব্রাদার্স

হিন্দুজা ব্রাদার্স

হিন্দু ভাইদের সম্পত্তির পরিমাণ ১২.৮ বিলিয়ন ডলার। তাঁদের সম্পত্তির পরিমাণ হ্রাস পেলেও, রয়েছেন পঞ্চম স্থানে।

সাইরাস পুনাওয়ালা

সাইরাস পুনাওয়ালা

বর্তমানে কোভিড ভ্যাকসিন তৈরি করা সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া এঁদেরই সম্পত্তি। সম্পত্তির পরিমাণ ২৬ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ১১.৫ বিলিয়ন ডলার।

করোনার মোকাবিলায় ওষুধ প্রস্তুতকারক সংস্থাগুলির শেয়ারের দাম বৃদ্ধি পয়েছে। এই তালিকায় উল্লেখ যোগ্য হল কিরণ মজুমদার শ-এর বায়োকন। যাদের সম্পত্তি দ্বিগুণ হয়ে হয়েছে ৪.৬ বিলিয়ন ডলার।

 সুনীল মিত্তল

সুনীল মিত্তল

তালিকায় সুনীল মিত্তল এবং পরিবারের স্থান ১১ তম। ভারতী এয়ারটেলের শেয়ার মূল্য বৃদ্ধি পেয়েছে ৪২ শতাংশ। সম্পত্তির পরিমাণ ১০.২ বিলিয়ন ডলার।

করোনা প্রভাব কাটিয়ে যুবভারতীতে বল গড়ানো দিয়ে ভারতীয় ফুটবলে ঢাকে কাঠি,ম্যাচের ফল জানুন

English summary
Mukesh Ambani remains richest Indian for continuous 13 years in Forbes India Rich list 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X