জিএসটি ক্ষতে প্রলেপ দিয়ে আরও অনেক পণ্যে করের হার কমছে! জানুন বিস্তারিত

  • Posted By:
Subscribe to Oneindia News

বিভিন্ন রাজ্যের অর্থমন্ত্রীদের অনুযোগে সাড়া দিয়ে শেষ অবধি হার স্বীকার করার পথে জিএসটি কাউন্সিল। সর্বোচ্চ স্ল্যাব অর্থাৎ ২৮ শতাংশে থাকা বেশকিছু পণ্যের করের হার কমিয়ে আনা হতে পারে বলে ইঙ্গিত।

জিএসটি ক্ষতে প্রলেপ দিয়ে আরও অনেক পণ্যে করের হার কমছে!

কেন্দ্রের জিএসটি কাউন্সিলকে অভিযোগের সুরে বিভিন্ন রাজ্যের অর্থমন্ত্রীরা আগেই জানিয়েছিলেন যে ২৮ শতাংশ করের স্ল্যাবে এমন অনেক জিনিস পড়ছে যা সাধারণ মানুষ সবসময় ব্যবহার করেন। ফলে তাদের অসুবিধায় পড়তে হচ্ছে।

গত সপ্তাহে শুক্রবার জিএসটি কাউন্সিলের বৈঠক হয়। সেখানে কয়েকজন অর্থমন্ত্রী নির্দিষ্ট করে বাথরুম ফিটিংস, সিমেন্ট, বিল্ডিং তৈরিতে ব্যবহৃত স্টিলের রড ও অন্যান্য সামগ্রীর সর্বোচ্চ স্ল্যাবে থাকা নিয়ে আপত্তি জানান।

আগামী জিএসটি কাউন্সিলের বৈঠক হওয়ার কথা রয়েছে গুয়াহাটিতে। সেই বৈঠকে এই নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হতে পারে। পাশাপাশি কেন্দ্রীয় অর্থমন্ত্রী জিএসটির স্ল্যাব কমিয়ে দেওয়ারও ইঙ্গিত দিয়েছেন।

আগের সপ্তাহের শুক্রবার জিএসটি কাউন্সিল মোট ২৭টি পণ্যের উপরে কর কমিয়ে এনেছে। বেশি করের স্ল্যাবে থাকা পণ্যের করের বোঝা কমিয়ে আনা হয়েছে। ফের একবার নতুন করে সর্বোচ্চ স্ল্যাবে থাকা পণ্যের দাম কমিয়ে আনা হতে পারে।

English summary
More items likely to get cheaper in GST slab, hints committee

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.