• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মাত্র ১০ লাখের মধ্যে এই গাড়িগুলিই ভারতের রাস্তায় ঝড় তুলেছে! রইল সেই তালিকা

  • |
Google Oneindia Bengali News

করোনা পরিস্থিতি অনেক কিছুতে বদল এনেছে! বিশেষ করে মানুষের চাহিদা এবং পছন্দে তো বটেই। বিশেষ করে আতঙ্কে অনেকটাই গণ-পরিবহণ এড়িয়ে চলার চেষ্টা করছেন মানুষজন। এর ফলে অনেকেই চার চাকা কিংবা দু চাকা'র গাড়ি কেনার দিকে ঝুঁকেছে। বিলাসবহুল নয়, বরং আম-আদমি'র গাড়ি বিক্রি অনেকটাই বেড়ে গিয়েছে বলে জানাচ্ছে তথ্য।

বিলাসিতা নয়, বরং গাড়ি এখন সাধারণের কাছে প্রয়োজনীয় একটা বিষয়। আর সেই লক্ষ্যেই গাড়ি প্রস্তুতকারী সংস্থাগুলি মধ্যবিত্তের আয়ত্তের মধ্যেই বেশ কিছু গাড়ি নিয়ে এসেছে। সেই সন্ধান রইল এই প্রতিবেদনে-

Maruti Swift

Maruti Swift

কথায় আছে কম মেনটেনেন্স এবং মধ্যবিত্তের গাড়ি নাকি মারুতি! এবার সেই সংস্থাই একেবারে নতুন মডেলের একটি Swift নিয়ে এসেছে। যা মাইলেজ এবং অন্যান্য সুযোগ সুবিধায় অন্যান্য গাড়িকে একেবারে পিছনে ফেলে দেবে। Maruti- জানাচ্ছে 23 kmpl মাইলেজ পাওয়া যাবে। যেভাবে জ্বালানির দাম বাড়ছে তাতে এই গাড়ি মধ্যবিত্তের কাছে প্রথম পছন্দ হবেই। automatic এবং manual - এই দুই ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে এই গাড়ি। আর দাম!! সেটাও মধ্যবিত্তের নাগালে। 5.92 থেকে 8.85 লাখেই মিলবে এই গাড়ি।

Tata Nexon -

Tata Nexon -

মধ্যবিত্তের গাড়ি মানেই Tata! দাম এবং মাইলেজ সবক্ষেত্রে টাটার গাড়ি নজর কাড়ে। তবে এবার Tata Motor একেবারে নতুন generation-এর গাড়ি এনেছে। SUV ক্লাসের গাড়ি হলেও তা একেবারে মধ্যবিত্তের নাগালে বলেই দাবি সংস্থার। বেশ কয়েকটি ভেরিয়েন্ট যেমন XE, XM, XZ, XZ+ এবং XZ+(O) তো আছেই, সঙ্গে special Dark Edition -এও Nexon মিলবে। সবথীক বড় ব্যাপার manual, automatic -এ পাওয়া যাবে এই গাড়ি। এছাড়াও diesel, petrol এবং EV ভার্সানেও এই গাড়ি পাওয়া যাবে। আর দাম...! শুরু হচ্ছে মাত্র 7.55 লাখ টাকা থেকে।

Tata Punch

Tata Punch

নতুন করে বাজার ধরতে একাধিক গাড়ি লঞ্চ করেছে Tata। গাড়ি একবারই নয়, তাই কষ্ট হলেও মনে ইচ্ছা পূরণ করেন গ্রাহকরা। তবে বর্তমানে SUV অনেক বেশি নজর কেড়েছে। কিন্তু অনেক ক্ষেত্রেই তা কেনার বাইরে। আর এই সমস্ত ক্রেতাদের কথা ভেবেই mini SUV এনেছে Tata Motor's। ১৮টি ভেরিয়েন্টে মিলবে এই গাড়ি। রিয়েছে অত্যাধুনিক সুযোগ সুবিধাও। যেমন রয়েছে 7-inch touchscreen, ছয়টি স্পিকারের Harman সাউন্ড সিস্টেম এবং অটোমেটিক climate control-এর সুবিধা রয়েছে। আর মাইলেজ!! সংস্থা বলছে 18 kmpl...। ভেরিয়েন্ট অনুযায়ী গাড়ি'র দাম বাড়বে। তিবে 5.83 - 9.49 লাখের মধ্যে এসে যাবে এই গাড়ি।

Maruti Vitara Brezza -

Maruti Vitara Brezza -

আবার একটি মারুতির গাড়ি। 5-seater SUV মডেল হল Vitara Brezza। ইতিমধ্যে বেশ নজর কেড়েছে। ৯টি আলাদা রঙ্গে মিলবে এই গাড়ি। মাইলেজ 18 kmpl। তবে গাড়িটির দাম একটু বেশী পড়বে। তবে ১০ লাখের মধ্যেই এটি বাড়ির গ্যারেজে নিতে আসতে পারবেন। তথ্য অনুযায়ী ৭ লাখ টাকা থেকে এই গাড়ি'র দাম শুরু হচ্ছে।

Hyundai i20

Hyundai i20

গাড়িপ্রেমীদের কাছে অন্যতম পছন্দের গাড়িপ্রস্তুতকারী সংস্থা Hyundai। i20 অন্যতম পছন্দের গাড়ি। এর লুক এবং অন্যান্য সুযোগ সুবিধা বেশ নজর কেড়েছে। এমনকি ভারতের রাস্তাতেও বেশ আরামদায়ক এবং সুরক্ষিত এই গাড়ি। stylish hatchback-এর মাইলেজও বেশ ভালো। প্রায় ২৫ করে মাইলেজ পাওয়া যায় এই গাড়িতে। এছাড়াও একাধিক ভ্যারিয়েন্ট রয়েছে এই গাড়ির। গাড়িটিতে একাধিক ভ্যারিয়েন্টে একাধিক সুযোগ সুবিধা রয়েছে। দাম মাত্র 7.03 lakh টাকা থেকে শুরু হচ্ছে।

এই দামগুলি দিল্লি'র এক্স-শোরুম হিসাবে দেওয়া হয়েছে । কলকাতা'র বাজারে কিছুটা হলেও বেশি পড়বে।

এই সমস্ত গাড়ির ছবি সংশ্লিষ্ট সংস্থার সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া হয়েছে।

English summary
Maruti swift, TATA nexon, which cars you can get under 10 lakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X