• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আরও দামী হচ্ছে নতুন এলপিজি সংযোগ! দাম বৃদ্ধি রেগুলেটারেরও

  • |
Google Oneindia Bengali News

কেউ যদি নতুন এলপিজি (LPG) সংযোগের (Connection) পরিকল্পনা করে থাকেন, তাহলে তাঁকে আগের থেকে বেশি (increase) অর্থ ব্যয় করতে হবে। দেশের গ্যাস বিপণন সংস্থাগুলি সিলিন্ডারের সুরক্ষা বাড়িয়েছে। নতুন এলপিজি সংযোগের জন্য নতুন মূল্য কার্যকর হবে ১৬ জুন থেকে।

সিলিন্ডারে বৃদ্ধি ৭৫০ টাকা করে

সিলিন্ডারে বৃদ্ধি ৭৫০ টাকা করে

সাধারণ মানুষ ইতিমধ্যে পেট্রোল ও ডিজেলের পাশাপাশি এলপিজির দাম বৃদ্ধির জেরে জেরবার। সেক্ষেত্রে যাঁরা নতুন এলপিজি সংযোগ নেবেন তাঁদের কাছেও ধাক্কা। এবার থেকে নতুন এলপিজি সংযোগ নিতে গেলে আগের থেকে৭৫০ টাকা বেশি দিতে হবে। আগে সংযোগের জন্য দিতে হবে ১৪৫০ টাকা। এবার থেকে দিতে হবে ২২০০ টাকা করে। সিলিন্ডারের সিকিউরিটি ডিপোডিট হিসেবে এই টাকা জমা রাখা হয়।

 ২ টি সিলিন্ডারের ক্ষেত্রে ডাবল টাকা

২ টি সিলিন্ডারের ক্ষেত্রে ডাবল টাকা

সাধারণভাবে দুটি সিলিন্ডার ছাড়া কেউই এলপিজি সংযোগ নেন না। সেক্ষেত্রে ১৪.২ কেজি ওজনের দুটি সিলিন্ডারের সংযোগের জন্য দিতে হবে ১৫০০ টাকা। অর্থাৎ কোনও গ্রাহক যদি এলপিজির নতুন সংযোগ নিতে চান, তাহলেদুটি সিলিন্ডারের সিকিউরিটি ডিপোজিট হিসেবে জমা রাখতে হবে ৪৪০০ টাকা।

দামী হচ্ছে রেগুলেটরও

দামী হচ্ছে রেগুলেটরও

শুধু সিলিন্ডারই নয়, এবার থেকে রেগুলেটরের জন্যও বেশি টাকা দিতে হবে। দেশের তেল বিপণনকারী সংস্থাগুলির তরফে দেওয়া তথ্য অনুযায়ী, গ্রাহকদের এবার থেকে ২৫০ টাকা করে দিতে হবে। এর আগে রেগুলেটর পিছু দিতে হত ১৫০ টাকা।

বাড়ানো হয়েছে ৫ কেজির সিলিন্ডারের সংযোগ মূল্যও

বাড়ানো হয়েছে ৫ কেজির সিলিন্ডারের সংযোগ মূল্যও

তেল বিপণনকারী সংস্থাগুলির তরফে ৫ কেজির সিলিন্ডারের সংযোগ মূল্যও বাড়ানো হচ্ছে। আগে ৫ কেজির সিলিন্ডার নিতে গেলে সিকিউরিটি ডিপোজিট হিসেবে দিতে হত ৮০০ টাকা। এবার থেকে দিতে হবে ১১৫০ টাকা।
এছাড়াও গ্রাহকদের নতুন গ্যাস সংযোগের ক্ষেত্রে পাসবুকের জন্য ২৫ টাকা করে দিতে হয়। আর পাইপের জন্য দিতে হয় ১৫০ টাকা করে। আর ১৪.২ কেজির সিলিন্ডার পিছু গ্যাসের দাম হিসেবে দিতে হয় ১০৬২ টাকা করে।

রাষ্ট্রপতি নির্বাচন: ১৭ দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক ! ফারুক আবদুল্লা-গোপালকৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাব মমতাররাষ্ট্রপতি নির্বাচন: ১৭ দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক ! ফারুক আবদুল্লা-গোপালকৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাব মমতার

English summary
LPG connection of 14.2 and 5 Kg is increased from 16 June, price of regulator is also increased.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X