• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

New Jeevan Shanti Policy: এলআইসি'র এই পলিসিতে একবার টাকা দিন আর সারা জীবন পেনশন পান

Google Oneindia Bengali News

একটা বিশাল অংশ এখন বেসরকারি সংস্থাতে কাজ করে। পেনশন নেই! ফলে অনেকেই এখন তাঁর ভবিষ্যতের বিষয়ে সতর্ক। আর সেই বিষয়ে যদি ভাবনা চিন্তা শুরু করেন তাহলে LIC আপনার জন্যে দারুন একটা পলিসি নিয়ে এসেছে। পলিসি হচ্ছে- জীবন শান্তি পলিসি। এই পলিসিতে একবার বিনিয়োগ করতে হবে।

আর গ্যারেন্টির সঙ্গে গোটা জীবন পেনশন পাওয়া যাবে। এই পলিসিতে অবসরের পর অন্যান্য খরচও খুব সহজে করা যাবে। শুধু তাই নয়, বৃদ্ধ বয়সে সুরক্ষিত এবং সিকিউরিটির সঙ্গে এই টাকা পাওয়া যাবে। এই পলিসির ব্যাপারে বেশ কিছু তথ্য এক নজরে-

LIC Jeevan Shanti Scheme আসলে কি?

LIC Jeevan Shanti Scheme আসলে কি?

LIC জীবন অক্ষয়ের প্ল্যানের মতো এটি। জীবন শান্তি পলিসিতে দুটি অপশন পাওয়া যাবে। প্রথমে হচ্ছে ইমিডিয়েট এন্যাউটি এবং দ্বিতীয়তে রয়েছে ডিফ্রেড এন্যাউটি। একটাই সিঙ্গল প্রিমিয়াম প্ল্যাম এটি। প্রথমে থাকা ইমিডিয়েট এন্যাউটির প্ল্যান অনুযায়ী পলিসি নেওয়ার পর থেকে সঙে সঙ্গে পেনশনের সুবিধা পেয়ে যাবেন। দ্বিতীয় ধাপে অর্থাৎ ডিফ্রেড এন্যাউটি বিকল্প অনুযায়ী পলিসি নেওয়ার ৫, ১০, ১৫ কিংবা ২০ বছর পর থেকে পেনশনের সুবিধা পাওয়া যাবে। তবে যখন আপনি মনে করবেন সেই সময়ে পেনশন শুরু করতে পারবেন।

কত টাকা পর্যন্ত এই পেনশনের সুবিধা পাওয়া যাবে

কত টাকা পর্যন্ত এই পেনশনের সুবিধা পাওয়া যাবে

এই যোজনাতে পেনশনের টাকা নিশ্চিত করা নেই। কত টাকা এই প্ল্যানে বিনিয়োগ করছেন, বয়স এবং deferment period-এর উপর নির্ভর করছে পেনশনের টাকা। তবে এই প্ল্যানে এই বিনিয়োগ করার আগে একজন বিশেষজ্ঞের কাছ থেকে আরও বিস্তারিত জেনে নিতে পারেন।

কত বছর থেকে এর বেনিফিট নেওয়া যাবে

কত বছর থেকে এর বেনিফিট নেওয়া যাবে

LIC-এর এই যোজনাতে নুন্যতম ৩০ বছর থেকে সর্বোচ্চ ৪৫ বছরের ব্যক্তি এই সুবিধা নিতে পারবেন। এছাড়া জীবন শান্তি প্ল্যান শুরুর করার এক বছর পর এই প্ল্যান সারেন্ডার করা যাবে। এছাড়াও এই প্ল্যানর মাধ্যমে আরও বেশ কিছু সুবিধা ভোগ করতেন পারবেন মুল পেনশনকারী

English summary
lic launch new jeevan shanti policy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X