• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

স্টারবাকসের নতুন প্রধান কার্যনির্বাহী আধিকারিক লক্ষণ নরসিমহান, পুনের কলেজ থেকে আন্তর্জাতিক সংস্থার যাত্রা

Google Oneindia Bengali News

স্টারবার্কের প্রধান কার্যনির্বাহী আধিকারিক হিসেবে নির্বাচিত হলেন লক্ষণ নরসিমহান।এর সঙ্গে সঙ্গে আমেরিকায় ভারতীয় ও ভারতীয় বংশোদ্ভুত কার্যনির্বাহী আধিকারিকের তালিকা দীর্ঘ হল। ১ অক্টোবর থেকে তিনি সংস্থার দায়িত্ব নেবেন। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় ভারতীয় বংশোদ্ভূত কার্যনির্বাহী আধিকারিক ক্রমেই বাড়ছে। নরসিমহান এর আগে রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন।

স্টারবাকসের ঘোষণা

স্টারবাকসের ঘোষণা

বৃহস্পতি কফি তৈরির আন্তর্জাতিক সংস্থা স্টারবাকস নরসিমহানকে সংস্থার পরবর্তী প্রধান কার্য নির্বাহী আধিকারিক হিসেবে ঘোষণা করে। পাশাপাশি তিনি স্টারবাকস পরিচালন পর্ষদের বা ম্যানেজিং ডিরেক্টরের সদস্য হবেন। নরসিমহান লন্ডন থেকে সিয়াটেলে আসার পরেই ২০২২ সালের ১ অক্টোবর থেকে স্টারবাকসের ইনকামিং সিইও হিসেবে যোগ দেবেন। ২০২৩ সালের ১ এপ্রিল ম্যানেজিং বোর্ডের সদস্য হবেন। তার আগে অন্তর্বর্তী সিইও হিসেবে হাওয়ার্ড শুল্টেজের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবেন বলে জানা গিয়েছে।

পুনের ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র ছিলেন নরসিমহান

পুনের ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র ছিলেন নরসিমহান

১৯৬৭ সালের ১৫ এপ্রিল স্টারবাকসের নতুন সিইও লক্ষণ নরসিমহান জন্মগ্রহণ করেন। তিনি পুনের কলেজ অফ ইঞ্জিনিয়ারিং, সাবিত্রিবাই ফুলে পুনে বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেন। এরপর তিনি পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের দ্য লডার ইনস্টিটিউট থেকে জার্মান ও আন্তর্জাতিক স্টাডিজ নিয়ে পড়েন। এমএ করেন। পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের দ্য ওয়ার্রটন স্কুল থেকে ফিনান্সে এমবিএ করেন।

নরসিহমানের কর্মজীবন

নরসিহমানের কর্মজীবন

ম্যাককিন্সিতে যোগ দিয়ে নিজের কর্মজীবন শুরু করেন। প্রায় ১৯ বছর তিনি এই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন। ২০১২ সালে এই সংস্থা ছাড়ার আগে তিনি ম্যাককিন্সির দিল্লির হিসেবে প্রধান ছিলেন। ২০১২ সালে নরসিমহান পেসিকোতে যোগ দেন। সেখানে তিনি সংস্থার বিশ্বব্যাপী বাণিজ্য প্রসারের ক্ষেত্রে নেতৃত্ব দিয়েছিলেন বলে জানা যায়। তিনি ল্যাটিন আমেরিকা, ইউরোপ, সাব-সারাহান আফ্রিকার অপারেশন সিইও হিসেবে কাজ করেন। সংস্থার ব্যবসার উন্নতির জন্য একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছিলেন। নরসিমহান ব্রুকিংস ইনস্টিটিউশনের একজন ফরেন রিলেশন কাউন্সিলের সদস্য হিসেবে নিযুক্ত ছিলেন। পাশাপাশি তিনি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বিল্ড ব্যাক বেটার কাউন্সিলের সদস্য হিসেবে কাজ করেছেন এবং ভেরিজনের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন। সম্প্রতি তিনি রেকিটের সঙ্গে যুক্ত ছিলেন। করোনা মহামারীর সময় তিনি এই সংস্থাকে নেতৃ্ত্ব দিয়েছিলেন।

৩০ বছরের অভিজ্ঞতা নিয়ে স্টারবাকসে

৩০ বছরের অভিজ্ঞতা নিয়ে স্টারবাকসে

এক বিবৃতিতে স্টারবাকসের তরফে জানানো হয়েছে, নরসিমহান ৩০ বছর ধরে একাধিক আন্তর্জাতিক ব্যবসায়ী সংস্থাকে নেতৃত্ব দিয়েছিলেন। অপরাশেন দক্ষতার জন্য তিনি পরিচিত। তাঁর নেতৃত্বে একাধিক সংস্থার যে ব্যাপক উন্নতি হয়েছে। তিনি শুরু থেকে ডিজিটাইলেশনকে গুরুত্ব দিয়েছেন। ক্রেতার সঙ্গে সংস্থার একটি সম্পর্ক গড়েতুলেছিল।এই ট্র্যাক রেকর্ডের ওপর ভিত্তি করেই স্টারবাকসের পরবর্তী সিইও হিসেবে লক্ষণ নরসিমহানকে নির্বাচিত করা হয়েছে।

ছবি সৌ:টুইটার

English summary
New CEO of Starbucks is Laxman Narasimhan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X