• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Jio 5G পরিষেবা: দাম-রোল আউট-কোন শহরে চালু হবে, একনজরে বিস্তারিত

Google Oneindia Bengali News

দেশে 5G-র নিলাম শেষ হয়েছে। সবাই এখন অপেক্ষা করছে দেশে কবে থেকে 5G পরিষেবা চালু হবে। 5G-র নিলামে জিও (Jio) সব থেকে বেশি দর দিয়েছে। এরপরে রয়েছে এয়ারটেল এবং ভোডাফোন। 5G-র স্পেকট্রাম নিতে সব থেকে বেশি খরচ করেছে জিও। রিলায়েন্সের মালিকানাধীন জিও সব থেকে বেশি নেটওয়ার্ক পেয়েছে। তারাই একমাত্র অপারেটর যারা প্রিমিয়াম ৭০০ মেগাহার্জের স্পেকট্রাম পেয়েছে। সাধারণ মানুষের মনে তাই প্রশ্ন উঠছে কবে চালু হবে জিও-র 5G পরিষেবা। তার মূল্যই বা কেমন হবে সেই প্রশ্নও রয়েছে সাধারণ মানুষের মনে।

১৫ অগাস্ট থেকে চালুর আশা

১৫ অগাস্ট থেকে চালুর আশা

স্বাধীনতা দিবস অর্থাৎ ১৫ অগাস্ট থেকে জিও তাদের 5G পরিষেবা চালু করবে বলে মনে করা হচ্ছে। এব্যাপারে কোনও ঘোষণা করা না হলেও রিলায়েন্স জিও-র চেয়ারম্যান আকাশ আম্বানি ইতিমধ্যে বলেছেন তাঁরা আজাদি কা অমৃত মহোৎসব পালন করবেন। তাই সেদিনই সারা ভারতে 5G-র পরিষেবা আনুষ্ঠানিকভাবে শুরু হতে পারে।

পুরো চালু হতে অনেক সময় লাগতে পারে

পুরো চালু হতে অনেক সময় লাগতে পারে

যদি ১৫ অগাস্ট সারা দেশে জিও 5G পরিষেবা শুরুও হয়, তা পরীক্ষামূলক শুরু হবে। পুরো পরিষেবা পেতে এবছরের শিষ কিংবা আরও দেরি হতে পারে।

 কোন কোন শহরে জিও 5G পরিষেবা

কোন কোন শহরে জিও 5G পরিষেবা

সাধারণভাবে জিও কলকাতা, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই , লখনৌ, হায়দরাবাদ, আহমেদাবাদ এবং জামনগর এই নটি শহরে জিও 5G পরিষেবা চালুর পরিকল্পনা করেছে। সব মিলিয়ে জিও হাজার খানেক জায়গায় 5Gপরিষেবা চালু করতে চায়। পরবর্তী পর্যায়ে নয়ডা, গুরগাঁওয়ের মতো শহরগুলি যুক্ত হবে বলে এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

লাগবে কি নতুন সিম?

লাগবে কি নতুন সিম?

আগে 2G থেকে 3G কিংবা 4G-র ক্ষেত্রে যেরকম সিম পরিবর্তন করতে হয়েছিল, ঠিক সেইভাবেই 5G-র জন্য নতুন সিম লাগবে কিনা তা এখনও স্পষ্ট নয়। বিভিন্ন টেলিকম সংস্থা এব্যাপারে এখনও কোনও তথ্য প্রকাশ করেনি।

জিও 5G পরিষেবার মূল্য

জিও 5G পরিষেবার মূল্য

চালু তো হবে 5G পরিষেবা কিন্তু তার মূল্য কত হতে পারে, সে ব্যাপারেও এখনও নির্দিষ্ট কোনও তথ্য পাওয়া যায়নি। তবে টেলিকম সংস্থাগুলি বলছে দাম বৃদ্ধির পরে 4G-র পরিষেবা পেতে প্রিপেড প্ল্যানগুলির দাম ৪০০ থেকে ৫০০ টাকার মধ্যে রয়েছে। তার ওপরে ভিত্তি করে বলা যায়, 5G-র প্রিপেড প্ল্যান ৫০০ টাকা কিংবা তার বেশিই হবে।

দিল্লির আইনশৃঙ্খলার আশঙ্কাজনক অবনতি! অজুহাত কী, বিজেপিকে প্রশ্ন করে বিস্ফোরক চিদাম্বরমদিল্লির আইনশৃঙ্খলার আশঙ্কাজনক অবনতি! অজুহাত কী, বিজেপিকে প্রশ্ন করে বিস্ফোরক চিদাম্বরম

English summary
Jio 5G Services: Price-Roll-out-Which cities to launch, details at a glance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X