India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আরও দামি হতে চলেছে বিমান যাত্রা! রেকর্ড গড়ে পাঁচ শতাংশ দাম বৃদ্ধি জেট ফুয়েলের

Google Oneindia Bengali News

বিমানে যাত্রা করছেন বা করার পরিকল্পনা করে থাকলে অবশ্যই বড় খবর সেই সমস্ত যাত্রীদের জন্যে । জেট ফুয়েল অর্থাৎ এয়ার টার্বাইন ফ্লু'য়ের দাম আরও একবার বৃদ্ধি হল। ওয়েল মার্কেটিং সংস্থাগুলি এই জেট ফুয়েলের দাম পাঁচ শতাংশ প্রতি কিলোলিটার বৃদ্ধি পেয়েছে।

দেশের সবথেকে বড় তেল সংস্থা ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন আজ অর্থাৎ ১৬ মে , সোমবার থেকে জুট ফুয়েলের দাম ৬,১৮৮ টাকা প্রতি কিলোলিটারে বৃদ্ধি করেছে। আর এই নিয়ে ১০ বার বাড়ল এটিএফের দাম।

নয়া এই দাম আগামী ৩১ মে পর্যন্ত লাগু থাকবে বলে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে। তবে জেট ফুয়েলের দাম বাড়লেও আজ সোমবার পেট্রোল-ডিজেলের দামে কোনও পরিবর্তন হয়নি।

কোন শহরে কত দাম?

কোন শহরে কত দাম?

গত ১৬ মে, ২০২২ দিল্লিতে এয়ার টারবাইন ফ্লুয়ের দাম ১,১৬,৮৫২ টাকা প্রতি কিলোলিটার থেকে বেড়ে ১,২৩,০৩৯.৭১ টাকা প্রতি কিলোলিটার হয়ে গিয়েছে। কলকাতাতে এটি ১২৭,৮৫৪.৬০ টাকা, মুম্বইতে ১২১,৮৪৭.১১ টাকা এবং চেন্নাইতে ১২৭,২৮৬.১৩ টাকা প্রতি কিলোলিটার হয়ে গিয়েছে। এই দাম ডোমেস্টিক এয়ারলাইন্সের জন্যে মেট্রো শহরে রয়েছে। এই মূল্যবৃদ্ধি ঘিরে আশঙ্কার কালো মেঘ তৈরি হচ্ছে।

টিকিটের দাম বাড়তে পারে-

টিকিটের দাম বাড়তে পারে-

জেট ফুয়েলের দাম বৃদ্ধি বিমানে যাত্রাকে আরও দামি করে তুলতে পারে। বিশ্বের বাজারে ক্রমশ ক্রুড ওয়েলের দাম বৃদ্ধি পাচ্ছে। আর সেখানে দাঁড়িয়ে এই নিয়ে ১০ বার বাড়ল এই ফুয়েলের দাম। যাতেই মধ্যবিত্তের আয়ত্তের বাইরে যেতে পারে বিমান সফর। এমনটাই মনে করছেন অর্থনীতির কারবারীরা। ইতিমধ্যে বিমানে সফর দামি হয়ে উঠেছে। টিকিটের দাম এক ধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে। এই অবস্থায় ফের একবার জ্বালানির মূল্যবৃদ্ধি পরিস্থিতিকে আরও জটিল করে তুলবে বলেই মনে করা হচ্ছে

এই বছর আরও দামি হয়েছে জেট ফুয়েল

এই বছর আরও দামি হয়েছে জেট ফুয়েল

এই বছর জেট ফুয়েলের দামে প্রায় ৬১ শতাংশ বৃদ্ধি পেয়ে গিয়েছে। ১লা জানুয়ারি ২০২২ থেকে এটিএফের দাম ৪৬ হাজার ৯৩৮ টাকা প্রতি কিলোলিটারে বৃদ্ধি পেয়েছে। ১লা জানুয়ারি জেট ফুয়েলের দাম ৭৬ হাজার ০৬২ টাকা প্রতি কিলোলিটার থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে ১,২৩ লাখ টাকা প্রতি কিলোলিটারে।

বলে রাখা প্রয়োজন, জেট ফুয়েলের দাম এক বাসে দুই বার বাড়ে। মাসের এক তারিখ এবং ১৬ তারিখ নয়া বিমানের জেট ফুয়েলের দাম ঘোষণা করা হয়।

মূল্যবৃদ্ধির কোপে সাধারণ মানুষ

মূল্যবৃদ্ধির কোপে সাধারণ মানুষ

ইতিমধ্যে পেট্রোল-ডিজেলের দাম ১১০ টাকা ছাড়িয়ে গিয়েছে। এই অবস্থায় সমস্ত জিনিসের দাম বাড়ছে। এমনকি নিত্য প্রয়োজনীয় জিনিসের দামও বৃদ্ধি পাচ্ছে। আর এর মধ্যেই ফের একবার আরও দামি হতে পারে বিমান যাত্রা! এই অবস্থায় ক্ষোভ বাড়ছে সরকারের উপর। যদিও পুরো বিষয়টি ইউক্রেন যুদ্ধের উপরেই দায় চাপাচ্ছে সরকার।

English summary
jet fuel price: Jet fuel price hiked by 5 percent in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X