India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রিলায়েন্স জিওর বোর্ড অফ ডিরেক্টর্সের চেয়ারম্যান আকাশ আম্বানি! তাঁর সম্পর্কে বেশ কিছু অজানা তথ্য

Google Oneindia Bengali News

মুকেশ আম্বানি (Mujesh Ambani) এশিয়ার অন্যতম ধনী পরিবার। ধীরুভাই আম্বানি যে রিলায়েন্সের (Reliance) শুরু করেছিলেন, তাঁর পুত্র মুকেশ সেই কোম্পানির সাফল্যকে আকাশচুম্বী করেছেন। এবার দায়িত্বে তৃতীয় প্রজন্মের আকাশ আম্বানি (Akash Ambani)। তিনি ইতিমধ্যই বাবার পদাঙ্ক অনুসরণ করছেন। কোম্পানিকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব নিয়েছেন। তাঁর সম্পর্কে বেশ কিছু তথ্য।

জিও পরিষেবার পিছনে

জিও পরিষেবার পিছনে

আকাশ আম্বানি বর্তমানে জিও ইনফোকম-এ প্রধান কৌশলী হিসেবে কাজ করছেন। নেটওয়ার্ক কাঠামো সেট আপ করতে তিনি সাহায্য করছেন। তিনি জিও চ্যাট, জিও সিনেমা, জিও টিভি এবং বিভিন্ন জিও
অ্যাপ্লিকেশন তৈরির সঙ্গে জড়িত ছিলেন।

২০১৯-এ বিয়ে করেছেন

২০১৯-এ বিয়ে করেছেন

শৈশবের প্রেমিকা শ্লোকা মেহতাকে ২০১৯-এর মার্চে বিয়ে করেছেন আকাশ। মুম্বইতে তাঁদের বিয়ের অনুষ্ঠানে বলিউডের অভিনেতা, অভিনেত্রী, বিশ্বের বিভিন্ন দেশের নেতা ও বিখ্যাত ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছিল।

অর্থনীতির স্নাতক

অর্থনীতির স্নাতক

আমেরিকার ব্রাউন বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক আকাশ আম্বানি। তাঁর স্ত্রী শ্লোকা মেহতাো নিউ জার্সির প্রিন্সটন ইউনিভার্সিটি থেকে স্নাতক এবং লন্ডন স্কুল অফ ইকনোমিক্স থেকে আইন ও নৃবিজ্ঞানে স্নাতকোত্তর করেছেন।

স্নাতক হওয়ার পরেই পরিচালন পর্ষদে

স্নাতক হওয়ার পরেই পরিচালন পর্ষদে

এশিয়ার অন্যতম ধনী মুকেশ আম্বানি। একটা সময়ে এশিয়ার ধনী ব্যক্তি ছিলেন বছরের পর বছর। কলেজ থেকে স্নাতক হওয়ার পরেই আকাশ এবং তাঁর যমজ বোন ঈশাকে পরিচালন পর্ষদে অন্তর্ভুক্ত করেন মুকেশ আম্বানি।

ক্রীড়া প্রেমী

ক্রীড়া প্রেমী

খেলাধূলার ভক্ত আকাশ আম্বানি। তাঁকে আইপিএলে উল্লাস করতে দেখা গিয়েছে। আইসিসি বিশ্বকাপ ২০১৯-এও তাঁকে উপস্থিত থাকতে দেখা গিয়েছে। মা, স্ত্রী এবং পরিবারের অন্য সদস্য এবং বন্ধুদের সঙ্গে তাঁকে দেখা গিয়েছিল।শুধু ক্রিকেটেই নন, ফুটবলও তাঁর প্রিয়।

রাজকীয় গাড়ির সংগ্রহ

রাজকীয় গাড়ির সংগ্রহ

এশিয়ার অন্যতম ধনী পরিবার। তাঁদের কাছে য়ে দামী ও রাজকীয় গাড়ি থাকবে, তা তো স্বাভাবিক। আকাশ আম্বানির সংগ্রহে থাকা গাড়িগুলির মধ্যে রয়েছে মার্সিডিজ বেঞ্জ জি ওয়াগেন,
দেশের সব থেকে ব্যয়বহুল এসইউভি বেন্টলে বেন্টেগা, রেঞ্জ রোভার ভোগ, রোলস রয়েস ফ্যান্টম ড্রপহেড কুপ।

বাবার অনুগত

বাবার অনুগত

আকাশ আম্বানি বাবার অনুগত। তাঁর কাছে বাবা নায়কের মতো। বাবার কাজের প্রতি নিষ্ঠার প্রশংসা করতে দেখা গিয়েছে তাঁকে। বাবার পদাঙ্ক অনুসরণ করতে চান বলেও জানিয়েছিলেন।

রিলায়েন্স জিওর ডিরেক্টরের পদ থেকে সরলেন মুকেশ! ছেলে আকাশের হাতে তুলে দিলেন দায়িত্ব রিলায়েন্স জিওর ডিরেক্টরের পদ থেকে সরলেন মুকেশ! ছেলে আকাশের হাতে তুলে দিলেন দায়িত্ব

English summary
Information about Akash Ambani son of Mukesh Ambani things to Know
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X