• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর হাতেই ফের ঘুরে দাঁড়াবে ভারতীয় অর্থনীতি, একটানা মন্দার পরেও আশাবাদী অমিত

  • |

ইতিমধ্যেই অর্থনীতিবিদদের আশঙ্কা সত্যি করে প্রথম ত্রৈমাসিকের পর দ্বিতীয় ত্রৈমাসিক বড়সড় জিডিপি ঘাটতি দেখা গিয়েছে ভারতীয় অর্থনীতিতে। কেন্দ্রীয় রিপোর্ট অনুযায়ী জুলাই-সেপ্টেম্বরেও দেশে জিডিপি সঙ্কুচিত হয়েছে ৭.৬ শতাংশ। প্রথমার্থে যা ছিল প্রায় ২৪ শতাংশের কাছাকাছি। এমতাবস্থায় দাঁড়িয়েও দেশের অর্থনৈতিক শ্রীবৃদ্ধি নিয়ে যথেষ্টই আশাবাদী স্বারষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আগামী ত্রৈমাসিক থেকেই কাটবে ভারতের আর্থিক মন্দা, আশাবাদী অমিত শাহ

সোমবার দেশের একটানা আর্থিক মন্দা প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, “ প্রথম দুই ত্রৈমাসিকে সঙ্কোচন দেখা গেলেো পরের ত্রৈমাসিক থেকেই খেলা ঘুরবে। ফের ঘুরে দাঁড়াবে দেশীয় অর্থনীতি। ইতিমধ্যেই করোনা অতিমারীর সূদূরপ্রসারী সঙ্কটের কথা মাথায় রেখে দেশের মানুষের পাশে দাঁড়াতে একাধিক বড়সড় অর্থনৈতিক কর্মসূচীও নিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র ভাই। আর্থিক প্যাকেজেরও ঘো,মা করা হয়েছে।”

সোমবার আহমেদাবাদের দুটি উড়ালপুল উদ্বোধনের সময় একটি ভার্চুয়াল অনুষ্ঠানে একথা বলেন স্বারাষ্ট্রমন্ত্রী। তবে অমিত শাহ যাই বলুক এখনও পর্য্ন্ত হতাশার সুর শোনা যাচ্ছে বিশ্ব ব্যাঙ্ক, আইএমএফ-র গলায়। অন্যদিকে ভারতীয় অর্থনীতির মন্দা দশা যে এত সহজে কাটচে না তা আগেই বলেছিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইণ্ডিয়া। অন্যদিকে চলতি অর্থবছরের শেষে প্রায় গোটা দেশ প্রায় ১০ শতাংশ পর্যন্ত জিডিপি ঘাটতির পূর্বাভাস দিচ্ছে বিশ্বব্যাঙ্ক, আইএমএফও। যদিও নয়ম নষ্ট না করে একনিষ্ঠ ভাবে ভারতের কৃষিক্ষেত্র, বিদ্যুৎ, শিল্প সহ প্রতিক্ষেত্রে উন্নয়নের গতি বজায় রাখতে একাধিক বিকল্প ব্যবস্থার কথা ভেবেছেন প্রধানমন্ত্রী। আর তাতেই নাকি ভারতের অর্থনৈতিক শ্রীবৃদ্ধি বজায় থাকবে, এমনটাই মত অমিতের।

English summary
Home Minister Amit Shah is optimistic that India's financial crisis will end in the next quarter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X