• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Changes From 1st November: ১ নভেম্বর থেকে গুরুত্বপূর্ণ পরিবর্তন, যার প্রভাব পড়তে পারে পকেটে

Changes From 1st November: ১ নভেম্বর থেকে গুরুত্বপূর্ণ পরিবর্তন, যার প্রভাব পড়তে পারে পকেটে
  • |
Google Oneindia Bengali News

প্রতি নতুন মাসের শুরুতে বেশ কিছু পরিবর্তন হয়। সেরকমই ১ নভেম্বর থেকে বেশ কিছু নিয়মে পরিবর্তন হতে চলেছে। এই পরিবর্তনগুলি জেনে রাখা জরুরি। যাতে কোনও সমস্যা না হয়। এই পরিবর্তনগুলি অর্থের সঙ্গে সম্পর্কিত। প্রভাব সরাসরি পড়ে পকেটে।

বিদ্যুতে ভর্তুকির নতুন নিয়ম

বিদ্যুতে ভর্তুকির নতুন নিয়ম

১ নভেম্বর থেকে দিল্লিতে বিদ্যুতে ভর্তুকির নতুন নিয়ম কার্যকর হতে চলেছে। যাঁরা এব্যাপারে নাম নথিভুক্ত করেননি, তাঁরা এই সুবিধা পাবেন না। দিল্লির বাসিন্দাদের প্রতিমাসে ২০০ ইউনিট করে বিনামূল্যে বিদ্যুৎ দেওয়া হবে। যাঁরা ৩১ অক্টোবরের মধ্যে নাম নথিভুক্ত করতে পারছেন না, তাঁদের নাম নথিভুক্ত করার পরে ভর্তুকি দেওয়া হবে।

বিমাকারীদের কেওয়াইসি

বিমাকারীদের কেওয়াইসি

আইআরডিএআই-এর তরফে ১ নভেম্বর থেকে বিমাকারীদের কেওয়াইসি বাধ্যতমূলক করা হতে পারে। এখনও পর্যন্ত লাইফ ইনসিওরেন্স নয়, এমন ক্ষেত্েরর জন্য কেওয়াইসি দেওয়াটা গ্রাহকের স্বেচ্ছায় অংশগ্রহণের ওপরে নির্ভর করে। ১ নভেম্বর থেকে তা বাধ্যতামূলক করা হতে পারে। বিমা করার সময় যদি কেওয়াইসি নথি না দেওয়া হয়, তাহলে সেই দাবি প্রত্যাখ্যাত হবে।

গ্যাস সিলিন্ডারের দাম

গ্যাস সিলিন্ডারের দাম

সাধারণভাবে এলপিডি সিলিন্ডারের দাম প্রতিমাসের শুরুতে সংশোধিত হয়। সেই মতো ১ নভেম্বর থেকে এলপিজির দাম বাড়তে পারে, আবার কমতেও পারে। আবা্র দামের বর্তমান হার বজায় রাখা হতে পারে। সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক বাজারে এলপিডির দাম বেড়েছে, সেক্ষেত্রে সিলিন্ডারের দামে পরিবর্তন করা হতে পারে।

ট্রেনের সময়সূচিতে পরিবর্তন

১ নভেম্বর থেকে ভারতীয় রেলের বেশ কয়েকহাজার ট্রেনের সময়সূচিতে পরিবর্তন। এই পরিবর্তন ১ অক্টোবর হওয়ার কথা থাকলেও না তা হওয়ায় ১ নভেম্বর থেকে এই পরিবর্তন কার্যকর হবে। এছাড়াও ছট পুজো এবং অন্য উৎসবকে সামনে রেখে বিশেষ ট্রেন চালাবে ভারতীয় রেল। ট্রেনগুলির মধ্যে বেশ কিছু চালু হবে ১ নভেম্বর থেকে। বাকিগুলি সারা মাসের বিভিন্ন সময়ে চালু হবে।

পেনশনারদের জন্য সুবিধা

পেনশনারদের জন্য সুবিধা

১ নভেম্বর থেকে এসবিআই পেনশনারদের জন্য নতুন সুবিধা চালু করতে চলেছে। পেনশনভোগীদের আজীবন শংসাপত্রে জন্য আর ব্যাঙ্কের শাখায় যেতে হবে না। ভিডিও কলের মাধ্যমে তা করা যাবে।

কিছু ফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ হবে

কিছু ফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ হবে

১ নভেম্বর থেকে বেশ কিছু ফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যাবে। এর মধ্যে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা রয়েছেন। যেসব ফোমে পুরনো সফটঅয়্যার রয়েছে, সেগুলিতে হোয়াটসঅ্যাপে সুবিধা আপর পাওয়া যাবে না।

মহারাষ্ট্রে বাঘের মুখোমুখি বাইক আরোহী, কী হল শেষ পর্যন্ত মহারাষ্ট্রে বাঘের মুখোমুখি বাইক আরোহী, কী হল শেষ পর্যন্ত

English summary
Important Changes From 1 November 2022, which may affect the pocket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X