India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চুরি গিয়েছে ফোনটি? ডেটা হারানোর শঙ্কা? এখনি এভাবে ডিলিট করুন PAYTM অ্যাকাউন্ট

Google Oneindia Bengali News

আজকের তারিখে দাঁড়িয়ে স্মার্টফোন ছাড়া ভাবাই যায় না! ব্যাঙ্কের কাজ থেকে বাজার করা সবটাই ফোনের এক ক্লিকেই হয়ে যাচ্ছে। এমনকি সঙ্গে সঙ্গে মোবাইলের মধ্যে দিয়েই হয়ে যাচ্ছে পেমেন্ট। ছোট হোক কিংবা বড় সমস্ত অ্যামাউন্টই হয়ে যাচ্ছে চোখের পলকে। করোনার পরিস্থিতির পর থেকে ডিজিটাল পেমেন্ট অনেকটাই বেড়ে গিয়েছে।

এমনকি ফোনের মধ্যেই অফিসিয়াল হোক কিংবা আনঅফিসিয়াল সমস্ত ডেটা রাখা হয়ে থাকে। অ্যাপের মাধ্যমেই সমস্ত তথ্য এক ক্লিকে করা সম্ভব।

 ভাবছেন তো ফোন ছাড়া কীভাবে তা ডিলিট করবেন?

ভাবছেন তো ফোন ছাড়া কীভাবে তা ডিলিট করবেন?

কিন্তু কখনও ভেবে দেখেছেন দরকারি এই ফোনটা যদি কোনও ভাবে হারিয়ে যায় তাহলে কি হবে? ব্যাঙ্ক অ্যাপ থেকে সমস্ত ডেটা তো অন্যের হাতে চলে যাবে? চিন্তা করবেন না। পেটিএম এবং গুগল অ্যাকাউন্ট জানেন কি ফের ফিরিয়ে আনা যেতে পারে। কিন্তু বেশিরভাগ সময়ে ডিলিট করতে হয় অ্যাকাউন্টগুলি! তাহলে ভাবছেন তো ফোন ছাড়া কীভাবে তা ডিলিট করবেন? সেই সমস্ত বিষয় নিয়ে আজ রবিবার এই প্রতিবেদনে আলোচনা করা হল-

PAYTM অ্যাকাউন্ট কীভাবে ডিলিট করবেন?

PAYTM অ্যাকাউন্ট কীভাবে ডিলিট করবেন?

স্মার্ট ফোনে থাকা একাধিক অ্যাপ থাকলেও গ্রাহকরা সবথেকে বেশী পেটিএম ব্যবহার করে থাকে। যদি রাস্তাঘাটে কোনও ভাবে যদি আপনার ফোনটি পড়ে যায় কিংবা চুরি হয়ে যায় তাহলে পেটিএম কিংবা অন্যান্য অ্যাপের সমস্ত তথ্য ফাঁস হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। আর তা যাতে না হয় সবার প্রথমে আপনার পেটিএম যে কোনও ডিভাইসের মধ্যে ইনস্টল করতে হবে। দ্বিতীয় ডিভাইসে আপনি আপনার পুরানো অ্যাকাউন্টের ইউজার ন্যাম, পাসওয়ার্ড এবং নম্বর দিতে হবে।

hamburger menu-তে যেতে হবে সবার প্রথমে

hamburger menu-তে যেতে হবে সবার প্রথমে

অ্যাকাউন্ট খোলার পর সবার প্রথমে hamburger menu-তে যেতে হবে। সেখানে প্রোফাইল সেটিং-য়ে গিয়ে ইউজারের "Security and Privacy" সেকশনে যেতে হবে। আর সেই সেকশনে গিয়ে "Manage Accounts on All Devices" অপশনে যেতে হবে। সেখানে গিয়ে সমস্ত অ্যাকাউন্ট লগ আউট করতে হবে। সেখানে একটি ফাইনাল অপশনে যেতে হবে। তবে লগ আউট করার সময়ে সিস্টেমের তরফে আপনাকে জিজ্ঞেস করা হবে যে আপনি এই কাজ করার জন্যে প্রস্তুত তো! সেখানে আপনাকে Yes অপশন সিলেক্ট করতে হবে।

PAYTM-এর হেল্প নম্বর-

PAYTM-এর হেল্প নম্বর-

যদি আপনার পুরো প্রসেস শেষ করতে আপনার কোনও ধরনের সমস্যার মুখে পড়তে হয় তাহলে পেটিএমের হেল্পলাইন নম্বরে ফোন করে এই বিষয়ে বিস্তারিত ভাবে সাহায্য নিতে পারবেন। নম্বরটি হল- "01204456456"। এছাড়াও পেটিএমের ওয়েবসাইটে গিয়েও সাহায্য চাইতে পারবেন। সেক্ষেত্রে "Report a Fraud" অপশোন ক্লিক করতে হবে আপনাকে।

English summary
how to recover paytm account lost smartphone
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X