India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

LIC jeevan shiromani যোজনাতে পাওয়া যাবে ১ কোটি টাকার সুবিধা! কীভাবে উপকৃত হবেন এই বিমাতে

Google Oneindia Bengali News

LIC jeevan shiromani Plan: সবাই চায় ভবিষ্যৎ সুরক্ষিত করতে। আর তা যদি সুরক্ষিত হয় তাহলে তো কথাই নেই!

সবাই চায় যে সুরক্ষিত বিনিয়োগ। আর এমন যদি জায়গাতে বিনিয়োগ করতে চান তাহলে আপনার জন্যে সবথেকে সুরক্ষিত জায়গা হতে পারে LIC jeevan shiromani Plan। এই প্ল্যান মাত্র এক টাকার বিনিময়ে মোটা অঙ্কের সুবিধা দেবে। LIC এর এই পলিসিতে মোটা অঙ্কের সুবিধা পাওয়া যায়।

শুধুব তাই নয়, প্রটেকশনের সঙ্গে সেভিংসের সুবিধাও এই প্ল্যান দিয়ে থাকে। রইল এই পলিসির বিষয়ে বিস্তারিত তথ্য-

এক কোটি টাকার Assured গ্যারেন্টি

এক কোটি টাকার Assured গ্যারেন্টি

এক কোটি টাকা! শুনতে অবাক হলেও এটাই সত্যি। LIC এর এই পলিসি অর্থাৎ Jeevan Shiromani Plan Benefits একটি non linked প্ল্যান। এতে নুন্যতম ১ কোটি টাকা Assured গ্যারেন্টিতে পাওয়া যায়। LIC মাঝে মধ্যেই বিভিন্ন সময়ে গ্রাহকদের সুবিধার কথা ভেবে বিভিন্ন সময়ে বিভিন্ন প্ল্যান সামনে নিয়ে আসে। তেমনটাই এহেন প্ল্যান গ্রাহকদের কথা ভেবে নিয়ে আসা হয়েছে। এতে মানুষদের উপকার হবে বলে মনে করা হচ্ছে।

এই প্ল্যান আসলে কি?

এই প্ল্যান আসলে কি?

LIC এর Jeevan Shiromani গত ১৯ ডিসেম্বর ২০১৭ সালে এই যোজনা সামনে নিয়ে আসা হয়। এটি একটি নন-লিঙ্কড, সীমিত প্রিমিয়াম পেমেন্ট মানি ব্যাক যোজনা। এটি মার্কেটের সঙ্গে যুক্ত লাভ যোজনা গুলির মধ্যে একটি। তবে মাথায় রাখতে হবে এই যোজনা বিশেষ ভাবে HNI (High Net Worth Individuals) ব্যক্তিদের সুবিধার কথা ভেবে তৈরি করা হয়েছে। এই যোজনা সঙ্কটজনক অবস্থায় বিভিন্ন রোগের ক্ষেত্রে কভার দিয়ে থাকে। এই যোজনার মাধ্যমে তিনটি Optional Riders-এর সুবিধাও পাওয়া যায়।

ফাইনালসিয়্যাল সাপোর্টও পাওয়া যায়

ফাইনালসিয়্যাল সাপোর্টও পাওয়া যায়

LIC jeevan shiromani Plan দারুণ একটি প্ল্যান। পলিসি হোল্ডারের যদি কোনও ভাবে মৃত্যু হয়ে যায় তাহলে ডেথ বেনিফিট পর্যন্ত পাওয়া যায়। পলিসি হোল্ডারের পরিবারকে সবরকম সাহায্য করা হয়ে থাকে এই যোজনার মাধ্যমে। পাওয়া যায় ফাইনালসিয়্যাল সাপোর্টও। পেনশন হোল্ডার জীবিত থাকার সময়ে একটা সময়সীমার মধ্যে যে কোনও সময়ে প্রিমিয়াম দেওয়ার সুযোগ দেওয়া হয়ে থাকে। এছাড়াও ম্যাচুরিটির সময়ে একটা মোটা অংশের টাকা ফেরত দেওয়া হয়।

এক নজরে Survival Benefit

এক নজরে Survival Benefit

Survival Benefit অর্থাৎ পলিসি হোল্ডার্স বেঁচে থাকার সময়ে একটা ফিক্সড পেমেন্ট করতে হয়। এক্ষেত্রে পেমেন্ট প্রসেস কি সেটাই বিস্তারিত ভাবে ব্যাখ্যা করা হল-

1. ১৪ সালের পলিসির জন্যে ১০ কিংবা ১২ বছর Sum Assured 30-30 %
2. ১৬ সালের পলিসির জন্যে ১২ কিংবা ১৪ বছর Sum Assured 35-35 %
3. 18 সালের পলিসির জন্যে ১৪ কিংবা ১৬ বছর Sum Assured 40-40 %
4. ২০ সালের পলিসির জন্যে ১৬ কিংবা ১৮ বছর Sum Assured 45-45 %.

কীভাবে লোন পাওয়া যায়

কীভাবে লোন পাওয়া যায়

এই পলিসিতে বেশ কিছু নির্দিষ্ট সুবিধা পেয়ে থাকেন। যেমন এই পলিসিতে টর্ম অনুযায়ী কাস্টমার পলিসি স্যরেন্ডার ভ্যালুর উপর লোন পাওয়া যায়। তবে এই লোন এলআইসির নিয়ম এবং শর্তের অনুযায়ী পাওয়া যাবে। লোন নেওয়ার সময়ে যে সুদের হার রয়েছে। সেই সুদের হারেই এই লোন পাওয়া যাবে।

নিয়ম এবং শর্ত!

নিয়ম এবং শর্ত!

1. নুন্যতম Sum Assured- ১ কোটি টাকা
3. সর্বোচ্চ Sum Assured- কোনও সীমা নেই
3. পলিসি সময়সীমা ১৪, ১৬, ১৮ এবং ২০ বছর পর্যন্ত।
4. কতদিন পর্যন্ত জমা করতে হবে প্রিমিয়ামঃ ৪ বছর।
5. আবেদনের ক্ষেত্রে নুন্যতম বয়স হতে হবে ১৮ বছর।
6. জরুরি তথ্য- ১৪ বছরের পলিসির জন্যে আবেনের বয়স ৫৫ বছর। ১৬ সালের পলিসির জন্যে ৫১ বছর। আরও বিস্তারিত তথ্যের জন্যে যে কোনও বিমা এজেন্টের কাছ থেকে এই বিষয়ে জানতে পারেন। এলআইসি ওয়েবসাইটে গিয়েও বিস্তারিত তথ্যও জানাতে পারেন।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
How to get 1 crore benifit from LIC jeevan shiromani
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X