• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নভেম্বরে এলপিজি সিলিন্ডারের মূল্য কী হতে চলেছে, প্রকাশ করল তেল সংস্থাগুলি

  • |

উৎসবের মরশুমে স্বস্তি সাধারণ মানুষের। এদিন সরকারি তেল সংস্থাগুলি নভেম্বর মাসের জন্য এলপিজি (lpg) সিলিন্ডারের দাম প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে এই মাসে এলপিজি সিলিন্ডারের দামের কোনও পরিবর্তন হয়নি। ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট অনুযায়ী অক্টোবার মাসে যে দাম ছিল, তা নভেম্বরেও জারি থাকবে।

বাড়ছে না ১৪.২ কেজির সিলিন্ডারের দাম

বাড়ছে না ১৪.২ কেজির সিলিন্ডারের দাম

দিল্লিতে ভর্তুকিহীন গ্যাসে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম ৫৯৪ টাকা। কলকাতায় এটির দাম ৬২০.৫০ টাকা আর মুম্বই ও চেন্নাইতে যথাক্রমে ৫৯৪ ও ৬১০.৫০ টাকা।

দাম বেড়েছে বাণিজ্যিক গ্যাসের

দাম বেড়েছে বাণিজ্যিক গ্যাসের

১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৭৮ টাকা বৃদ্ধি করা হয়েছে। তবে দিল্লিতে তা বেড়েছে ৭৫ টাকা। ১৯ কেজি সিলিন্ডারের দাম ১১৬৬ টাকা থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে ১২৪১ টাকা।

কলকাতায় ১৯ কেজির সিলিন্ডারের দাম ১২২০ টাকা থেকে ৭৬ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ১২৯৬ টাকা। মুম্বইতে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ৭৬ টাকা বৃদ্ধি পেয়ে ১১১৩.৫০ টাকা থেকে বেড়ে হয়েছে ১১৮৯.৫০ টাকা। চেন্নাইতে ১৯ কেজির সিলিন্ডারের দাম ৭৮ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ১২৭৬ টাকা।

অক্টোবরেও পরিবর্তন হয়নি এলপিজির মূল্যে

অক্টোবরেও পরিবর্তন হয়নি এলপিজির মূল্যে

সর্বশেষ জুলাইয়ে রান্নার গ্যাসের দাম বেড়েছিল। সেই সময় ১৪.২ কেজির সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছিল ৪ টাকা। আর ভর্তুকিহীন গ্যাসের দাম বেড়েছিল ১১.৫০ টাকা। এরপর অগাস্ট, সেপ্টেম্বর এবং অক্টোবরেও মূল্য একই রাখা হয়েছিল।

সিলিন্ডার বিলিতে নতুন নিয়ম

সিলিন্ডার বিলিতে নতুন নিয়ম

১ নভেম্বর থেকে তেল কোম্পানিগুলি ডেলিভারি অথেন্টিকেশন কোড চালু করতে চলেছে। সিলিন্ডারের চুরি ঠেকাতে এবং সঠিক গ্রাহকের কাছে সিলিন্ডার পৌঁছে দিতেই এই ব্যবস্থা বলে দাবি করা হয়েছে রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানিগুলির তরফে। ১০০ টি স্মার্ট সিটিতে ওটিপির মাধ্যমে সিলিন্ডার ডেলিভারি করা হবে। যখন কোনও গ্রাহক গ্যাস সিলিন্ডার বুক করবেন, সেই সময় তিনি আগে থেকেই নির্দিষ্ট করা মোবাইল নম্বরে একটি কোড পাবেন। গ্যাস সিলিন্ডার ডেলিভারির সময় সেই কোডটি দেখাতে হবে ডেলিভারি বয়কে

কলকাতাঃ করোনায় ভ্যাকসিন প্রাপকদের নাম স্বাস্থ্য ভবনে জমা দিল হাসপাতালগুলি

তৃণমূল ছেড়ে বিজেপিতে, না বিজেপি ছেড়ে তৃণমূলে! সোশ্যাল মিডিয়ার প্রচারে জল্পনা

English summary
Govt Oil firms releases LPG cylinder price From 1st November
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X