• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনলাইনে কেনাকাটার অভ্যাসের ওপর নজর রাখতে চলেছে সরকার, কেন জানেন?

আপনি কী অনলাইনে জিনিস কেনেন? তাহলে জানিয়ে রাখা ভাল, আপনার অনলাইন কেনাকাটার ওপর নজর রাখতে চলেছে সরকার। পাশপাশি নজর রাখা হবে, ই-কমার্সে খরচ খরচার বিষয়ে আপনার অভ্যাসের ওপর।

ন্যাশনাল স্যাম্পেল সার্ভে অর্গানাইজেশন এর তরফে অনলাইন কেনাকাটার বিষয়ে বার্ষিক একটি সমীক্ষার জন্যই এই তথ্য প্রয়োজন। গোটা বিষয়টি ভারত সরকারের পরিসংখ্যান বিভাগের ওপর নির্ভর করেছে। সমীক্ষা চলবে আগামী ২০১৮ পর্যন্ত।

অনলাইনে কেনাকাটার অভ্যাসের ওপর নজর রাখতে চলেছে সরকার, কেন জানেন?

এই সমীক্ষার আওতায় থেকে গৃহস্থে ব্যবহৃত জিনিসপত্রের ওপর খরচ খরচা ও বিভিন্ন পরিষেবার ওপর নির্ভর খরচ খরচা সম্পর্কে তথ্য নেবে সরকার। সরকারের তরফের বক্তব্য ইকমার্সের মাধ্যমে যে আয় ব্যয় হচ্ছে দেশে তার বিষয়গুলি জাতীয় আয় ভুক্ত করতেই অনলাইন কেনাকাটার ওপর সমীক্ষা চালানো হবে।

২০১৬ সালে ,ভারতীয় ই-কমার্স সেক্টর প্রায় এক লক্ষ কোটি টাকার কাছাকাছি ব্য়বসা হয়েছে বলে জানা যাচ্ছে। যদিও তা সারাদেশের পাইকারি ব্যবসার অঙ্কের নিরিখে অনেকটাই বেশি। তবে বারতের ই কমার্সের সাম্রাজ্য সেভাবে বড় নয়, যা দেশের অর্থনীতিকে প্রভাবিত করার ক্ষেত্রে এখনও সেভাবে গুরুত্বের জায়গায় নেই। তবে এবারের সমীক্ষায় কী উঠে আসে এখন সেটাই দেখার।

English summary
Shop online? The government of India (GoI) wants to know the details. Starting next month, government surveys on expenditure will, for the first time, ask questions on ecommerce spending habits.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X