মোদী সরকারের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ প্রাক্তন আরবিআই কর্তা রাজনের

  • Posted By:
Subscribe to Oneindia News

দাভোসে বিশ্ব বাণিজ্য সম্মেলনে গিয়ে ভারতের অগ্রগতির স্তুতি করে সারা বিশ্বে সারা ফেলে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই দাবিরই বিরোধিতা করে কার্যত কেন্দ্র সরকারের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ আনলেন প্রাক্তন আরবিআই গভর্নর রঘুরাম রাজন।

মোদীর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ প্রাক্তন আরবিআই কর্তা রাজনের

মোদী বলেছেন, গণতান্ত্রিক পথে উন্নয়নের মধ্যে দিয়ে বদলে যাচ্ছে ভারত। এরই বিরোধিতা করেছেন রাজন। তাঁর মনে হয়েছে, আমলাদের সরিয়ে, ব্রাত্য করে রেখে কেন্দ্রে মুষ্ঠিমেয় কিছু মানুষ দেশের নানা ধরনের সিদ্ধান্ত নিয়ে চলেছেন।

নানা স্তরে পরিকাঠামোর গলদের জন্য নানা প্রকল্প আটকে রয়েছে। সেই প্রসঙ্গে রাজনের বক্তব্য, আমলারা নিয়মের মধ্যে থেকে সিদ্ধান্ত নিতে পারছেন না বলেই মনে হচ্ছে। রাজনৈতিক নেতারা সিদ্ধান্ত নিচ্ছেন।

গণতান্ত্রিক পদ্ধতিতে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না বলে দাবি করে রাজনের বক্তব্য, ক্ষমতা কুক্ষীগত হয়ে যাচ্ছে কয়েকজনের হাতে। এভাবে খুব কম সংখ্যক মানুষ দিয়ে দেশের অর্থনীতিকে চালাতে গেলে এত বড় অর্থনীতির দেশ ভারতকে চালানো সহজ হবে না।

এমন হলে ভারতের বাজার চাঙ্গা হচ্ছে কীভাবে? রাজনের বক্তব্য, সারা বিশ্বেই এমনটা হচ্ছে। ভারত তার বাইরে নয়। হংকংয়েও এমনটাই হয়েছে বলে দাবি করেছেন রাজন।

প্রসঙ্গত উল্লেখ্য, নোট বাতিলের সিদ্ধান্তের পরও নরেন্দ্র মোদী সরকারের বিরোধিতা করেছিলেন প্রাক্তন আরবিআই গভর্নর রঘুরাম রাজন। এই সিদ্ধান্তে আদতে আশঙ্কার মেঘ দেখেছিলেন তিনি। রাজনকে সরানোর পরই আরবিআই গভর্নর করে আনা হয় উর্জিত প্যাটেলকে। তাঁর নেতৃত্বেই মোদী সরকার নোট বাতিলের ঘোষণা করে।

English summary
Ex RBI governor Raghuram Rajan opens up against PM Modi govt

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.