India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

LPG Cylinder-এর সঙ্গে বিমার সুবিধা বিনামূল্যে! যে কোনও দুর্ঘটনার ক্ষেত্রে কভার

Google Oneindia Bengali News

একজন গ্রাহক যখনই নতুন এলপিজি (lpg) গ্যাসের (gas) সংযোগ (connection) নেন , তখনই রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির তরফে গ্রাহককে বিমার (insurance) সুবিধা দেওয়া হয়। তবে বেশিরভাগ গ্রাহক বিমা সম্পর্কে সচেতন নন। তবে বিষয়টি সম্পর্কে জানলে তা উপকারে আসতে পারে।

প্রিমিয়াম গ্রাহককে দিতে হয় না

প্রিমিয়াম গ্রাহককে দিতে হয় না

গ্যাসের সংযোগ নেওয়ার সঙ্গে সঙ্গেই গ্রাহকদের রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির তরফে বিমান পলিসির সুবিধা দেওয়া হয়। তবে এর প্রিমিয়াম গ্রাহককে দিতে হয় না। তিন রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত গ্যাস, ইন্ডেন এবং এইচপি তাদের গ্রাহকদের সুবিধা দিয়ে থাকে। ফলে গ্যাস সিলিন্ডার নিয়ে কোনও দুর্ঘটনা ঘটলে গ্রাহক কিংবা তাঁর পরিবার বিমার দাবি করতে পারেন।

 ওয়েবসাইটে রয়েছে তথ্য

ওয়েবসাইটে রয়েছে তথ্য

ইন্ডেন গ্যাস অর্থাৎ ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, গ্যাস সিলিন্ডার নিয়ে কোনও দুর্ঘটনা ঘটলে গ্রাহককে বিমার সুবিধা দেওয়া হয়। এক্ষেত্রে গ্যাস কোম্পানিতে থাকা নির্দিষ্ট ঠিকানায় গ্যাসের কারণে কোনও দুর্ঘটনা ঘটলে কোম্পানি বিমার কভার দিয়ে থাকে।

গ্যাস সিলিন্ডার দুর্ঘটনায় কেউ মারা গেলে ৬ লক্ষ টাকা পর্যন্ত বিমার দাবি করা যায়। অন্যদিকে, কোনও আঘাতের কারণে গ্রাহক ২ লক্ষ টাকা পর্যন্ত দাবি করতে পারেন। কোম্পানি অনুমোদিত গ্রাহকের দেওয়া ঠিকানায় যে কোনও ধরনের দুর্ঘটনা ঘটলে ২ লক্ষ টাকা পর্যন্ত বিমার দাবি করা যায়।

 বিমার দাবির পদ্ধতি

বিমার দাবির পদ্ধতি

এলপিজি সিলিন্ডারের কারণে কোম্পানিতে দেওয়া ঠিকানায় যদি কোনও দুর্ঘটনা ঘটে থাকে, তাহলে প্রথমে গ্যাস ডিস্ট্রিবিউটারকে জানাতে হবে। এব্যাপারে ডিস্ট্রিবিউটরের তরফে বিষয়টি তদন্ত করে দেখা হবে। এব্যাপারে তারাই বিমা কোম্পানি জানাবে। এরপর দুর্ঘটনা অনুযায়ী গ্রাহকের কাছ থেকে দাবিপত্র নেমে গ্যাস ডিস্ট্রিবিউটর সংস্থা।

বিমার জন্য যেসব নথি লাগবে

বিমার জন্য যেসব নথি লাগবে

দুর্ঘটনায় মৃত্যুর ক্ষেত্রে মৃত্যুর সার্টিফিকেট এবং পোস্ট মর্টেম রিপোর্ট প্রয়োজন। এছাড়াও পুলিশের তদন্ত রিপোর্ট। আহতদের ক্ষেত্রকে হাসপাতালে ভর্তির প্রেসক্রিপশন-মেডিক্যাল বিল, রোগীর ডিসচার্জ কার্জ প্রয়োজন।

ঘূর্ণিঝড় অশনির সঙ্গে ভারত মহাসাগরে তৈরি হয়েছে যমজ ঝড়, জোর টক্কর চলছে সমুদ্রেঘূর্ণিঝড় অশনির সঙ্গে ভারত মহাসাগরে তৈরি হয়েছে যমজ ঝড়, জোর টক্কর চলছে সমুদ্রে

English summary
Every LPG consumer can claim insurance on accident due to Gas cylinder
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X