• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শারোদোৎসবের মুখে স্বস্তি! এক ধাক্কায় LPG-র দামে বড় কাটছাঁট

শারোদোৎসবের মুখে বড় স্বস্তি সাধারণ মানুষের। সেপ্টেম্বরের প্রথম দিনেই এলপিজির (LPG) সিলিন্ডারের দামে বড়সর কাটছাঁট (Decrease) করা হয়েছে। কলকাতায় (Kolkata) এলপিজি সিলিন্ডার পিছু ১০০ টাকা দাম কমেছে। তবে তা বাণিজ্যিক (
  • |
Google Oneindia Bengali News

শারোদোৎসবের মুখে বড় স্বস্তি সাধারণ মানুষের। সেপ্টেম্বরের প্রথম দিনেই এলপিজির (LPG) সিলিন্ডারের দামে বড়সর কাটছাঁট (Decrease) করা হয়েছে। কলকাতায় (Kolkata) এলপিজি সিলিন্ডার পিছু ১০০ টাকা দাম কমেছে। তবে তা বাণিজ্যিক (Commercial) । অন্যদিকে দিকে পেট্রোল ও ডিজেলের দাম তিন মাসেরও বেশি সময় স্থিতিশীল রয়েছে।

টানা পাঁচবার দাম কমল

টানা পাঁচবার দাম কমল

এবার নিয়ে টানা পঞ্চমবার বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমল। গত মে মাসে ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম সর্বোচ্চ ২৩৫৪ টাকা পৌঁছে গিয়েছিল। ১ জুন দাম ছিল ২২১৯ টাকা। এরপর তা ৯৮ টাকা কমে দাঁড়ায় ২০২১ টাকা। ৬ জুলাই এই সিলিন্ডারের দাম কমে হয় ২০১২.৫০ টাকা। ১ অগাস্ট থেকে তা হয় ১৯৭৬.৫০ টাকা।

বিভিন্ন মেট্রো শহরে দাম

বিভিন্ন মেট্রো শহরে দাম

এদিন মূল্য হ্রাসের পরে দিল্লিতে ১৯ কেজির সিলিন্ডারের দাম হয়েছে ১৮৮৫ টাকা। রাজধানী দিল্লিকে ১৯ কেজির সিলিন্ডার দাম ছিল ১৯৭৬.৫০ টাকা। ৯১.৫০ টাকা কমায় এবার তা দিতে হবে ১৮৮৫ টাকা করে। কলকাতায় ২০৯৫.৫০ টাকার পরিবর্তে দিতে হবে ১৯৯৫.৫০ টাকা। মুম্বইয়ে ১৯৩৬.৫০ টাকার পরিবর্তে দিতে হবে ১৮৪৪ টাকা। চেন্নাইতে ২১৪১ টাকার পরিবর্তে দিতে হবে ২০৪৫ টাকা।

সিলিন্ডার পিছু ২০০ টাকা ভর্তুকি

সিলিন্ডার পিছু ২০০ টাকা ভর্তুকি

মোদী সরকারের তরফে মুদ্রাস্ফীতি থেকে স্বস্তি দিতে উজ্জ্বলা প্রকল্পের অধীনে সিলিন্ডার পিছু ২০০ টাকা করে ভর্তুকির কথা ঘোষণা করা হয়েছে। তবে এই ভর্তুকিতে বছরে মাত্র ১২ টি সিলিন্ডার পাওয়া যাবে। সরকারের এই পদক্ষেপে উপকৃত হয়েছেন ৯ কোটির বেশি গ্রাহক।

সাধারণের ব্যবহারের সিলিন্ডারের দাম একই রয়েছে

সাধারণের ব্যবহারের সিলিন্ডারের দাম একই রয়েছে

অবশ্য সাধারণের ব্যবহারের ১৪.২ কেজির সিলিন্ডার দাম একই রয়েছে। এই মুহূর্তে দিল্লি ও কলকাতায় ১৪.২ কেজির সিলিন্ডারের মূল্য যথাক্রমে ১০৫৩ ও ১০৭৯ টাকা।

মিথ্যা দুর্নীতির অভিযোগ দিল্লির উপ রাজ্যপালের বিরুদ্ধে! আপ নেতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থার সিদ্ধান্তমিথ্যা দুর্নীতির অভিযোগ দিল্লির উপ রাজ্যপালের বিরুদ্ধে! আপ নেতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থার সিদ্ধান্ত

English summary
Commercial 19 kg LPG cylinder become cheaper by Rs 100 in Kolkata from midnight 1 September, 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X