বাড়ল আধারের সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংযুক্তিকরণের সময়সীমা, কী বলল কেন্দ্র

  • Posted By:
Subscribe to Oneindia News

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে আধারের সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংযুক্তিকরণের যে সময়সীমা চূড়ান্ত বলে ধার্য হয়েছিল, তা তুলে নিল কেন্দ্র। অর্থাৎ ওই দিনের মধ্যে পূর্ব নির্ধারিত নির্দেশ অনুযায়ী আধার সংযুক্তকরণ করা বাধ্যতামূলক নয়। ডেডলাইন বা শেষ সময়সীমা নিয়ে প্রথমে নতুন কোনও দিনক্ষণও ঘোষণা না করলেও পরে জানানো হয়েছে যে ২০১৮ সালের ৩১ মার্চের মধ্যে তা সংযুক্ত করতে হবে।

অনির্দিষ্টকালের জন্য বাড়ল আধারের সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংযুক্তিকরণের সময়সীমা, কী বলল কেন্দ্র

আগের সপ্তাহে সুপ্রিম কোর্টে কেন্দ্র জানায় যে আধারের সঙ্গে বিভিন্ন প্রকল্পের সংযুক্তিকরণের সময়সীমা বাড়িয়ে ২০১৮ সালের ৩১ মার্চ পর্যন্ত করে দেওয়া হয়েছে। এবার সেই পথে হেঁটে ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধারের সংযুক্তিকরণের সময়সীমাও অনির্দিষ্টকালের জন্য বাড়ানো হল।

প্যান কার্ডের সঙ্গে আধারের সংযুক্তিকরণের দিনক্ষণও আগেই বাড়ানো হয়েছে। যাদের আধার কার্ড নেই গত সপ্তাহে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয় যে তাদের জন্য আরও তিনমাসের সময়সীমা ধার্য করা হচ্ছে।

সুপ্রিম কোর্টে একাধিক আধার সংক্রান্ত মামলার শুনানি একসঙ্গে চলছে। বিভিন্ন প্রকল্পে কেন আধারের তথ্য জমা দিতে হবে তা নিয়ে মামলা হয়েছে। এছাড়া আধারের সাংবিধানিক বৈধতা নিয়েও মামলা হয়েছে। তার মধ্যেই আধার নিয়ে নতুন ঘোষণা করল কেন্দ্র।

English summary
Centre takes back December 31 deadline for Aadhaar-bank account linking

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.