• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

DA বৃদ্ধি ঘোষণার আগে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ধাক্কা! নিয়মে বড় পরিবর্তন করল মোদী সরকার

Google Oneindia Bengali News

কেন্দ্রীয় সরকারি কর্মী এবং পেনশন ভোগীরা একদফ ডিএ বা মহার্ঘভাতা বৃদ্ধির অপেক্ষায় রয়েছেন। ইতিমধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে ডিএ বৃদ্ধির সিদ্ধান্ত ঘোষণা করা হতে পারে ২৮ সেপ্টেম্বর কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর। তবে তার আগে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ধাক্কাও দিয়েছে মোদী সরকার। সপ্তম বেতন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী পদোন্নতির জন্য ন্যূনতম পরিষেবা শর্তে পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 ন্যূনতম পরিষেবার শর্তে পরিবর্তন

ন্যূনতম পরিষেবার শর্তে পরিবর্তন

ডিপার্টমেন্ট অফ পার্সোনাল অ্যান্ড ট্রেনিং-এর তরফে ২০ সেপ্টেম্বর এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে ন্যূতন পরিষেবার শর্তগুলি পরিবর্তন করার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। সপ্তম বেতন কমিশনের সুপারিশের ভিত্তিতে এই পরিবর্তন করা হবে বলেও জানানো হয়েছে। ডিওপিটির তরফে বলা হয়েছে, পদোন্নতির জন্য প্রয়োজনীয় পরিবর্তনগুলি উপযুক্ত সংশোধন করে নিয়োগ ও পরিষেবা বিধিতে অন্তর্ভুক্ত করা হবে।

কতবছর কাজের পরে পদোন্নতি

কতবছর কাজের পরে পদোন্নতি

ঠিক কতবছর কাজের পরে পদোন্নতি হবে, সেব্যাপারে নিয়ম সংশোধন করা হয়েছে। সংশোধিত নিয়ম অনুযায়ী, লেভেল ১ ও লেভেল ২-এর জন্য তিন বছর চাকরিতে থাকতে হবে। লেভেল ৬ থেকে লেভেল ১১-র জন্য ১২ বছর কাজ করতে হবে। অন্যদিকে লেভেল ৭ ও ৮-এর জন্য কেবলমাত্র ২ বছর কাজ করতে হবে।

ডিএ বাড়তে পারে ৪ শতাংশ

ডিএ বাড়তে পারে ৪ শতাংশ

কেন্দ্রীয় সরকারি কর্মী ও পেনশনভোগীদের জন্য ডিএ বৃদ্ধি করা হয়েছিল গত মার্চে। সাধারণভাবে কেন্দ্রীয় সরকার বছরে দুবার ডিএ জিয়ে থাকে। সেক্ষেত্রে অপর একটি ডিএ পাওনা হয়েছে জুলাই থেকে। মার্চে ডিএ ৩ শতাংশ বাড়ানো হয়েছিল। ৩১ শতাংশ থেকে যা বেড়ে হয়েছিল ৩৪ শতাংশ। এপ্রিলে জানুয়ারি থেকে মার্চের ডিএ দিয়ে দেওয়া হয়েছিল। এবার সেপ্টেম্বরে ঘোষণা করা হলে তা অক্টোবরে জুলাই থেকে অক্টোবরেরটা দেওয়া হবে।

ঘোষণা হতে পারে ২৮ সেপ্টেম্বর

ঘোষণা হতে পারে ২৮ সেপ্টেম্বর

কেন্দ্রীয় মন্ত্রিসভার পরবর্তী বৈঠক রয়েছে ২৮ সেপ্টেম্বর। সূত্রের খবর অনুযায়ী, সেই বৈঠকেই ডিএ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে এবং তারপরে সেইদিনই তা ঘোষণা করা হবে। এবার ৪ শতাংশের মতো ডিএ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

ডিএ মামলায় সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি রাজ্যের! ন্যায্য পাওনা আদায় করে নিতে পরিকল্পনা কর্মচারীদেরওডিএ মামলায় সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি রাজ্যের! ন্যায্য পাওনা আদায় করে নিতে পরিকল্পনা কর্মচারীদেরও

English summary
Central Govt has decided to change minimum service conditions for promotions as per 7th Pay commission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X