• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অশোভন আচরণের অভিযোগ! এবার ফ্লিপকার্ট ছাড়লেন প্রতিষ্ঠাতা বিন্নি বনশল

ফ্লিপকার্ট থেকে পদত্যাগ করলেন বিন্নি বনশল। ফ্লিপকার্ট-এর গ্রুপ সিইও পদ ছেড়ে দিয়েছেন তিনি। ফ্লিপকার্ট থেকে খোদ বিবৃতি প্রকাশ করে একথা জানানো হয়েছে। ব্যক্তিগতভাবে অশোভন আচরণের অভিযোগ উঠেছে বিন্নি-র বিরুদ্ধে। তাই তিনি নিজেই পদত্যাগের সিদ্ধান্ত নেন বলে এই বিবৃতি-তে জানানো হয়েছে।

অশোভন আচরণের অভিযোগ! এবার ফ্লিপকার্ট ছাড়লেন প্রতিষ্ঠাতা বিন্নি বনশল

ফ্লিপকার্ট-এর অন্যতম প্রতিষ্ঠাতা বিন্নি। শচিন বনশনের সঙ্গে মিলে তিনি ইকমার্স কোম্পানি ফ্লিপকার্টের পত্তন করেছিলেন। কিন্তু, সম্প্রতি ফ্লিপাকার্টের বিশাল সংখ্যক শেয়ার কিনে নেয় ওয়ালমার্ট। এরপরই নিজের অংশিদারীত্ব বেচে দিয়ে ফ্লিপকার্ট-কে বিদায় জানিয়েছিলেন শচিন। থেকে গিয়েছিলেন বিন্নি। এবার তিনিও বিদায় নিলেন। বিন্নি-র এই বিদায় কিছু দিনের জন্য না স্থায়ী বিদায় তা এখনও পরিষ্কার নয়।

সংস্থার প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে বিন্নির বিরুদ্ধে গুরুতর ব্যক্তিগত অশোভন আচরণের অভিযোগ রয়েছে। তবে বিন্নি এই অভিযোগ যে কোনওভাবেই মানেননি তাও এই বিবৃতিতে জানানো হয়েছে। কিন্তু, এই ধরনের আচরণের সঠিক তদন্ত যাতে হয় তার জন্য সংস্থা পুরোপুরি দায়বদ্ধ বলেই জানানো হয়েছে এই বিবৃতিতে। ইতিমধ্যে এই নিয়ে তদন্ত হলেও বিন্নির বিরুদ্ধে কোনও তথ্য-প্রমাণই পাওয়া যায়নি। তবে, এই অভিযোগের তদন্তে বেশকিছু গাফিলতি সামনে এসেছে, যেমন সিদ্ধান্ত ঘোষণা এবং বিন্নি-র এই তদন্তে কী ভূমিকা ছিল সেই স্বচ্ছতা যথাযথভাবে রক্ষিত হয়নি। সেই কারণে, বিন্নির পদত্যাগ গ্রহণে সংস্থা কোনওভাবে ইতস্ততঃ করেনি বলেও এই বিবৃতিতে জানানো হয়েছে।

ফ্লিপাকার্ট এই মুহূর্তে সংস্থা হিসাবে একটা পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। এই পরিবর্তনে সংস্থার খোলনলচে কেমন হবে তা নিয়ে বেশকিছুদিন ধরেই নানা চিন্তাভাবনা করছিলেন বিন্নি। এমনকী ফ্লিপকার্টের পরিবর্তিত পরিস্থিতিতে সংস্থার হাল কাদের হাতে সঁপে দেওয়া হবে তা নিয়েও ওয়ালমার্টের প্রতিনিধিদের সঙ্গে নিরন্তর কাজ করছিলেন তিনি। এমন কথাও এই বিবৃতিতে জানানো হয়েছে। আপাতত ফ্লিপকার্টের সিইও কল্যাণ কৃষ্ণমূর্তি-র হাতেই অতিরিক্ত দায়িত্ব হিসাবে মিন্ত্রা ও জাবোং-কে দেওয়া হয়েছে। অনন্ত নারায়ণ-কেই মিন্ত্রা ও জাবোং-এর সিইও পদে রেখে দেওয়া হয়েছে এবং তিনি কল্যাণ কৃষ্ণমূর্তিকে রিপোর্ট করবেন বলেও বিবৃতিতে জানানো হয়েছে। সমীর নিগম ফোন পে-র সিইও হিসাবে কাজ চালিয়ে যাবেন বলেও জানানো হয়েছে। কল্যাণ ও সমীর- দু'জনেই সরাসরি বোর্ড-কে রিপোর্ট করবেন।

বিন্নি-র চলে যাওয়ার পর আপাতত সংস্থা এগিয়ে যাওয়ার কথাই ভাবছে বলে জানানো হয়েছে ফ্লিপকার্ট ও ওয়ালমার্টের পক্ষ থেকে প্রকাশিত এই বিবৃতিতে। সংস্থার মধ্যে এমনকিছু নেতা রয়েছেন যাঁরা তাঁদের দক্ষতায় এই সংস্থাকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন বলেও এই বিবৃতিতে আশা প্রকাশ করা হয়েছে।

English summary
Binny Banshal, last alive co-founder in Flipkart has resigned as a group CEO from the organisation. Serious personal misconduct allegations has been labeled against Binny.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X