Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাজারে অ্যাপেলের নয়া ফোন, কবে বুকিং শুরু জেনে নিন

  • By: OneindiaStaff
Subscribe to Oneindia News

বেশ কয়েকমাসের জল্পনার পর বাজারে এল নতুন আইফোন । ক্যালিফোর্নিয়ার স্টিভ জোবস থিয়েটারে মঙ্গলবার আইফোন এইট এবং আইফোন এইট প্লাসের উদ্বোধন হয়।

বাজারে অ্যাপেলের নয়া ফোন, কবে বুকিং শুরু জেনে নিন

দুটি নতুন আইফোনেরই দুটি রূপে বাজারে আসছে। ৬৪ জিবি এবং ২৫৬ জিবি। ভারতসহ নির্দিষ্ট কিছু দেশে ১৫ সেপ্টেম্বর থেকে বুক করা যাবে এই আইফোন। ২৯ সেপ্টেম্বর থেকে ভারতে মিলবে এই নতুন এই আইফোন। যার মূল্য শুরু হচ্ছে ৬৪ হাজার টাকা থেকে।

অ্যাপেল আইফোন এইট-এ রয়েছে ৪.৭ ইঞ্চির রেটিনা এইচডি স্ক্রিন। অপরটি ৫.৫ ইঞ্চির রেটিনা এইচডি স্ক্রিন। আইফোন এইট ও আইফোন এইট প্লাসের বৈশিষ্ট্য় হল তাদের নকশা। সিক্স কোর প্রসেসরের সঙ্গে ১০ এনএম এ১১ বায়োনিক চিপসেট রয়েছে নতুন আইফোনে। আইফোন সেভেন এবং আইফোন সেভেন প্লাসের এ১০-এর থেকে ৭০ শতাংশ দ্রুত চলে।

বাজারে অ্যাপেলের নয়া ফোন, কবে বুকিং শুরু জেনে নিন

নতুন দুই আইফোনেরই ক্য়ামেরাও উন্নতমানের। আইফোন এইট-এ থাকছে ১২ এমপি সিঙ্গেল ক্যামেরা এবং আইফোন এইট-এ থাকছে ১২ এমপি ডুয়েল ক্যামেরা।

আইফোন এইট এবং আইফোন এইট প্লাসে ভিডিও রেকর্ডিং-ও উন্নত মানের। রেকর্ডিং ক্যাপাসিটি প্রতি সেকেন্ডে ২৪০ ফ্রেম। এছাড়াও এই দুটি হ্যান্ডসেট দিয়ে প্রতি সেকেন্ডে ৬০ ফ্রেম হিসেবেও ভিডিও তোলা যাবে।

বাজারে অ্যাপেলের নয়া ফোন, কবে বুকিং শুরু জেনে নিন

আইফোন এইট প্লাসে থাকছে ডুয়েল ক্যামেরার নতুন বৈশিষ্ট্য। নাম দেওয়া হয়েছে পোট্রেট লাইটিং। এর মাধ্যে তোলা ছবির কোয়ালিটিও খুব ভাল হবে। প্রাইমারি রেয়ার ক্যামেরা অ্যাপারচার এফ/১.৮ এবং সেকেন্ডারি টেলিফটো ক্য়ামেরার অ্যাপারচার এফ/২.৮।

সিলভার, স্পেস গ্রে এবং গোল্ড এই তিন রঙে পাওয়া যাচ্ছে অ্যাপেল আইফোন এইট এবং আইফোন এইট প্লাস। দুটিটেই থাকছে অয়ারলেস চার্জিং টেকনোলজিও।

English summary
Apple iphone8 and iphone 8 plus, the new additions to the company's iphone lineup were unveiled at an event held in Steve Jobs Theatre in Apple's new Spaceship campus in California.
Please Wait while comments are loading...