• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেনার দায়ে সর্বশান্ত অনিল আম্বানি! মামলার খরচ বহনে শেষে বিক্রি সমস্ত পারিবারিক গয়নাও

  • |

এর আগেই তিনটি চিনা ব্যাঙ্কের ঋণ সময়ে না মেটানোর অভিযোগে একাধিকবার আদালতে চক্কর কাটতে বাধ্য হয়েছেন রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান অনিল আম্বানি। দেনার দায়ে গত কয়েক বছরে কার্যত সর্বাশান্ত হয়েছেন একদা দেশের নামজাদা এই শিল্পপতি। এবার এই মামলার শুনানীতেই অতীত জীবন সম্পর্কে আক্ষেপের সুর শোনা গেল অনিল আম্বানির গলায়।

অতীত জীবন সম্পর্কে আক্ষেপের সুর অনিল আম্বানির গলায়

অতীত জীবন সম্পর্কে আক্ষেপের সুর অনিল আম্বানির গলায়

সূত্রের খবর, সম্প্রতি ব্রিটেনের একটি কোর্টে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানি চলাকালীন এই বিষয়ে আক্ষেপের সুর শোনা যায় অনিলের গলায়। তার কথা, এখন তাঁর বিলাসবহুল জীবন কাটানোর কথা এখন যেন তার কাছে 'অলীক কল্পনা'। এদিকে চিনের ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড কমার্শিয়াল ব্যাঙ্ক, ডেভেলপমেন্ট ব্যাঙ্ক ও এক্সিম ব্যাঙ্কের অভিযোগের ভিত্তিতে ব্রিটেনের আদালত অনিল আম্বানির মোট সম্পত্তির হিসাব প্রকাশের আদেশ দেয় বলে জানা যাচ্ছে।

আদালতের সামনে কি বললেন অনিল?

আদালতের সামনে কি বললেন অনিল?

সূত্রের খবর, লন্ডন আদালতের নির্দেশের ভিত্তিতে বিশ্বব্যাপী প্রায় ১লক্ষ মার্কিন ডলারের সম্পত্তির হিসাব দিতে হবে অনিল আম্বানিকে। অন্যদিকে, ভিডিও কনফারেন্সে প্রশ্নের জবাবে আম্বানি জানান, "আমার চাহিদা সর্বদাই স্বল্প। মাত্র একটিই গাড়ি চেপে ঘুরি এখনও।" তাঁর তরফে অনিলের মুখপাত্র জানান যে, অনিল আম্বানির স্পোর্টস কারের বিষয়ে গুজব রটিয়েছে সংবাদমাধ্যম। তাঁর মুখপাত্র আরও জানান, "৬১ বছরের অনিল আম্বানি আধ্যাত্মিক জীবনযাপনের পাশাপাশি পরিবারের সঙ্গে সময় কাটাতেও ভালোবাসেন। মদ্যপান বা ধূমপান থেকে সর্বদা দূরে থেকে সর্বদা সুস্থ জীবনযাপন করতে অভ্যস্ত তিনি। বিলাসবহুল জীবনযাপন না করে নানাবিধ শরীরচর্চায় নিজেকে সবল রাখেন তিনি।" এদিকে অনিল আম্বানির বিরুদ্ধে ২০১২-এর একটি ঋণখেলাপির অভিযোগ ঘিরেই আদালতে প্রথম মামলা রুজু হয়। চিনা ব্যাঙ্কের অভিযোগ, ব্যক্তিগত গ্যারান্টির বিনিময়ে ব্যাঙ্ক থেকে প্রায় ৯২ কোটি ৫০ লক্ষ মার্কিন ডলারের ঋণ নেন আম্বানি, যা পরবর্তীকালে শোধ করতে অস্বীকার করেন তিনি।

শেষ নির্দেশে কি বলেছিল আদালত?

শেষ নির্দেশে কি বলেছিল আদালত?

এদিন লন্ডনের উচ্চ আদালতেই এই মামলার শুনানি চলে। এর আগে চলতি বছরের মে মাসেই ওই তিন ব্যাঙ্কের তরফে আনা অভিযোগের সত্যতাও প্রমাণিত হয় আদালতে। সেই সময় আদালতের তরফে আম্বানিকে ৭১ কোটি ৭০ লক্ষ মার্কিন ডলার ব্যক্তিগত গ্যারান্টির অর্থ শোধ করতেও নির্দেশ দেওয়া হয়।

English summary
Bankrupt Anil Ambani sells jewelry to get rid of legal complications
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X