India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোদী সরকারের ঘোষণা'র পরেও 'আরও সস্তা' পেট্রোল-ডিজেল! রইল কলকাতার নয়া দাম

Google Oneindia Bengali News

সমস্ত জিনিসের দাম বৃদ্ধি হচ্ছে। এই অবস্থায় মূল্যবৃদ্ধির আঁচ থেকে কিছুটা মানুষকে স্বস্তি দিল মোদী সরকার। পেট্রোল-ডিজেলে'র উপর শুল্ক কমানোর ঘোষণা। পেট্রোলের উপর ৮ টাকা এবং ডিজেলের উপর থেকে ছয় টাকা কর কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার পর পেট্রোল এবং ডিজেলের আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধিতে কিছুটা হলেও স্বস্তি।

কর কমানোর পর পেট্রোলে ৯ টাকা ৫০ পয়সা এবং ডিজেল প্রায় সাত টাকা সস্তা হয়েছে। আর এরপরেই রাজস্থান এবং কেরল সরকার পেট্রোল-ডিজেলের দামে আরও কিছুটা স্বস্তি দিয়েছে।

কেরল সরকার দাম কমিয়েছে

কেরল সরকার দাম কমিয়েছে

কেন্দ্রীয় সরকার পেট্রোল এবং ডিজেলের উপর থেকে শুল্ক কমানোর পরেই বড় ঘোষণা করে কেরল সরকার। রাজ্য কর ছাড়ের ঘোষণা করা হয়। পেট্রোলে 2.41 এবং ডিজেলে 1.36 টাকা ছাড়ের ঘোষণা করা হয়। যার ফলে সে রাজ্যে আরও একটু সস্তা হয়েছে জ্বালানির দাম। এই মুহূর্তে কেরলে এক লিটার পেট্রোলের দাম 117.17 টাকা, এবিং ডিজেলের দাম 103.93 টাকা। সে রাজ্যের সরকারের কিছুটা হলেও স্বস্তির অবস্থা এই ঘোষণাতে।

রাজস্থানেও ছবিটা এক

রাজস্থানেও ছবিটা এক

রাজস্থান সরকারও পেট্রোল এবং ডিজেলের দামে কর ছাড়ের কথা ঘোষণা করেছে। কেন্দ্রের বড় ঘোষণার পরেই কংগ্রেস সরকার স্বস্তির ঘোষণা করে। পেট্রোলের উপর থেকে প্রতি লিটারে 2.48 টাকা এবং ডিজেলে 1.16 টাকা প্রতি লিটারে কর ছাড়ের ঘোষণা করা হয়েছে। আর এহেন ঘোষণা'র পর সে রাজ্যে পেট্রোলে 10.48 এবং ডিজেলে 7.16 টাকা প্রতি লিটারে ডিজেল সস্তা হয়েছে। রাজস্থানের রাজধানী জয়পুরে পেট্রোল প্রতি লিটার ১০৮ টাকা এবং ডিজেল প্রতি লিটারে ১০৯ টাকা হয়েছে।

কলকাতায় কত দাম-

কলকাতায় কত দাম-

পেট্রোল এবং ডিজেলের এক্সাইজ ডিউটি কমিয়েছে। আর তা কমানোর পরেই রাজ্যে কিছুটা কমল পেট্রোল এবং ডিজেলের দাম। আজ কলকাতায় পেট্রোলের দাম লিটারপ্রতি ১০৬ টাকা ০৩ পয়সা। অন্যদিকে, কলকাতায় লিটারপ্রতি ডিজেলের দাম কমে দাঁড়িয়েছে ৯২ টাকা ৭৬ পয়সা। এই অবস্থায় বিজেপির দাবি, দ্রুত রাজ্য সরকার ভ্যাটে ছাড়ের ঘোষণা করুক। যদিও এই বিষয়ে সরকারের তরফে কিছু ঘোষণা করা হয়নি।

কোন শহরে কত দাম?

কোন শহরে কত দাম?

দিল্লিতে পেট্রোলের দাম 96.72 টাকা এবং ডিজেলে 89.62 টাকা লিটারে বিক্রি হচ্ছে।

মোদী সরকারের ঘোষণা'র পর মুম্বইতে লিটার প্রতি পেট্রোলের দাম 111.35 টাকা এবং লিটার প্রতি ডিজেলের দাম 97.28 টাকা।

পাশাপাশি এই মুহূর্তে চেন্নাইতেও সস্তা হয়েছে পেট্রোলের দাম। কেন্দ্রের ঘোষণা পর সে রাজ্যে লিটার প্রতি পেট্রোলের দাম হয়েছে 102.63 এবং ডিজেলে লিটার পিছু দাম হল 94.24 টাকা। এছাড়াও অন্যন্য শহরেও বেশ কিছুটা কমেছে পেট্রোল এবং ডিজেলের দাম।

English summary
after nirmala sitharaman announcement petrol price in kolkata and other metro cities
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X