• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আদানি মিডিয়া গ্রুপ এনডিটিভির ২৯.২ শতাংশ শেয়ার কিনছে, প্রস্তাব আরও ২৬ শতাংশের

Google Oneindia Bengali News

আদানি মিডিয়া গ্রুপ এবার এনডিটিভির শেয়ার কিনতে চলেছে। মঙ্গলবার আদানি এন্টারপ্রাইজ মঙ্গলবার জানিয়েছে, তাদের মিডিয়া ইউনিট পরোক্ষভাবে নিউ দিল্লি টেলিভিশন লিমিটেডের ২৯.১৮ শতাংশ শেয়ার কিনবে। এবং আরও ২৬ শতাংশ শেয়ারের জন্য একটি ওপেন অফার চালু করবে। এদিন একটি বিবৃতিতে একথা জানিয়েছে আদানি এন্টারপ্রাইজ।

আদানি মিডিয়া গ্রুপ এবার এনডিটিভির শেয়ার কিনছে, চালু করছে ‘ওপেন অফার’ও

আদানি এন্টারপ্রাইজেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, ২০২২-এর ২৩ অগাস্ট ক্রয় চুক্তির শর্তাদি অনুসারে ভিসিপিএলের ১০০ শতাংশ ইক্যুইটি অংশীদারিত্ব অধিগ্রহণ করেছে। তা এএমএনএল, নেক্সটওয়েভ টেলিভেনটারাস প্রাইভেট লিমিটেড বা এনটিপিএল, এমিনেন্ট নেটওয়ার্ক প্রাইভেট লিমিটেড এবং ভিসিপিএলের মধ্যে সম্পাদিত হয়েছে।

২২ অগাস্ট বিএসই লিমিটেডের কাছে একটি বিবৃতিতে এনডিটিভি স্পষ্ট করে জানিয়েছিল, আমাদের শেয়াহোল্ডারদের স্বার্থে আমরা জানাচ্ছি, এটি একটি ভিত্তিহীন গুজব। মালিকানা পরিবর্তন বা এনডিটিভিতে তাদের অংশীদারিত্ব নিচ্ছে না। বিনিয়োগের সঙ্গে অংশীদারিত্বের কোনও সম্পর্ক নেই। তারা স্বতন্ত্রভাবে তাদের কোম্পানি ও আরআরপিআর হোল্ডিং প্রাইভেট লিমিটেডের মাধ্যমে এনডিটিভির মোট পরিশোধিত শেয়ার মূলধনের ৬১.৪৫ শতাংশ ধরে রেখেছে।

আদানি গ্রুপের তরফে বলা হয়েছে ২৯.১৮ শতাংশ শেয়ার কেনা ছাড়াও তারা আরও ২৬ শতাংশ শেয়ার কেনার জন্য অপেক্ষা করেছে। প্রতি শেয়ারের দাম নির্ধারণ করা হয়েছে ২৯৪ টাকা। এর জন্য ৪৯৩ কোটি টাকা অফার করেছে। আদানি গ্রুপের অধীনস্থ সংস্থা এএমজি মিডিয়া নেটওয়ার্কস লিমিটেডের পক্ষ থেকে মঙ্গলবার এই ঘোষণা করা হয়।

এএমজি মিডিয়া নেটওয়ার্কস লিমিটেডের পক্ষ থেকে বলা হয়েছে, নিউ এজ মিডিয়ার ক্ষেত্রে এটি একটি বড় পদক্ষেপ। এএমএনএল ভারতীয় নাগরিকদের তথ্য ও জ্ঞানে সমৃদ্ধ করতে এই উদ্যোগ নিয়েছে। সেই কারণেই তারা এনডিটিভির সংবাদ পরিবেশনের স্বকীয়তা বজায় রেখে সম্প্রচার ও ডিজিটাল মিডিয়ার মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে চায়।

আদানি গ্রুপের মিডিয়া ব্যবসা দেখভাল করে এএমএনএল বা এএমজি নেটওয়ার্ক লিমিটেড আদানি গ্রুপের অন্যতম প্রধান সংস্থা। রাজনৈতিক মহল মনে করছে, আদানি মিডিয়া সংস্থা এনডিটিভি কিনে মাস্টারস্ট্রোক দিয়েছে। সংস্থার মালিক গৌতম আদানি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত।

বিরোধীদের অভিযোগ, বিজেপি সরকার বহু সরকারি সংস্থা আদানির মতো শিল্পগোষ্ঠীর হাতে বেচে দিয়েছে। এর পিছনে গূঢ় রহস্য রয়েছে। ২০২৪-এর লোকসভা নির্বাচনে আগে, এই পদক্ষেপ বিশেষ তাৎপর্যপূর্ণও বটে। উল্লেখ্য, আদানি গ্রুপ এবার পশ্চিমবঙ্গের গভীর সমুদ্র বন্দর প্রকল্পেও লগ্নি করবে বলে জানিয়েছে। এবার তৃণমূল সরকারের বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনে তাঁর উপস্থিতি ছিল উল্লেখযোগ্য।

মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট: শিবসেনা-শিন্ডের মামলা সাংবিধানিক বেঞ্চে পাঠাল সুপ্রিম কোর্টমহারাষ্ট্রের রাজনৈতিক সংকট: শিবসেনা-শিন্ডের মামলা সাংবিধানিক বেঞ্চে পাঠাল সুপ্রিম কোর্ট

English summary
Adani media group announces to buy share of NDTV and launch open offer also
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X