• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২০১৯-এর ফ্ল্যাশব্যাক ২০২৪-এ! তৃণমূলে ভাঙন জুজু দেখিয়ে বাজিমাতের প্ল্যান বিজেপির

  • |
Google Oneindia Bengali News

২০১৯-এর লোকসভা ভোটের আগে বিজেপি ঠিক একই তাস খেলেছিল। তৃণমূলকে ভাঙন জুজু দেখিয়ে নির্বাচনী ফায়দা তোলার চেষ্টা করেছিল। মুকুল রায়কে দিয়ে তৃণমূলীদের ভাঙিয়ে ২০১৯-এ মোদীর হাত শক্ত করেছিল বাংলা থেকে। তারপর একুশে গোহারা হয়ে ২০২৪-এর আগে ফের সেই ভাঙনের পথই বেছে নিল বিজেপি।

যোগাযোগ রেখে চলছেন তৃণমূলের ২১ জন

যোগাযোগ রেখে চলছেন তৃণমূলের ২১ জন

২০২৪ যত এগিয়ে আসছে ততই সিবিআই-ইডিকে সক্রিয় করে তৃণমূলের ভাঙন-জজু দেখানো শুরু করেছে বিজেপি। রাজ্য বিজেপি সদ্য তৃণমূল ছেড়ে আসা মিঠুন চক্রবর্তীকে দিয়ে বারবার বলাচ্ছে, তাঁর সঙ্গে যোগাযোগ রেখে চলছেন তৃণমূলের ২১ জন বিধায়ক। ইতিমধ্যে দু'বার রাজ্য সফরে এসে দু'বার তাঁর বলা হয়ে গিয়েছে তা।

২১-এই সীমাবদ্ধ নেই, বেড়ে হয়েছে ৪১ জন

২১-এই সীমাবদ্ধ নেই, বেড়ে হয়েছে ৪১ জন

এবার এই সংখ্যা নিয়ে নানা মতপার্থক্য তৈরি করা হচ্ছে। বিজেপি নেতারা তৃণমূলের ঘর ভাঙতে বিধায়ক সংখ্যা নিয়ে নানা মন্তব্য করে চলেছেন। মিঠুন চক্রবর্তী যখন সংক্যাটা ২১-এই সীমাবদ্ধ রেখেছেন তখন জল্পনা জাল বিছোতে বিজেরির রাজ্য সভাপতি আবার তা বাড়ি ৪১ করে দিয়েছেন। একইসঙ্গে তিনি সরকারের পতনের বার্তাও দিয়েছেন তিনি।

২০২৪-এর আগে এক প্রস্থ ভাঙন ধরানোই লক্ষ্য

২০২৪-এর আগে এক প্রস্থ ভাঙন ধরানোই লক্ষ্য

মিঠুনের ২১ জন বিধায়কের সঙ্গে যোগাযোগ বার্তা নিয়ে কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ আবার বলেছেন, জানি না কারা মিঠুনদার সঙ্গে যোগাযোগ রাখছেন, সেটা মিঠুনদাই বলতে পারবেন। তবে তৃণমূলে যে অনেকে থাকতে চাইছেন না, তা স্পষ্ট। তৃণমূল কংগ্রেসে ২০২৪-এর আগে এক প্রস্থ ভাঙন ধরানোই বিজেপির লক্ষ্য, তা বেশ স্পষ্ট বোঝা যাচ্ছে।

তৃণমূলের শক্তিক্ষয় করে ফায়দা তুলেছে ২০১৯-এ

তৃণমূলের শক্তিক্ষয় করে ফায়দা তুলেছে ২০১৯-এ

২০১৯-এর আগে তৃণমূলের শক্তিক্ষয় করে ফায়দা তুলতে সম্ভবপর হয়েছিল বিজেপি। তৃণমূলকে ভেঙে বিজেপি ২ থেকে বেড়ে ১৮ হয়েছিল বঙ্গে। তারপর আওয়াজ উঠেছিল পরিবর্তনের। কিন্তু বহু আকাঙ্খিত সেই পরিবর্তন আনতে পারেনি বিজেপি। একুশে একেবারে মুথ খুবড়ে পড়েছিল বিজেপির বিজয়রথ। তৃণমূলের ভেঙে অর্ধেক করে দিলেও বাংলার মানুষ মুখ ফেরায়নি। শুভেন্দুদের নিয়েও তাই বিজেপি ক্ষমতা দখলের ধারে-কাছে পৌঁছতে পারেনি।

বিজেপি আবার পুরনো খেলা শুরু করে দিয়েছে

বিজেপি আবার পুরনো খেলা শুরু করে দিয়েছে

তারপর থেকে বিজেপিতে রক্তক্ষরণ হয়েই চলেছে। একের পর এক নেতা-বিধায়ক বিজেপি ছেড়েছেন। তাঁরা ভিড় করেছেন তৃণমূল কংগ্রেসে। আর তার ফলশ্রুতিতে উপনির্বাচন হোক বা পুর নির্বাচনে জয়ের রেকর্ড তৈরি করে চলেছে তৃণমূল। বিজেপি স্রেফ উড়ে গিয়েছে। আবার পঞ্চায়েত ভোট আসছে। আসছে ২০২৪-এর লোকসভা নির্বাচনে। তার আগে বিজেপি আবার পুরনো খেলা শুরু করে দিয়েছে। বিজেপি চাইছে তৃণমূলকে ভেঙে ফের রাজ্যে বড় ফায়দা তুলতে।

ডিসেম্বরেই পড়তে পারে সরকার, গ্রেফতার হতে পারেন মুখ্যমন্ত্রীও! বিস্ফোরক সুকান্ত মজুমদার ডিসেম্বরেই পড়তে পারে সরকার, গ্রেফতার হতে পারেন মুখ্যমন্ত্রীও! বিস্ফোরক সুকান্ত মজুমদার

English summary
BJP plans to break TMC before 2024 Lok Sabha election like 2019 in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X