• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আপনার 'সই' বলে দিতে পারে চরিত্রের অজানা কথা ! জানুন পন্থা

  • |

অন্য কোনও ব্যক্তিই হোক বা নিজের সম্পর্কেই হোক,.. চরিত্রের গোপন কথা জানার ইচ্ছা সব মানুষের মধ্যেই প্রবল। কার মনের মধ্যে কী থাকতে পারে, কে কেমন ধরনের ব্যক্তি হতে পারেন, এই সমস্ত বিষয় নিয়ে মানুষের মধ্যে প্রবল জল্পনা রয়েছে। শাস্ত্রজ্ঞরা বলছেন, হাতের লেখার ধরন দেখেও বলে দেওয়া যায় যে একজন ব্যক্তির মনের মধ্যে কী রয়েছে। এমনকি একজন ব্যক্তির স্বাক্ষর বা 'সই' দেখেই চিনে নেওয়া যায় যে তিনি আসলে কেমন ধরনের মানুষ! 'সই 'দেখে কীভাবে মানুষ চিনবেন তা নিয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ পন্থা জেনে নিন। আজ প্রথম কিস্তি।

প্রথম দর্শনেই যদি কেউ 'ইমপ্রেস' করার ভাবনা রাখেন...!

প্রথম দর্শনেই যদি কেউ 'ইমপ্রেস' করার ভাবনা রাখেন...!

যখন কেউ 'সই' করেন, তখন যদি তাঁর লেখার প্রথম অক্ষরটি বাকি অক্ষরের তুলনায় বিশাল বড় হয় ,তাহলে বুঝে নিতে হবে সেই ব্যক্তি প্রথম থেকেই নিজের বিষয়ে অপরকে 'ইমপ্রেস' করতে চান। এঁরা অনেক সময় সই করার ক্ষেত্রে প্রথম অক্ষরটি 'ক্যাপিটাল ' লেটরে লেখেন। আর এর থেকেই বোঝা যায় যে সেই ব্যক্তি নিজের সম্পর্কে উচ্চ ধারণায় রাখতে চান।

সংযোগ স্থাপনে সমস্যা থাকে কাদের?

সংযোগ স্থাপনে সমস্যা থাকে কাদের?

একে অপরের সঙ্গে যোগাযোগ রাখার ক্ষেত্রে অনেকটাই পিছিয়ে আসেন বহু ব্যক্তি। শাস্ত্রজ্ঞরা বলছেন, এই ক্ষেত্রে যাঁরা সই করার সময় প্রথম অক্ষরটির পর খানিকটা স্পেস রেখে পরের অক্ষরটি লেখেন ,তাঁদের অন্যের সঙ্গে যোগাযোগ রাখার ক্ষেত্রে খানিকটা সমস্যা হয়।

 কেউ যদি শুধু নিজের নামের প্রথমাংশ লেখেন সইতে... তাঁর পেশা জানা যায়...

কেউ যদি শুধু নিজের নামের প্রথমাংশ লেখেন সইতে... তাঁর পেশা জানা যায়...

সাধারণত অনেকেই সই করার সময় নিজের নামের পদবী বাদে শুধু প্রথম অংশটি লেখেন, অর্থাৎ সইতে শুধুমাত্র নামটি যদি থাকে,তাহলে বুঝতে হবে, মনোরঞ্জন, মিডিয়া বা বিজ্ঞপনী বিভাগের সঙ্গে জড়িত রয়েছেন সেই ব্যক্তি। শাস্ত্রজ্ঞরা বলছেন, অনেক সময় কল সেন্টারের ব্যক্তিরাও এমনভাবে সই করে থাকেন।

অন্যের এরপর নির্ভরতা বোঝায় যায় কীভাবে?

অন্যের এরপর নির্ভরতা বোঝায় যায় কীভাবে?

যদি কারোর সইতে নামের প্রথম অক্ষরটি লেখার পরেই পদবী লেখা থাকে, তাহলে তাঁরা নিজের অভিভাবকদের ওপর নির্ভর করেন বলে দাবি বিভিন্ন বিশেষজ্ঞদের। এঁরা প্রথমে নিজের সম্পর্কে অন্যকে 'ইমপ্রেস' করতে গিয়ে পরের দিকে পিছিয়ে যান। এবং পরবর্তীকালে অন্যের ওপর নির্ভরশীল হয়ে যেতে পারেন। এমনই মত বিশেষজ্ঞদের।

প্রথম অংশেই 'ক্যাপিটাল' লেটার যদি বড় করে লেখা হয়..

প্রথম অংশেই 'ক্যাপিটাল' লেটার যদি বড় করে লেখা হয়..

যদি কারোর সইতে প্রথম অংশটি অনেক বড় করে লেখা থাকে, তাহলে বুঝে নিতে হবে যে সেই ব্যক্তির মধ্যে অনেক শিল্পভাবনা রয়েছে। রয়েছে জীবনে অনেক বড় স্বপ্নকে ছোঁয়ার। এমন ব্যক্তিদের মনের মধ্যে অনেক সুপ্ত বাসনা থাকে। এঁরা আকাশ কুসুম ভাবনা তিন্তা করতে খুবই ভালোবাসেন।

খুব স্পষ্ট , পরিচ্ছন্ন সই হলে কী হতে পারে!

খুব স্পষ্ট , পরিচ্ছন্ন সই হলে কী হতে পারে!

যদি কারোর 'সই' খুব স্পষ্ট আর পরিচ্ছন্ন হয়ে থাকে, তাহলে বুঝতে হবে যে সেই ব্যক্তি আসলে প্রবল চেষ্টায় নিজের একটা 'নাম' তৈরি করেছেন। নিজের ব্যক্তিত্ব সম্পর্কে এঁরা সচেতন। বিভিন্নভাবে এঁরা নিজের ব্যক্তিত্ব নিয়ে প্রচার করতে পারেন। এঁরা প্রশংসা পেতে খুব ভালোবাসেন। নিজের লক্ষ্য সম্পর্কে এঁরা খুবই সচেতন।

('সই' থেকে নিজের চরিত্রে অজানা কথা জানার-র পরবর্তী অংশ আগামী পর্বে থাকছে। )

English summary
Your Nature revealed in your signature,know how.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X