India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নতুন বছরের প্রথমদিনে মা লক্ষ্মীর পূজা করুন, সারাবছর আর্থিক সঙ্কট হবে না, জেনে নিন টিপসগুলি

Google Oneindia Bengali News

নতুন বছর আসতে আর বেশিদিন বাকি নেই, হাতে গোনা মাত্র কটা দিন। এমতাবস্থায়, আগামী বছরটি সবার জন্য অনেক সুখের হোক, এটাই প্রতিটি মানুষের কামনা। ঘরে শান্তি ও সুখ থাকুক, সেই সঙ্গে থাক মা লক্ষ্মীর আশীর্বাদও । তাই মানুষ ভালো কাজ দিয়ে বছর শুরু করতে চায়। যাতে সারা বছর ভালো কাটে। এজন্য নতুন বছরের অনেকেই প্রথম দিনে পূজা, মন্দিরে যাওয়া, দান ইত্যাদি করে থাকেন। কিন্তু জ্যোতিষশাস্ত্রে এমন কিছু ব্যবস্থার কথাও বলা হয়েছে যেগুলি করলে শুধু আর্থিক সংকটই দূর হবে না, মা লক্ষ্মীর কৃপা সারা বছর আপনার পরিবারে এবং আপনার ওপর বজায় থাকবে। আসুন জেনে নেই পদক্ষেপগুলি।

নতুন বছরের প্রথমদিনে মা লক্ষ্মীর পূজা করুন, সারাবছর আর্থিক সঙ্কট হবে না, জেনে নিনি টিপসগুলি

নতুন বছরে এগুলি মেনে চলুন


১) সারা বছর মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে পার্সে মা লক্ষ্মীর বসে থাকা ছবি রাখুন। এতে করে আর্থিক সীমাবদ্ধতা থেকে মুক্তি পাওয়া যায়।

২) নববর্ষের দিনে, একটি পিপল পাতায় একটি স্বস্তিক তৈরি করুন এবং এটি আপনার পার্সে বা নিরাপদে রাখুন। এটা করলে টাকাও আসে। আর্থিক অভাব দূর হবে।

৩) জ্যোতিষশাস্ত্র অনুসারে, নববর্ষের দিন, লাল রঙের কাগজে আপনার ইচ্ছাটি লিখে মন্দিরে রাখুন। এরপর নিয়মিত ধূপ, প্রদীপ ইত্যাদি দিয়ে পূজা করুন। এটি করলে শীঘ্রই আপনার ইচ্ছা পূরণ হবে।

৪) নববর্ষের দিন, আপনার পার্সে কিছু চালের দানা রাখুন। এসব ব্যবস্থা গ্রহণের ফলে অর্থের অপ্রয়োজনীয় অপচয় বন্ধ হবে। এই প্রতিকারের সময় অবশ্যই খেয়াল রাখবেন ধানের শীষ যেন ভেঙে না যায়।

৫) এমনটা বিশ্বাস করা হয় যে এই দিনে বাবা-মা বা বাড়ির কোনও বড়দের কাছ থেকে প্রাপ্তটাকা ব্যয় করবেন না। এগুলোকে আশীর্বাদ মনে করে পার্সে রাখুন। সম্ভব হলে এই টাকার ওপর জাফরান বা হলুদ মাখিয়ে পার্সে রাখুন। কথিত আছে যে এটি করলে সর্বদা আশীর্বাদ পাওয়া যায়।

৬) গণেশের পূজা দিয়ে নতুন বছরের প্রথম দিন শুরু করুন। এর জন্য গণেশের মন্দিরে যান। তাদের লাড্ডু নিবেদন করুন এবং গরীবদের মধ্যে প্রসাদ বিতরণ করুন। এতে আপনার ব্যবসার উন্নতি হবে। আর্থিক অভাবও দূর হবে।

English summary
worship of mother lakshmi to meet the financial crisis in new year 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X