India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাস্তুশাস্ত্র মতে 'ওয়ার্ক ফ্রম হোম' করে তুমুল সাফল্য পাওয়ার ঘরোয়া টিপস, জানুন কাজের জায়গাটি কীভাবে সাজাবেন

Google Oneindia Bengali News

করোনাকালে বহু কিছু পরিবর্তিত হয়েছে। আর এই পরিবর্তনের হাত ধরে এমন কিছু বদল আমাদের নিত্যদিনের সঙ্গী হয়ে গিয়েছে, যা প্রাক-করোনা সময়ে দেখা যায়নি। করোনার জেরে নিজেদের সুস্থ রাখতে বহু ধরনের নিরাপত্তাকবচে ঢেকে নির্দিষ্ট বিধি পালন করা হচ্ছে। এদিকে, বহু অফিসই কর্মীদের 'ওয়ার্ক ফ্রম হোম' এর সুযোগ দিয়েছে করোনাকালে। সেই জায়গা থেকে বাড়িতে কোন দিকে ল্যাপচপ বা কম্পিউটার রাখলে আসবে সাফল্য, বা কোনদিকে মুখ করে বসলে পদোন্নতি রুখতে পারবে না কেউ, তা দেখে নেওয়া যাক।

বাড়ির কোন দিকে ঘরে কাজ করা উচিত?

বাড়ির কোন দিকে ঘরে কাজ করা উচিত?

বাস্তুশাস্ত্র মতে , বাড়িতে দক্ষিণ পশ্চিম দিকের ঘরে যদি অফিসের কাজ করেন তাহলে আসতে পারে কাঙ্খিত সাফল্য। এতে পেশাগত জীবনে সাফল্য আপনার পদচিহ্ন চিনে আপনার কাছে আসবে। এমন দিকে বসলে কাজের ক্ষেত্রে সেরা সাফল্যদায়ক সিদ্ধান্ত নেওয়া যায় বলেও দাবি করছে বাস্তুশাস্ত্র।

বাড়িতে ওয়ার্ক স্টেশন কেমন হবে?

বাড়িতে ওয়ার্ক স্টেশন কেমন হবে?

বাস্তুশাস্ত্র মতে, বাড়িতে যদি ওয়ার্কস্টেশন হয়, তাহলে সেই ঘরের রঙ ক্রিম , হালকা হলুদ, গালকা সবুজ, বা হালকা সোনালী রঙের হতে পারে। এই রঙের ঘরে বসে কাজ করলে বৃহস্পতি তুঙ্গে থাকে। এতে যিনি কাজ করছেন তাঁর শরীরের ওপর সেভাবে প্রভাব পড়ে না। এতে ঘরে ইতিবাচক একটি ভাইব থাকে। এছাড়াও, মাথা ঘামিয়ে কোনও কাজ করলে তা সাফল্যমণ্ডিত হয়।

চেয়ার কেমন হবে?

চেয়ার কেমন হবে?

বহু সময়ই দেখা যায় যে, টানা চেয়ার বসে যাঁরা কাজ করছেন, তাঁদের হাড়ের বিভিন্ন সমস্যা দেখা যাচ্ছে। ফলে কাজের জায়গা যদি খুবই আরামদায়ক না হয়, তাহলে শারীরিক সমস্যা বেড়ে যায়। তাই বাস্তু শাস্ত্র মতে বলা হচ্ছে, যে এমন চেয়ার বাড়িতে কাজ করার জন্য কেনা উচিত যাতে চেয়ার পিছন দিকটি মাথা পর্যন্ত ছড়িয়ে যেতে পারে।

 কোনদিকে মুখ করে কাজ করা উচিত?

কোনদিকে মুখ করে কাজ করা উচিত?

বাস্তুশাস্ত্র মতে, দক্ষিণ পশ্চিম দিকে মুখ করে কাজ করা উচিত। এতে দেখতে হবে যে, কাজের মাঝে যেন কোনও বাধা আসে। অর্থাৎ যেদিকে মুখ করে কাজ করা হচ্ছে সেখানে কোনও দেওয়ালের বাধা থাকলে চলবে না। যে খানে কাজ করা হচ্ছে, তার সামনে যেন একটি দরজা বা জানালা থাকে। নয়তো দেওয়ালের দিকে মুখ করে কাজ করলে তা ভালো ফল দেয় না। এতে কাজে মনোঃসংযোগ বাড়ে।

 কাজের জায়গায় কোন রঙ চলবে না!

কাজের জায়গায় কোন রঙ চলবে না!

যেখানে কাজ করা হচ্ছে সেখানে অদরকারি কাগজপত্র সরিয়ে রাখতে হবে। নোংরা আবর্জনা যেন সেখানে জমা না হয়, তার দিকে লক্ষ্য রাখতে হবে। যেখানে কাজ করছেন সেখানে কোথাও যেন কালো রঙ না থাকে। এছাড়াও উত্তর পশ্চিম দিকে, রাখতে হবে একটি গ্লোব। আর তা হলেই বাস্তুমতে প্রবল সাফল্য পাওয়া যেতে পারে কাজে। বলছেন বহু বাস্তুশাস্ত্রবিদ।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Work From Home vastu shastra: Know how to get success according to vastushahstra.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X