India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জন্মকুণ্ডলীতে কেতু গ্রহের অবস্থান কোথায়?‌ জানুন আপনার জীবনের ওপর প্রভাব

Google Oneindia Bengali News

বৈদিক জ্যোতিষে কেতু গ্রহের বিশেষ স্থান রয়েছে। জ্যোতিষে কেতু গ্রহকে ছায়া গ্রহ বলা হয়। আবার জ্যোতিষে কেতু গ্রহকে অশুভ বলেও মনে করা হয়। তবে এমন নয় যে কেতুর মাধ্যমে একজন ব্যক্তি সবসময় খারাপ ফল পান। কেতু গ্রহ থেকেও একজন ব্যক্তি শুভ ফল লাভ করতে পারেন। কেতুকে আধ্যাত্মিকতা, বিচ্ছিন্নতা, মোক্ষ, তান্ত্রিক ইত্যাদির কারক হিসাবে বিবেচিত করা হয়।

কেতু গ্রহ আসলে কী

কেতু গ্রহ আসলে কী

জ্যোতিষশাস্ত্রে কেতুর কোনো রাশির মালিকানা নেই। কিন্তু ধনু রাশি কেতুর উচ্চ রাশি, যদিও এটি মিথনে দুর্বল বলে বিবেচিত হয়। আসুন জেনে নিই রাশিফলের দ্বাদশ ঘরে থাকলে কী কী ফল দেয় কেতু এবং তার প্রতিকার।

প্রথম ঘর

প্রথম ঘর

রাশিফলের প্রথম ঘরে অবস্থিত কেতু একজন মানুষকে পরিশ্রমী করে তোলে। এর সাথে সাথে আপনার শেখার আগ্রহ কমে যেতে পারে বা পড়ালেখায় কিছুটা ব্যাঘাত ঘটতে পারে।

দ্বিতীয় ঘর

দ্বিতীয় ঘর

দ্বিতীয় ঘরে বসে থাকা কেতু ব্যক্তিকে প্রচুর সুখের পাশাপাশি আর্থিক সুবিধা দেয়। এটি আপনাকে অনেক অনুষ্ঠানে মধুর বক্তব্য বলতে সহায়তা করে।

তৃতীয় ঘর

তৃতীয় ঘর

তৃতীয় ঘরে স্থাপিত কেতু ব্যক্তিকে মিশ্র ফল দেয়। একই সময়ে, এটি একজন ব্যক্তিকে শক্তিশালী করার পাশাপাশি ধৈর্যশীল করে তোলে। এছাড়াও, ব্যক্তি পুণ্য কাজে বিশ্বাস করে। এর অর্থ আধ্যাত্মিক করে তোলে।

চতুর্থ ঘর

চতুর্থ ঘর

কেতুকে চতুর্থ ঘরে বসানোর জন্য কিছু শুভ ফল দেওয়া হয়েছে। কেতু একজন ব্যক্তিকে সাহসী, বলিষ্ঠ এবং শক্তিশালী করে তোলে। ব্যক্তি সত্য কথা বলায় বিশ্বাসী এবং মিষ্টভাষী হয়।

পঞ্চম ঘর

পঞ্চম ঘর

কেতুর পঞ্চম ঘরে অবস্থানকারী ব্যক্তি সাহসী এবং শক্তিশালী হয়। এছাড়াও, এখানে অবস্থিত কেতু কম পুত্র এবং বেশি কন্যা সন্তান দেয়। এখানে অবস্থিত কেতু পেটের রোগ দেয়।

ষষ্ঠ ঘর

ষষ্ঠ ঘর

ষষ্ঠ ঘরে অবস্থিত কেতু একজন ব্যক্তিকে বিখ্যাত ও জনপ্রিয় করে তোলে। এর পাশাপাশি একজন ব্যক্তি তার শিক্ষার কারণে খ্যাতি অর্জন করেন এবং তিনি কর্মজীবনে ভাল সাফল্য পান।

সপ্তম ঘর

সপ্তম ঘর

এখানে অবস্থিত কেতু একজন মানুষকে মানসিক রোগ দিতে পারে। এছাড়াও, এটি অর্থনৈতিক বিষয়গুলির জন্য কিছু পরিমাণে ভাল বলে মনে করা হয়। জীবনসঙ্গীর সাথে কিছু সম্পর্ক খারাপ থাকতে পারে।

অষ্টম ঘর

অষ্টম ঘর

অষ্টম ঘরে অবস্থিত কেতু একজন ব্যক্তিকে পরাক্রমশালী করে তোলে। এছাড়াও, ব্যক্তি গবেষণা ক্ষেত্রে একটি সুনাম অর্জন করে। খেলাধুলায় আগ্রহী দেখা দেয়।

নবম ঘর

নবম ঘর

নবম ঘরে কেতু একজন ব্যক্তিকে ধর্মের পথে নিয়ে যায়। অন্য ধর্ম পছন্দ করে না এই ব্যক্তিরা। এরা ভাগ্যের সমর্থন পায় না।

দশম ঘর

দশম ঘর

দশম ঘরে স্থাপিত কেতু একজন ব্যক্তিকে উজ্জ্বল এবং শক্তিশালী করে তোলে। এছাড়াও মানুষ বুদ্ধিমান এবং বিভিন্ন শাস্ত্র সম্পর্কে জ্ঞান রাখে।

একাদশ ঘর

একাদশ ঘর

একাদশ ঘরের কেতু দুর্বল হলে অর্থ সংক্রান্ত সমস্যা দেখা দেয়। ব্যক্তির আয় সংক্রান্ত সমস্যা চলে আসে।

দ্বাদশ ঘর

দ্বাদশ ঘর

দ্বাদশ ঘরে কেতু একজন মানুষকে ধর্মের দিকে নিয়ে যায়। এছাড়াও, কেতু দুর্বল বা অশুভ হলে, এটি ব্যক্তিকে মানসিক অসুস্থতা দেয়।

কেতু গ্রহকে শান্ত করার উপায়

কেতু গ্রহকে শান্ত করার উপায়

-কেতু গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে, দরিদ্র, অসহায়, প্রতিবন্ধী ব্যক্তিদের খাদ্য, অর্থ ইত্যাদি দান করুন।

-বুধবার গণেশজির পুজো করা উচিত। এছাড়াও, ভগবান গণেশকে ৪ গ্রাম ময়দার তৈরি মোদক নিবেদন করা উচিত।

-জ্যোতিষশাস্ত্র অনুসারে, কালো এবং সাদা কুকুরকে নিয়মিত খাবারের কিছু অংশ দিন, এই প্রতিকারটি কেতু গ্রহকেও শান্ত করতে পারে।

-রাশিতে উপস্থিত কেতুর অশুভতা দূর করতে কেতু বীজ মন্ত্র জপ করুন। কেতুর একাক্ষরী বীজ মন্ত্র...'‌ওম কেতভে নমঃ'‌।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

আগামী মাসে বৃহস্পতি বিপরীতমুখী হবে! কোন কোন রাশির ভাগ্যের চাকা ঘুরবে, জেনে নিন আগামী মাসে বৃহস্পতি বিপরীতমুখী হবে! কোন কোন রাশির ভাগ্যের চাকা ঘুরবে, জেনে নিন

English summary
Where is the planet Ketu in the kundali? Know the impact on your life
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X