• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হতে চলেছে বছরের প্রথম সূর্যগ্রহণ, ভুলেও করবেননা এইসব কাজ, নাহলেই হবে সর্বনাশ!

Google Oneindia Bengali News

হাতে আর মাত্র দুটো দিন। তারপরেই আসবে ৩০ এপ্রিল। আর এই দিনেই হতে চলেছে দুই বিশেষ মহাজাগতিক ঘটনা যা জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রথমত এই দিন হবে অমাবস্যা তিথি। আর শনিবার বলে এই অমাবস্যা জ্যোতিষ মতে আরও বিশেষ। পাশাপাশি এই দিনেই ঘটতে চলেছে বছরের প্রথম সূর্যগ্রহণ। তাই এই দুই ঘটনা একই দিনে ঘটায় জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী এই দিনের মহত্ব অনেক বেশি। কিন্তু যেহেতু এই সূর্যগ্রহণ ভারতে দেখা যাবে না তাই সেক্ষেত্রে বৈধ হবে না সূতক সময়। কিন্তু তাও গ্রহণের সময় কিছু বিশেষ কাজ করা বা না করার উপদেশ দিয়ে থাকেন জ্যোতিষীরা। দেখে নেওয়া যাক গ্রহণের সময় কোন কোন কাজ করলে নিজের অজান্তেই তা জীবনে ডেকে আনে বিপদ।

অযথা বিবাদ এড়িয়ে চলা

অযথা বিবাদ এড়িয়ে চলা

মানুষের জীবনে গ্রহণের প্রভাব সরাসরি পড়ে। তাই এই সময়ে সকলকেই বেশ কিছু কাজ না করার নিদান দিয়ে থাকেন জ্যোতিষীরা। তারই মধ্যে অন্যতম ঝগড়া বিবাদ এড়িয়ে চলা। মনে করা হয় সূর্য গ্রহণের সময় পূর্ব পুরুষদের শক্তি বৃদ্ধি হয়। তাই এই সময় মনকে শান্ত রেখে একমনে ঠাকুরের নাম জপ করা বা কাজ করা উচিৎ। এই সময় কারও সঙ্গে ঝগড়া বিবাদ করলে পূর্ব পুরুষরা রাগ করেন এবং জীবনে অনেক বিপত্তি আসতে পারে।

 কাউকে অসম্মান করা

কাউকে অসম্মান করা

জ্যোতিষ মতে যে কোনও গ্রহণের সময় করা কাজ সরাসরি ভালো বা খারাপ প্রভাব বিস্তার করে মানুষের জীবনে। তাঁর উপর বছরের প্রথম এই সূর্যগ্রহণ হচ্ছে শনি অমাবস্যার দিন। আর কর্মফলদাতা শনি ন্যায়ের দেবতা বলে পরিচিত। এই দিনে কোনও গুরুজন, বিশেষত কোনও মহিলাকে অসম্মান করলে জীবনে আসবে ঘোর বিপদ। সেই সঙ্গে এমন কেউ যিনি সমাজের আর্থিক ভাবে পিছিয়ে পড়া মানুষ তাঁদের অপমান করলেও শনিদেব খুব কুপিত হন। তাই এই কাজ থেকে বিরত থাকতে হবে।

মাটি খোঁড়া বা গাছ কাটা

মাটি খোঁড়া বা গাছ কাটা

সূর্যগ্রহণের সময় যে কাজ করা কড়া ভাবে নিষিদ্ধ তা হল মাটি খোঁড়া বা গাছ কাটা। তাই এই দিনে ভুলেও এইসব কাজ কড়া উচিৎ নয়। মনে কড়া হয় সূর্যগ্রহণের দিন এই কাজ করলে জীবনে নেমে আসে ঘোর সংকট। যদি সম্ভব হয় তাহলে পরিবারে যতজন সদস্য আছেন সেই সংখ্যক গাছ লাগানো এই দিনে খুব শুভ বলে মনে করা হয়।

সূর্যগ্রহণে খাওয়া দাওয়া

সূর্যগ্রহণে খাওয়া দাওয়া

সূর্যগ্রহণের সঙ্গে খাওয়া দাওয়া সংক্রান্ত বিষয়ে আলাদা গুরুত্ব আছে। এমনিতেই বলা হয় গ্রহণের সময় কিছু খাওয়া বা পান করা উচিৎ নয় ও খাবারে তুলসী পাতা দিয়ে রাখা উচিত। কিন্তু সেই সঙ্গে এই দিনে কখনও ধার করে খেতে নেই। কিংবা দোকানে খাবার খেয়ে টাকা না মিটিয়ে চলে আসা একদমই উচিৎ নয়। সেই সঙ্গে এবার যেহেতু সূর্যগ্রহণের সঙ্গে সঙ্গে শনি অমাবস্যা তিথিও রয়েছে তাই এইদিন মাছ মাংস খাওয়া ঠিক নয়।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)

বছরের প্রথম সূর্যগ্রহণ, নেতিবাচক প্রভাব থেকে রেহাই পেতে গ্রহণ শেষে অবশ্যই করুন এই কাজগুলিবছরের প্রথম সূর্যগ্রহণ, নেতিবাচক প্রভাব থেকে রেহাই পেতে গ্রহণ শেষে অবশ্যই করুন এই কাজগুলি


English summary
what should not to do during the first solar eclipse in april 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X