• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আগামীকাল চন্দ্রগ্রহণ, জেনে নিন কী প্রভাব পড়বে মানব জীবনে

Google Oneindia Bengali News

কাল চন্দ্রগ্রহণ হবে। কী প্রভাব পড়তে পারে মানব জীবনে তা জানাচ্ছেন জ্যোতিষবিদ দেবব্রত। তিনি বলছেন, কার্তিক পূর্ণিমার দিন চন্দ্র মেষ রাশিতে থাকা কালীন চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে।

আগামীকাল চন্দ্রগ্রহণ, জেনে নিন কী প্রভাব পড়বে মানব জীবনে

যে বছর ঠিক ১৫ দিনের মধ্যে দুটো গ্রহণ ঘটে( সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ) এই বছর গ্রহণের নেগেটিভ প্রভাব অন্যান্য বারের থেকে অনেক বেশি হয়। সূর্যগ্রহণ যে নেগেটিভিটির শুরু করেছিল চন্দ্রগ্রহণ সেটারই বৃদ্ধি করবে অর্থাৎ এক কথায় আগুনে ঘি ঢালার কাজ করবে।

কার্তিক পূর্ণিমা এমনিতেই খুব গুরুত্বপূর্ণ একটা দিন এই দিন গঙ্গা আরতি করা হয়। দেব দীপাবলি (রাস পূর্ণিমা ) পালন করা হয়। কিন্তু ৮ তারিখ গ্রহণ লাগার জন্য ৭ তারিখ এটা অনুষ্ঠিত হবে। এই দিন আপনারা গঙ্গাস্নান করতে পারেন।

পূর্ণিমা তিথি ৭ তারিখ বিকেল।৩:৫৩ থেকে তার পরের দিন ৮ তারিখ রাত ৮ পর্যন্ত থাকবে।গ্রহণকাল ৮ তারিখ বিকেল ৫:৩২ থেকে ৬:১৮ অবধি। কিন্তু সুতককাল এর ৯ ঘন্টা আগে থেকেই শুরু হয়ে যায় অর্থাৎ সকাল ৯:২১ থেকে বিকেল ৬:২০ পর্যন্ত থাকছে। এই সময় বিশেষ সাবধানতা অবলম্বন করতে হয়। অহেতুক ঘোরাঘুরি করা নিষেধ কোন গুরুত্বপূর্ণ কাজ শুভ কাজ সম্পূর্ণ নিষিদ্ধ। গর্ভবতী মহিলাদের এই সময় বিশেষ সতর্কতা অবলম্বন করতে হয় এই সময় ধারালো কোন জিনিস থেকে দূরে থাকতে হয়।।গ্রহণ শেষ হবার পর স্নান করা এবং ঘরে গঙ্গাজল ছিটানো এটা অবশ্যই করবেন। গ্রহণের পরে যদি কিছু দান করতে পারেন তাহলে অবশ্যই করবেন।

ভারতবর্ষের বেশিরভাগ জায়গাতেই এই গ্রহণের প্রভাব থাকলেও পূর্ব ভারতের এর প্রভাব সর্বাধিক অর্থাৎ পশ্চিমবঙ্গ আসাম বিহার মনিপুর ইত্যাদি রাজ্যগুলোতে এর প্রভাব সর্বাধিক থাকবে।

ভারতের বাইরে আমেরিকা ইউকে অস্ট্রেলিয়া এবং গোটা এশিয়ার মহাদেশে এই গ্রহের প্রভাব পড়বে।
এবং আগামী ছয় মাস এর প্রভাব থাকবে। বিশেষ করে আগামী দুটো মাস এই প্রভাব সর্বাধিক থাকবে তাই বড় কোন দুর্ঘটনা প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনা আছে যার ফলে বড় ধরনের জীবনহানির সম্ভাবনা প্রবল থাকছে।

রাশি অনুসারে দেখতে গেলে আগামী ছয়টা মাস মিথুন সিংহ বৃশ্চিক এবং কুম্ভ রাশির জন্য অত্যন্ত শুভ।

কন্যা রাশি বৃষ রাশি এবং মকর রাশির জন্য মোটামুটি থাকবে না ভালো না খারাপ। এর মধ্যে বৃষ রাশির ফিন্যান্সিয়াল দিকটা বিশেষ লক্ষ্য রাখতে হবে। এবং মেশ কর্কট তুলা এবং মীন রাশির জন্য অশুভ। বৃষ রাশির মোটামুটি কেটে যাবে, না ভালো না খারাপ তবে ফিনান্সের দিকটা খেয়াল রাখতে হবে। মিথুন রাশির ভালো টাইম ফিন্যান্সিয়াল উন্নতি দেখাচ্ছে। কর্কট রাশির জন্য শুভ নয় হেলথ প্রবলেম দেখাচ্ছে। সিংহ রাশির জন্য শুভ আটকে থাকা কাজ হবে কর্মের উন্নতি হবে মোটের উপর পজিটিভ সময়। কন্যা রাশির জন্য সময় মোটামুটি। না ভালো না খারাপ।।তুলা রাশি জন্য সময় ভালো নয় ফিনান্সিয়াল ক্ষেত্রে লোকসান হতে পারে তাই এই দিকটা লক্ষ্য রাখতে হবে। বৃশ্চিক রাশির জন্য শুভ সময় কর্মের উন্নতি নাম যশ। পজেটিভ সময়।

ধনু রাশির জন্য সময় ভালো নয়, ওভার কনফিডেন্স এর জন্য আপনাদের অনেক ক্ষতি হতে পারে তাড়াহুড়ো করা যাবে না। প্রপার্টির রিলেটেড কোন জিনিস থেকে লস হতে পারে। মকর রাশির জন্য মোটামুটি সময় না ভালো না খারাপ। কুম্ভ রাশির জন্য শুভ ফিনান্সিয়াল উন্নতি। নতুন অপারচুনিটি পাবেন। মীন রাশির জন্য সময় ভালো নয় হেলথ প্রবলেম হবে তাই শরীর স্বাস্থ্য নিয়ে কোনো রকম প্রবলেম হলে সঙ্গে সঙ্গে ডাক্তার দেখাবেন। উপায় হিসাবে করতে পারেন শিবের পূজা।

English summary
what astrology saying about Lunar eclipse
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X