• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পরিবারে সুখ-শান্তি ফেরাতে চান? রান্নাঘর থেকে আজই সরান এই জিনিসগুলি!

Google Oneindia Bengali News

আমাদের জীবনে বাস্তুর প্রভাব সবসময়ই রয়েছে। বাস্তু অনুযায়ী সবকিছু হলে জীবন যেমন আনন্দ ও খুশিতে ভরে যায়, তেমনি বাস্তু ত্রুটি হলে সবকিছু তথনছ হতে বেশি সময় লাগে না। আচার্য ইন্দু প্রকাশ আমাদের বাড়িতে ভাঙা বাসন ও আট কোণার আয়না সম্পর্কে জানিয়েছেন। বাস্তু অনুযায়ী, ভাঙা ও ফাটা বাসন কখনও বাড়িতে রাখা উচিত নয়। এছাড়াও বাস্তু অনুযায়ী, কিছু কিছু জিনিস রান্নাঘরে রাখা একেবারেই উচিত নয়। এতে আপনার পরিবারে নানান সমস্যা দেখা দিতে পারে। তাহলে আসুন জেনে নেওয়া যাক, রান্নাঘরে কোন কোন জিনিস রাখা অশুভ।

ভাঙা বাসন নয়

ভাঙা বাসন নয়

এ ধরনের ভাঙা বা ফাটা বাসনে খাবার খেলে দরিদ্রতা বাড়ে বাড়িতে। যা অনেকসময়ই ঋণ নেওয়ার ক্ষেত্রে সমস্যার সৃষ্টি করে। তাই ভাঙা বা ফাটা বাসন কখনও ব্যবহার করা উচিত নয় বাড়িতে।

 ভাঙা কাপ ফেলে দিন

ভাঙা কাপ ফেলে দিন

কোনও ভাঙা কাপ বা কাঁচের জিনিস এবং অন্যান্য কোনও বাসন ফাটা, ভাঙা থাকলে সেটা ব্যবহার করবেন না বা রান্নাঘরে রেখে দেবেন না, সঙ্গে সঙ্গে ফেলে দিন। কারণ এর ফলে পরিবারের সকলের সম্পর্কের মধ্যে ফাটল ধরতে পারে।

 রান্নাঘরে আয়না নয়

রান্নাঘরে আয়না নয়

অনেক সময় আমরা ভুল করে রান্নাঘরে আয়না রেখে দিই, যা কখনোই করা উচিত নয়।

ভাঙা বা ফাটা মশলার কৌটো রাখবেন না

ভাঙা বা ফাটা মশলার কৌটো রাখবেন না

রান্নাঘরে বিভিন্ন রকমের মশলা থাকাটাই স্বাভাবিক, কিন্তু মশলার কৌটোগুলো যেন নানা রকমের না হয়। সব কৌটো একই রকম হলে ভাল। আর, যদি কোনও কৌটো বা কৌটোর ঢাকনা ফেটে যায়, তাহলে সঙ্গে সঙ্গে সেটা ফেলে দিন। ফাটা কৌটো বা কৌটোর ঢাকনা কখনোই ব্যবহার করবেন না।

 ওষুধের বাক্স রান্নাঘরে নয়

ওষুধের বাক্স রান্নাঘরে নয়

বাস্তুশাস্ত্র মতে, রান্নাঘরে কখনই ওষুধের বাক্স রাখা উচিত নয়। রান্নাঘরে ওষুধ রাখলে পরিবারের সদস্যদের স্বাস্থ্যের ক্ষতি হয়।

লুচি–রুটি বেলার সময় শব্দ করবেন না

লুচি–রুটি বেলার সময় শব্দ করবেন না

বাস্তুশাস্ত্র অনুযায়ী, লুচি-রুটি বেলা, মশলা বাটা বা রান্নাঘরে অন্যান্য কাজ করার সময় তা থেকে কোনওরকম শব্দ বেরোনো উচিত নয়।

 বাড়িতে রাখুন আট কোণা আয়না

বাড়িতে রাখুন আট কোণা আয়না

ঋণ ও অন্যান্য ধরনের সমস্যা থেকে বাঁচতে আট কোণা বিশাষ্ট আয়না উত্তর দিক করে রাখুন। এ ধরনের আয়না বাড়িতে রাখা খুব শুভ, এতে অনেক ইতিবাচক ফল পাওয়া যায়। তাই আট কোণার আয়না অবশ্যই বাড়িতে রাখুন।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Remove broken utensils from the kitchen or you will have many problems in your life
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X