কর্মক্ষেত্র থেকে আয় কি আরও বাড়াতে চান ! মেনে চলতে হবে এই কয়েকটি বাস্তু টিপস

  • Posted By:
Subscribe to Oneindia News

যতই ঘরে অর্থ আসুক কিন্তু বেরিয়ে যাচ্ছে সমস্ত টাকাই। ঘরে জামানো অর্থ বা আয় বলতে কিছুই থাকেছে না? এমন অবস্থার মধ্যে অেই অনেক সময় পড়ে থাকেন। তাই সংসারে আয় বাড়াতে বা কর্মক্ষেত্রে যাতে বেতন বৃদ্ধি পায়, তার জন্য রয়েছে এক সহজ উপায়। বাস্তুশাস্ত্র মেনে বেশ কিছু নিয়ম মেনে চললে বাড়াতে পারে আয়। একনজরে দেখে নেওয়া যাক এই পন্থাটি।

কোথায় রাখবেন বাড়ির লকার?

কোথায় রাখবেন বাড়ির লকার?

বাড়ির লকার যেন সবসময়ে দক্ষিণ বা দক্ষিণ পশ্চিম দিকে থাকে। তাহলে তা গৃহস্থের সকলের অর্থভাগ্যকে আরও চাঙ্গা করে দেয়। এতে অর্থাগম বহুবার হয়ে থাকে এবং তা আশাতীত হয়।

[আরও পড়ুন:বড়লোক হতে চান! ২০১৮ থেকেই বাড়িতে এই ছোট বদলগুলি আবশ্যক]

বাড়ির লকার কোথায় থাকবে না

বাড়ির লকার কোথায় থাকবে না

আপী যদি ব্যবসায়ী হন, তাহলে কর্মস্থলে বা বাড়িতে কোনও বিমের নিচে টাকা রাখার জায়গাটি রাখবেন না। তাতে ব্যবসা ও গৃহস্থ দুটি ক্ষেত্রেই সমস্যা আসবে।

আয়নার ব্যবহার

আয়নার ব্যবহার

যেখানে টাকা রাখেন সেই জায়গার বিপরীত দিকে, রাখুন আয়না। তাতে দ্বিগুণ হওয়ার সম্ভাবনা থাকে টাকার। আসে আর্থিক স্বচ্ছলতা।

 উত্তরপূর্ব দিক কেমন হবে

উত্তরপূর্ব দিক কেমন হবে

বাড়ির উত্তর পূর্বদিকে যেন কোনও বড় বাড়ি বা ইমারত না থাকে, সেদিকে লক্ষ্য রাখবেন। বড় ইমারত থাকলে , তার ছায়া অনেক সময়ে বাড়িতে পড়লে , তা আর্থিক সঙ্কট ডেকে আনে।

গোলাকার দেওয়াল

গোলাকার দেওয়াল

বাড়ির উত্তরপূর্ব দিকে কখনও গোলাকার দেওয়ার রাখা উচিত হবে না। বিশেষ করে উত্তরূর্ব কোনে একদমই কোনও গোলাকার দেওয়াল রাখতে বারম করছেন বাস্তুশাস্ত্রবিদরা।

গাছের ব্যবহার

গাছের ব্যবহার

বাড়ির দক্ষিণ পশ্চিম দিকে কোনও বড় গাছ রাখলে তা বাড়ির পক্ষে ভালো। তার ফলে বাড়িতে আর্থিক অবস্থা সুস্থির থাকে। এতে আর্থিক কোনও বড়সড় ক্ষতি বা দুর্ভাগ্য বিনাশ হয়।

কলের জল

কলের জল

বাড়িতে কোনও কল থেকে অনবরত জল পড়ছে কী না তা লক্ষ্য রাখতে হবে। যদি কোথাও দিয়ে জল পড়তে থাকে, তাহলে তা সারিয়ে নিন। এই ধরনের ঘটনা বাড়ি থেকে অর্থ বেরিয়ে যেতে সাহায্য করে বলে মত বাস্তুশাস্ত্রবিদদের।

English summary
Never make swimming pool, water body or anything lower than the normal ground level in the South-West corner

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.