সামনেই কি বিয়ে ! বাস্তুমতে বিয়ের মণ্ডপ এভাবে সাজান, থাকবেন নিশ্চিন্তে,হবেন সুখী

  • Posted By:
Subscribe to Oneindia News

বিয়ের আয়োজন মানেই গৃহকর্তার সবচেয়ে টেনশন। আয়োজনের টেনশনে পান থেকে চুন খসলেই বাড়ি মাথায় করে ফেলেন গৃহকর্তা। সমস্ত আয়োজনের মধ্যে বিয়ে দিন মণ্ডপের আয়োজন, লোক বসানো , আর খাবারের জায়গার আয়োজন নিয়ে রীতিমত চিন্তিত থাকেন মেয়ের বাবা। বাস্তুশাস্ত্র বলছে, বিয়ের দিনের নানা ঝক্কি থেকে মুক্ত থাকতে আর নব দম্পতির সুখ স্বাচ্ছন্দ্যের জন্য মণ্ডপ সজ্জার কিছু রীতি মানলেই সুখী থাকবেন সবাই। জেনে নেওয়া যাক কী সেই রীতি।

বিয়ের জায়গা

বিয়ের জায়গা


যেখানে বিয়ে হবে সেই জায়গাটি চৌকাকার করে ঘিরে ফেললে ভালো। পাশাপাশি বিয়ের পর যেখানে নবদম্পতি বসবেন,সেটি পূর্বমুখী হলে ভালো।

খাওয়ার জায়গা

খাওয়ার জায়গা

বিয়ের জন্য নির্ধারিত এলাকার দক্ষিণ পূর্ব দিকে খাওয়াদাওয়ার আয়োজন করুন। তাতে পরিবারের সকলের শান্তির পাশাপাশি সুখী হবে নবদম্পতি।

অন্যান্য বিষয়

অন্যান্য বিষয়

যে 'হল' বা বাড়িতে বিয়ের আয়োজন হচ্ছে সেখানে যদি ওয়াশরুম উত্তর পশ্চিম দিকে হয়, তা হলে তার ভালো প্রভাব পড়ে দম্পতির জীবনে।

 সতেজ ফুল

সতেজ ফুল

প্লাস্টিকের ফুলের জায়গার বিয়ের মণ্ডপে সতেজ ফুল রাখলে তা বাস্তু মতে শুফল দায়ক হয় নব দম্পতির আগামী দিনের জন্য়। এছাড়া বিবাহটিও নির্বিঘ্নে সম্পন্ন হয়।

English summary
Marriages involve not just two people but two different set of ideologies, culture, traditions and customs. Proper vaastu rules can ensure a happy and tension free wedding.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.