• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আচমকা বিপদে পড়ছেন ঘন ঘন! পুজোর শাঁখ বাড়িতে সঠিক জায়গায় আছে তো

বিপদ কাউকে বলে আসেনা! আর এই জন্যই বিপদকালে মানুষ হতবুদ্ধি হয়ে যায়। বিপদ থেকে মুক্তি পাওয়ার উপায় সকলেই খুঁজতে থাকে। তবে বিপদ যাতে না আসে, তার টিপস দিতে পারে বাস্তুশাস্ত্র। বাস্তুবিদরা বলছেন বিপদ থেকে মুক্তি পাওয়ার জন্য সঠিক জায়গায় বাড়িতে রাখতে হবে শাঁখ।

 শাঁখ রাখার নিয়ম

শাঁখ রাখার নিয়ম

বাস্তু মতে শাঁখ মাটিতে কখনওই রাখতে নেই। কোথাও কোনও কাপড় বিছিয়ে সেখানে সর্বদা শাঁখ রাখতে হয়। পুজোর শাঁখ না হলেও তার স্থান সব সময় উপরে হওয়া উচিত বলে মত বাস্তুশাস্ত্রবিদদের।

 জলশঙ্খ

জলশঙ্খ

অনেকেই বলে থাকেন শাঁখের মধ্যে জল রাখলে তা শুভ। তবে বাস্তপবিদরা বলছেন, শাঁখের মধ্যে জল ভর্তি করে রাখবেন না। পুজোর জলশঙ্খে জল ঢেলে পুজো করা হয়ে গেলে তারপর তা ধুয়ে ফেলুন।

 পুজোর বেদীতে কোথায় রাখবেন শাঁখ?

পুজোর বেদীতে কোথায় রাখবেন শাঁখ?

পুজোর বেদীতে যেখানে লক্ষ্মী নারায়ণের অবস্থান তার ডানদিকে রাখুন শাঁখ। তাতে বাড়িতে গৃহস্থে সমস্ত পরিস্থিতি ভালো হবে। বাড়িতে ফিরবে শান্তি।

 শাঁখের পুজো করার নিয়ম

শাঁখের পুজো করার নিয়ম

অনেকেই দক্ষিণাবর্ত শাঁখকে পুজো বেদীতে রেখে পুজো করেন। বাস্তুশাস্ত্রবিদরা বলছেন, পুজোর বেদীতে শাঁখের খোলা দিকটি উপর করে রাখুন,বাস্তুশাস্ত্র বিদরা বলছেন ,শুধু পুজো করার সময় এই নিয়ম। পরবর্তী কালে তা উল্টে রাখা যায়।এতে গৃহস্থে সকলের সৌভাগ্য বৃদ্ধি হবে বলে জানাচ্ছেন বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞরা।

এবার রোহিঙ্গা শিবিরেও থাবা বসাল করোনা ভাইরাস, আতঙ্ক বাড়ছে বাংলাদেশে

English summary
Un wanted problems can be avoided by right placemnet of Shankha , vastu tips
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X