• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাহু-কেতু রান্নাঘরের দুটি জিনিসের সাথে সম্পর্কিত, এমন ভুল করবেন না,জীবন আরও কঠিন হবে

  • |
Google Oneindia Bengali News

মূহুর্তে জীবন দুর্বিষহ করে দেওয়ার ক্ষমতা রাখে রাহু এবং কেতু। রাহু এবং কেতু যদি জাতকের অনুকূলে না থাকে তাহলে তার জীবনে সমস্যা চলে আসে। এই কারণে রাহু কেতুর নাম শুনলেই মানুষ ভয়ে কাঁপে। আপনি যদি রাহু কেতু সংক্রান্ত যাবতীয় ঝামেলা এড়িয়ে চলতে চান তবে অবশ্য়ই রান্নাঘরের কিছু বাস্তু নিয়ম মেনে চলুন।

রাহু-কেতু রান্নাঘরের দুটি জিনিসের সাথে সম্পর্কিত

রান্নাঘরে জিনিসপত্র গুছিয়ে রাখা ঘরের সুখ-সমৃদ্ধির জন্য খুবই গুরুত্বপূর্ণ। রান্নাঘরের দুটি জিনিস রাহু-কেতুর সাথে সম্পর্কিত। তাদের খারাপ প্রভাব এড়াতে এই ভুলগুলি এড়িয়ে চলুন। যে কোনো কালো ছায়া থেকে পরিবারকে বাঁচাতে প্রতিটি মানুষই নানা রকম ব্যবস্থা নিতে থাকে। যেকোনো মূল্যে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি বজায় রাখার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করে।

জ্যোতিষ ও বাস্তু শাস্ত্র মতে রান্নাঘর, ঠাকুরঘরের মতো গুরুত্বপূর্ণ স্থানের সঙ্গে এই দুই পাপী বা ছায়া গ্রহ যুক্ত। তাই রান্নাঘর, ঠাকুরঘরে যথাযথ বাস্তু নিয়ম মেনে চলার দরকার। এর জন্য সবার আগে রান্নাঘরকে খুব সুন্দরভাবে সাজানো প্রয়োজন। তাহলে আপনার মানসিক অবস্থা ও শরীর স্বাস্থ্য ভালো থাকবে। এর জন্য বাস্তু অনুযায়ী ঘর সাজাতে হবে। ঘরে মাতা লক্ষ্মীর আগমন হোক সর্বদা। এতে ব্যবসা বাড়ে এবং ঘরের অহেতুক ঝামেলা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

বাড়ির রান্নাঘরে রাখা তাওয়া এবং প্যান সরাসরি রাহু ও কেতুর সাথে সম্পর্কিত। তাওয়া ও কড়াই যদি নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন না রাখা হয় তাহলে রাহু কেতু এই দুটি ছায়া গ্রহের প্রভাবে দারিদ্র্যতা বৃদ্ধি পায়। চাটু বা প্য়ান সবসময় রান্নাঘরের ডান দিকে রাখা উচিৎ, বাম দিকে নয়। এতে অর্থ সংকটের সম্ভাবনা তৈরি হয়।

রান্নাঘরে এমন স্থানে চাটু রাখা উচিৎ, যেখানে বহিরাগতদের নজর পড়বে না। এর জন্য় চাটু সব সময় লুকিয়ে রাখতে হয়।

অনেকে চাটু ও কড়াই ধুয়ে তা উলটো করে রাখেন। জ্যোতিষ মতে চাটু এবং কড়াই কখনও উলটো করে রাখতে নেই। কারণ এর ফলে পরিবারে ভুল চিন্তাভাবনা ও ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়।

চাটু ব্যবহারের পর তা ধুয়ে রাখবেন। রুটি করার পর চাটু কখনও না-ধুয়ে রাখতে নেই। এ ক্ষেত্রে চাটু ঠান্ডা হয়ে যাওয়ার পর ধোয়া উচিত। গরম চাটুকে জল দিয়ে ঠান্ডা করার প্রবণতা থাকলে তা শুধরে নিন।

রান্নার আগে চাটু বা কড়াইয়ে সামান্য নুন ছিটিয়ে নিন। তার পর রান্না করুন। এর ফলে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার হয় এবং মানসিক শান্তি অর্জিত হয়। রান্নাঘরে রাখুন এই দুটি জিনিস রাহু এবং কেতুকে প্রতিনিধিত্ব করে। তাই তাদের সম্পর্কে সঠিক তথ্য থাকা প্রয়োজন। যা ঘরে সমৃদ্ধি আনে।

English summary
rahu-ketu is related to two things in the kitchen, do not make such a mistake, life will be more difficult
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X