• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এপ্রিল মাসে ৯টি গ্রহের গোচর, জেনে নিন কোন রাশির ওপর শুভ–অশুভ প্রভাব পড়বে

Google Oneindia Bengali News

এবার হিন্দু নববর্ষ শুরু হতে যাচ্ছে খুবই বিরল যোগে। চৈত্র মাস শুরু হলেও আগামী ০২ এপ্রিল চৈত্র প্রতিপদ তারিখ থেকে শুরু হবে নতুন বিক্রম সংবত ২০৭৯। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এপ্রিল মাসটি গ্রহ পরিবর্তনের দিক থেকে খুবই বিশেষ হবে। এপ্রিল মাসে অনেক বড় গ্রহ তাদের রাশি পরিবর্তন করতে চলেছে। এই মাসে, সমস্ত ৯টি গ্রহ তাদের গতি পরিবর্তন করে এক রাশি থেকে অন্য রাশিতে চলে যাবে। এমন কাকতালীয় ঘটনা খুব কমই দেখা যায়। এপ্রিল মাসে, সমস্ত বড় এবং গুরুত্বপূর্ণ গ্রহ রাশি পরিবর্তন করবে। এরমধ্যে রয়েছে শনি, বৃহস্পতি, রাহু, কেতু, শুক্র, সূর্য, চন্দ্র, মঙ্গল এবং বুধ সব গ্রহ। এক মাসের ব্যবধানে সমস্ত গ্রহের রাশি পরিবর্তনের ফলে দেশ–বিদেশে যেমন গভীর প্রভাব পড়বে, তেমনি সব রাশির জাতক-জাতিকাদের ওপরও এর প্রভাব দেখা যাবে। আসুন জেনে নিই এপ্রিল মাসে কোন রাশিতে কোন গ্রহগুলি পাড়ি দিতে চলেছে এবং কোন রাশিগুলির ওপর এর প্রভাব সবচেয়ে বেশি দেখতে পাওয়া যাবে।

মঙ্গলের রাশি পরিবর্তন–৭ এপ্রিল

মঙ্গলের রাশি পরিবর্তন–৭ এপ্রিল

সমস্ত গ্রহের মধ্যে মঙ্গল গ্রহ সেনাপতির মর্যাদা পেয়েছে। মঙ্গল গ্রহ প্রথমে তার রাশি পরিবর্তন করবে এপ্রিল মাসে। এরপর ৭ এপ্রিল, মঙ্গল মকর রাশিতে যাত্রা থামিয়ে শনির রাশি কুম্ভ রাশিতে গোচর করবে।

বুধের রাশি পরিবর্তন–৮ এপ্রিল

বুধের রাশি পরিবর্তন–৮ এপ্রিল

বুদ্ধি ও বাণীর দেবতা বুধ গ্রহ ৮ এপ্রিল, ২০২২-এ মীন রাশি থেকে মেষ রাশিতে প্রবেশ করবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধ গ্রহ ব্যবসা, লেখালেখি, আইন, বক্তৃতা এবং যুক্তির কারক গ্রহ। তার দুটি রাশির মালিকানা রয়েছে। মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ গ্রহ।

রাহুর রাশি পরিবর্তন–১২ এপ্রিল

রাহুর রাশি পরিবর্তন–১২ এপ্রিল

শনির পরে, রাহু হল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। তারা প্রায় ১৮ মাস ধরে যে কোনো একটি রাশিতে থাকে। এপ্রিল মাসে রাহুর পরিবর্তন সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ। ১২ এপ্রিল ২০২২ তারিখে রাহু ১৮ বছর পর মেষ রাশিতে প্রবেশ করবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাহু সবসময় বিপরীত দিকে চলে। রাহুর রাশিচক্র পরিবর্তন অবশ্যই সমস্ত জাতকের জীবনে প্রভাব ফেলবে।

 কেতুর রাশি পরিবর্তন–১২ এপ্রিল

কেতুর রাশি পরিবর্তন–১২ এপ্রিল

রাহু-কেতুকে ছায়া গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। রাহুর সঙ্গে কেতুও এপ্রিল মাসে রাশি পরিবর্তন করবে। কেতু বর্তমানে বৃশ্চিক রাশিতে বসে আছে। ১২ এপ্রিল, কেতু বৃশ্চিক রাশিতে তার যাত্রা শেষ করে পরবর্তী ১৮ মাসের জন্য তুলা রাশিতে গমন করবে। রাহুর মতো, কেতুও সর্বদা বিপরীতমুখী গতিতে চলে।

বৃহস্পতির রাশি পরিবর্তন–১৩ এপ্রিল

বৃহস্পতির রাশি পরিবর্তন–১৩ এপ্রিল

বৃহস্পতি, সমস্ত গ্রহের মধ্যে সবচেয়ে শুভ ফল প্রদানকারী গ্রহ এবং দেবতাদের গুরু, ১৩ এপ্রিল কুম্ভ থেকে মীন রাশিতে চলে যাবে। মীন রাশির শাসক গ্রহ স্বয়ং বৃহস্পতি, এমন পরিস্থিতিতে এই রাশির জাতক জাতিকাদের উপর ইতিবাচক প্রভাব দেখা যাবে।

শনির রাশি পরিবর্তন–২৯ এপ্রিল

শনির রাশি পরিবর্তন–২৯ এপ্রিল

প্রায় আড়াই বছর পর এপ্রিল মাসে শনির রাশি পরিবর্তন হতে চলেছে। জ্যোতিষশাস্ত্রে শনির রাশির পরিবর্তনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। শনিদেব বর্তমানে মকর রাশিতে বসে আছেন এবং ২৯ এপ্রিল কুম্ভ রাশিতে আসবেন। যেখানে আগামী আড়াই বছর তারা এই পরিমাণে থাকবে। মকর এবং কুম্ভ হল শনির নিজস্ব রাশিচক্র। শনির রাশি পরিবর্তনের মাধ্যমে কোনও কোনও রাশির মানুষ শনির সাড়ে সাতি ও ধাইয়ার হাত থেকে মুক্তি পাবেন, আবার কোনও কোনও রাশির ওপর শনির সাড়ে সাতি ও ধাইয়ার প্রকোপ শুরু হবে।

সূর্যের রাশি পরিবর্তন–১৪ এপ্রিল

সূর্যের রাশি পরিবর্তন–১৪ এপ্রিল

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, সূর্য দেবতা প্রতি এক মাসে তার রাশি পরিবর্তন করেন। জ্যোতিষশাস্ত্রে সূর্যকে স্বয়ং কারক এবং গ্রহের রাজা হিসাবে বিবেচনা করা হয়। ১৪ এপ্রিল, সূর্য মেষ রাশিতে প্রবেশ করবে। সূর্য দেবতা মীন রাশি থেকে মেষ রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই এই যন্ত্রণার অবসান হবে।

শুক্রের রাশি পরিবর্তন–২৭ এপ্রিল

শুক্রের রাশি পরিবর্তন–২৭ এপ্রিল

জ্যোতিষশাস্ত্রে শুক্র গ্রহকে সুখ, ধন ও সম্পদের গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। ‌২৭ এপ্রিল, শুক্রের গোচর হবে বৃহস্পতির রাশির মীন রাশিতে। কুণ্ডলীতে শুক্র শুভ ঘরে থাকলে সকল প্রকার সুখ ও সম্মান প্রাপ্ত হয়।

৯টি গ্রহের রাশি পরিবর্তন এবং রাশিচক্রের উপর শুভ ও অশুভ প্রভাব

৯টি গ্রহের রাশি পরিবর্তন এবং রাশিচক্রের উপর শুভ ও অশুভ প্রভাব

শুভ প্রভাব-ধনু, বৃষ, মীন, কর্কট, তুলো ও বৃশ্চিক রাশি

অশুভ প্রভাব-কুম্ভ, মেষ, কন্যা ও মকর রাশি

মিশ্র প্রভাব-মিথুন ও সিংহ রাশি

English summary
The effect of the transit of 9 planets in the month of April on these zodiac signs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X