• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভুল দিকে শৌচালয়, প্রভাব পড়তে পারে পরিবারের ওপর, বাস্তু মতে জানুন সঠিক দিশা

Google Oneindia Bengali News

বাস্তুশাস্ত্রে বাড়ির প্রতিটি কোণের গুরুত্ব রয়েছে। বাড়ির যে কোনো স্থানের বাস্তু দোষ পরিবারের মানুষের ওপর খারাপ প্রভাব ফেলে। বাড়ি তৈরির সময় যদি বাস্তুর দিকে খেয়াল রাখা হয়, তাহলে বাড়িতে সবসময় ইতিবাচক শক্তি ঘোরাফেরা করে। এর পাশাপাশি পরিবারে সুখ–সমৃদ্ধি বজায় থাকে এবং সদস্যদের উন্নতি বাড়তে থাকে।

বাথরুম কোথায় থাকা উচিত

বাথরুম কোথায় থাকা উচিত

বাস্তু মতে যে কোনও পরিস্থিতিতে রান্নাঘরের সামনে বা পাশে শৌচালয় থাকা বাধ্যতামূলক। এর সঙ্গে শৌচালয়ে টয়লেট করার জায়গা সবসময় পশ্চিমে বা উত্তর-পশ্চিমে থাকা ভালো। বাথরুমের কল থেকে অনবরত জল পড়া ভালো নয়। এতে আর্থিক ক্ষতি হয়। এইজন্য সেটাকে দ্রুত ঠিক করিয়ে নেওয়া দরকার।

দক্ষিণ–পূর্ব বা দক্ষিণ–পশ্চিম দিশায় শৌচালয় নয়

দক্ষিণ–পূর্ব বা দক্ষিণ–পশ্চিম দিশায় শৌচালয় নয়

বাস্তুশাস্ত্র অনুসারে, বাথরুম দক্ষিণ, দক্ষিণ-পূর্ব এমনকি দক্ষিণ-পশ্চিম দিকে তৈরি করা উচিত নয়। এর বাস্তু দোষ পরিবারের সদস্যদের স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব ফেলে। যদি এই বাথরুমটি আগে থেকেই বাড়ির দক্ষিণ দিকে তৈরি হয়ে থাকে, তবে তার কাছে কিছু কালো বস্তু রাখুন। যাতে এর নেতিবাচক শক্তি শেষ হয়ে যায়।

দক্ষিণ দিকে বাথরুম নয়

দক্ষিণ দিকে বাথরুম নয়

বাস্তুশাস্ত্র অনুসারে, দক্ষিণ দিক আগুনের উপাদানের সঙ্গে যুক্ত, তাই এই দিকে স্নানের টব বা ঝরনা রাখবেন না। এছাড়াও, বাথরুম রং করার সময় সবসময় একটি হালকা রং নির্বাচন করুন। সাধারণত বাথরুমে বাদামী ও সাদা রং ব্যবহার করা ভালো বলে মনে করা হয়।

 বাথরুমের কাঁচ এই রঙের হওয়া ‌উচিত

বাথরুমের কাঁচ এই রঙের হওয়া ‌উচিত

সঠিক বাস্তু মতে বাথরুমে নীল রঙের টব বা বালতি রাখা শুভ। এর ফলে ঘরে সমৃদ্ধি আসে। বাথরুমে কালো ও লাল রঙের বালতি বা টব ব্যবহার করা অশুভ বলে মনে করা হয়। এছাড়া বাথরুমে এমনভাবে আয়না লাগান যাতে টয়লেট সিট দেখা না যায়। এছাড়াও, বাথরুম পরিস্কার-পরিচ্ছন্নতার পূর্ণ যত্ন নিন।

কাঠের দরজা

কাঠের দরজা

বাস্তু অনুসারে বাথরুমের দরজা উত্তর বা পূর্ব দিকে হওয়া উচিত। লোহার দরজার পরিবর্তে কাঠের দরজা লাগানো শুভ। এ ছাড়া বাথরুমের দরজায় দেব-দেবী বসানো উচিত নয়। বাথরুমের দরজা সবসময় বন্ধ রাখতে হবে। এছাড়াও, প্রতিটি বাথরুমে একটি জানালা থাকা উচিত। জানালাটি পূর্ব, উত্তর বা পশ্চিম দিকে যেন হয়।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
According to the vastu bathroom direction, happiness and prosperity will be maintained in the house
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion