• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অক্ষয় তৃতীয়ায় তিন মহাযোগ খুলে দেবে সমৃদ্ধি লাভের দরজা, জানুন কেনাকাটার শুভ সময়

Google Oneindia Bengali News

বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়ার এই অত্যন্ত শুভ দিন অক্ষয় তৃতীয়া হিসেবে পালিত হ্যে থাকে। অক্ষয় তৃতীয়ার দিন অপার সৌভাগ্য লাভের জন্য মূলত গণপতির পুজো করা হয়। এছাড়াও এই দিন ভগবান বিষ্ণু ও দেবী বৈভব লক্ষ্মীর পূজাও করা হয়। এর পাশাপাশি এই দিনে বিয়ে, গৃহপ্রবেশ, কেনাকাটার জন্যও খুবই শুভ বলে মনে করা হয়। চলতি বছর, অর্থাৎ ২০২২ সালে আগামী ৩ মে মঙ্গলবার দেশ জুড়ে পালিত হবে অক্ষয় তৃতীয়া উৎসব। এই বছর অক্ষয় তৃতীয়ার এই বিশেষ দিনে ৩টি রাজ যোগ গঠিত হতে চলেছে। যার কারণে এই দিনটি আরও বিশেষ হয়ে উঠেছে জ্যোতিষ শাস্ত্র মতে। দেখে নেওয়া যাক এই শুভ দিনে কখন কেনাকাটা করলে খুব ভালো ফল লাভ হবে এবং জীবন ভরে উঠবে সুখ ও সমৃদ্ধিতে।

অক্ষয় তৃতীয়ার গুরুত্ব

অক্ষয় তৃতীয়ার গুরুত্ব

অক্ষয় কথার অর্থ হল যার কোনও ক্ষয় হয় না। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী বিশ্বাস করা হয় যে অক্ষয় তৃতীয়ার দিনে করা যে কোনও শুভ কাজ জীবনে কখনও সৌভাগ্যকে ক্ষয় হতে দেয় না। এই দিনে করা কাজগুলি জীবনে প্রচুর উপকার দেয়। তাই এই দিনে কোনও পবিত্র নদীতে স্নান করা, ভগবানের পূজা-অর্চনা, দুঃস্থদের দান করা, কোনও ধাতব জিনিস ও পোশাক কেনাকাটা করাকে খুবই শুভ বলে বিবেচনা করা হয়। এই দিন শ্রী গণেশ, ভগবান বিষ্ণু এবং মাতা লক্ষ্মীর পূজা করা হয় যাতে তাঁদের কৃপা সবসময় জীবনে বজায় থাকে। এর পাশাপাশি সোনা-রূপা, বাড়ি-গাড়ির মতো মূল্যবান জিনিস এইদিন কেনা খুবই শুভ, যাতে ঘরে সর্বদা সুখ-সমৃদ্ধি বজায় থাকে।

 অক্ষয় তৃতীয়ার মহত্ব

অক্ষয় তৃতীয়ার মহত্ব

শাস্ত্র ও পুরাণ মতে অক্ষয় তৃতীয়ার দিন মহর্ষি বেদব্যাস মহাভারত রচনা শুরু করেন যা লিপিবদ্ধ করেছিলেন স্বয়ং শ্রী গণেশ। এই দিনেই চার ধাম অর্থাৎ কেদারনাথ, বদ্রী নারায়ণ, গঙ্গোত্রী ও জমুনেত্রীর মন্দিরের দরজা প্রায় ৬ মাস বন্ধ থাকার পর ভক্তদের জন্য পুনরায় খুলে যায়। অক্ষয় তৃতীয়ার দিনেই মহাদেবের আশীর্বাদে কুবের অপার ধন-সম্পদ লাভ করেছিলেন। অক্ষয় তৃতীয়ার দিন পুরিতে জগন্নাথ দেবের রথ যাত্রার জন্য রথ তৈরি করা শুরু হয়।

অক্ষয় তৃতীয়ায় রাজযোগ

অক্ষয় তৃতীয়ায় রাজযোগ

এই বছর অর্থাৎ ২০২২ সালের ৩রা মে দেশ জুড়ে পালিত হতে চলেছে অক্ষয় তৃতীয়া উৎসব। এই বছর এই দিন গ্রহগুলির অবস্থান খুব বিশেষ হতে চলেছে, যার কারণে এই দিনে মালব্য রাজ যোগ, হংস রাজ যোগ এবং শশা রাজ যোগ গঠিত হচ্ছে। অক্ষয় তৃতীয়ায় এই রাজযোগগুলির গঠন অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই রাজযোগে কোনও শুভ কাজ বা কোনও ধাতব জিনিস ও পোশাক কেনাকাটা করলে তা থেকে জীবনে খুব ভালো ফল পাওয়া যায়। জ্যোতিষ মতে এই দিনটি সোনার জিনিস কেনাকাটা করার জন্য অত্যন্ত শুভ।

শুভ সময়

শুভ সময়

চলতি বছর অর্থাৎ ২০২২ সালে ৩রা মে অনুষ্ঠিত অক্ষয় তৃতীয়ায় শ্রী গণেশ ও লক্ষ্মী নারায়ণের পূজার শুভ সময় শুরু হচ্ছে ভোর ৫টা বেজে ৩৯ মিনিট থেকে দুপুর ১২ টা বেজে ২০ মিনিট পর্যন্ত। এই সময় সোনা-রূপা, বাড়ি-গাড়ি ইত্যাদি কেনার শুভ সময়। প্রসঙ্গত, ৩রা মে ভোর ৫টা ৩৯ মিনিট থেকে শুরু হওয়া অক্ষয় তৃতীয়ার এই অত্যন্ত শুভ তিথি থাকবে পরের দিণ অর্থাৎ ৪ঠা মে বুধবার ভোর ৫টা বেজে ৩৮ মিনিট পর্যন্ত।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)

মে মাসে কোন কোন রাশির ভাগ্যে উন্নতি দেখা দেবে, দেখে নিন মে মাসে কোন কোন রাশির ভাগ্যে উন্নতি দেখা দেবে, দেখে নিন

English summary
three great connections on akshaya tritiya in this may will open the door to get prosperity
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X