• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন বছরে রাহুর অবস্থান পরিবর্তন কোন কোন রাশির উপর ফেলতে চলেছে প্রভাব?

Google Oneindia Bengali News

হিন্দু জ্যোতিষ শাস্ত্রে যে দুটি গ্রহকে ছায়া গ্রহ বলা হয়ে থাকে তা হল রাহু এবং কেতু। পুরাণ অনুযায়ী সমুদ্রমন্থনে যে অমৃত কলস উঠেছিল তা মোহিনী রূপ ধরে অসুরদের কাছথেকে উদ্ধার করে দেবতাদের খাইয়েছিলেন শ্রী হরি বিষ্ণু। কিন্তু অমৃতের লোভে এক অসুর দেবতার ছদ্মবেশে তা পান করেন। তা দেখে নারায়ণ তাঁর সুদর্শন দিয়ে অসুরের মাথা কেটে দিলেও অমৃতের প্রভাবে সেই মাথা রাহু নাম নিয়ে থেকে যায় নক্ষত্রলোকে। আর রাহুর দেহের প্রতিবিম্ব থাকে কেতু রূপে। তবে রাহুকে সবাই অশুভ বলে মানলেও জ্যোতিষ শাস্ত্রে এর প্রভাব অনেক বেশি।

নতুন বছরে রাহুর অবস্থান

নতুন বছরে রাহুর অবস্থান

রাহুর অশুভ দৃষ্টির কারণে চাকরি, পেশা, শিক্ষা, ব্যবসা ইত্যাদিতে অনেক সংগ্রামের পরই সাফল্য আসে। নতুন বছরে, রাহু বৃষ রাশি থেকে মেষ রাশিতে গমন করছে। রাহু এক রাশিতে দেড় বছর অবস্থান করেন। ২০২২ সালের ১২ এপ্রিল সকাল ১০ টা ৩৬ মিনিটে রাহু তাঁর অবস্থান পরিবর্তন করতে চলেছেন। এতে সরাসরি প্রভাব পড়তে চলেছে রাশিচক্রে। কোন কোন রাশিতে রাহুর অবস্থান পরিবর্তন প্রভাব ফেলতে চলেছে, দেখে নেওয়া যাক।

মেষ রাশি

মেষ রাশি

এপ্রিল মাসে রাহু তার আরোহীর দ্বিতীয় ঘরে প্রবেশ করতে চলছেন। এই সময়ে মেষ রাশির জাতকদের পারিবারিক জীবন ও পেশাগত জীবনে অশান্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। মেষ রাশির জাতকদের এই বছরের প্রথম তিন মাসে ব্যক্তিগত সম্পত্তিতে কোনো ধরনের বিনিয়োগ করা অনুচিত হবে বলেই মত জ্যোতিষীদের।

 বৃষ রাশি

বৃষ রাশি

এই রাশির জাতক জাতিকাদের জন্য রাহু ঊর্ধ্বে অবস্থান করবে। এমন পরিস্থিতিতে বৃষ রাশির জাতকদের এই বছরের শুরুতে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত না নেওয়াই উচিত। রাহু লগ্নপতির সিংহাসনে থাকার কারণে এই রাশির জাতক জাতিকারা সমস্ত দিক সঠিকভাবে মূল্যায়ন করতে পারবেন না। এই সময়ে, কাউকে বিশ্বাস না করাই উচিত। এপ্রিল মাসে রাহু বৃষ রাশির দ্বাদশ ঘরে অর্থাৎ ব্যয়ের ঘরে প্রবেশ করবে, যার কারণে ব্যয় বাড়তে পারে।

 কর্কট রাশি

কর্কট রাশি

২০২২ স্বালে রাহু এই রাশির দশম ঘরে অর্থাত্ কর্মস্থলে প্রবেশ করতে চলেছে। তাই চাকরিজীবীদের একটু সতর্ক হওয়া দরকার। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই সময়ে কর্মক্ষেত্রে নানা রকমের বাঁধার সম্মুখীন হতে পারে। এই সময়ের মধ্যে যদি চাকরি পরিবর্তন করতে চান বা চাকরি পরিবর্তনের ক্ষেত্রে ভাল সুযোগ পাওয়া যেতে পারে। সরকারি কর্মচারীদের বদলির সম্ভাবনা আছে।

কন্যা রাশি

কন্যা রাশি

২০২২ সালের শুরুতে রাহু এই রাশির নবম ঘরে প্রবেশ করবে। এই সময় বিভ্রান্তির সম্মুখীন হতে হতে পারে। এছাড়াও, এই সময়কালে সিনিয়র কর্মচারী, উচ্চপদস্থ কর্মকর্তা বা পিতার সাথে বিবাদের সম্ভাবনা রয়েছে। এই সময়ে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে পারেন এই রাশির জাতক জাতিকারা।

 বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশি

বছরের শুরুতে রাহু সপ্তম ঘরে অর্থাৎ স্ত্রীর ঘরে অবস্থান করবে। এই সময়ে এই রাশির জাতক জাতিকাদের সঙ্গে তাদের স্ত্রীয়ের বিবাদ চরমে ওঠার সম্ভাবনা আছে। এক্ষেত্রে বিবাহ বিচ্ছেদ কিংবা স্ত্রী তৃতীয় ব্যক্তির প্রতি আকৃষ্ট হতে পারেন। এই সময়ের মধ্যে কোনো বড় সিদ্ধান্ত নেওয়ার সময় বিভ্রান্ত হতে পারেন। এমন পরিস্থিতিতে, কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে প্রিয়জনের সাথে আলোচনা করে তারপর বড় সিদ্ধান্ত নেওয়া উচিত।

ধনু রাশি

ধনু রাশি

নতুন বছরের শুরুতে রাহু ষষ্ঠ ঘরে প্রবেশ করবে। এই সময়ে ধনু রাশির জাতকদের জীবনে কিছু আদালত মামলা বা আইনি সমস্যা আসতে পারে। একই সাথে, যারা ইতিমধ্যে এই সমস্যার মুখোমুখি হচ্ছেন তারা এর থেকে স্বস্তি পেতে পারেন। এপ্রিলের মাঝামাঝি রাহু পঞ্চম ঘরে প্রবেশ করবে। শিক্ষার্থীদের জন্য এই সময়টি অনুকূল নয়। মানসিক চাপের কারণে পড়াশোনায় বিড়ম্বনার সম্মুখীন হতে হতে পারেন।


English summary
Rahu is going to change its position in the new year 2022, these zodiac signs have an effect for this
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X