• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এই জিনিসগুলি বেরনোর সময় দেখলে যাত্রা শুভ হবে, কাজে পাবেন সাফল্য

Google Oneindia Bengali News

জ্যোতিষ শাস্ত্রে শুভ ও অশুভ অনেক জিনিসের বিষয়েই বলা হয়েছে। জীবনে অনেক কিছুই শুভ বা অশুভ বলে বিবেচিত হয়। সেই সঙ্গে কিছু জিনিস দেখাও ভালো লক্ষণ। বাড়ি থেকে বের হওয়ার সময় বা পথে এসব দেখলে কাজে সফলতা আসে। আসুন দেখে নিই সেগুলি কি কি।

বাড়ির বাইরে বেরোলে এই জিনিসগুলি দেখলে শুভ

কয়েন দেখা

কয়েন দেখা

রাস্তায় একটি কয়েন পাওয়াও শুভ লক্ষণের অন্তর্ভুক্ত। এটাকে পূর্বপুরুষের আশীর্বাদ বলা হয়। কথিত আছে যে যখন এটি ঘটে তখন পূর্বপুরুষদের আশীর্বাদ আপনার সঙ্গে থাকে। এমতাবস্থায় আপনি কঠোর পরিশ্রমের সঙ্গে যে কাজই করুন না কেন, আপনি সাফল্য ও অগ্রগতি পাবেন।

রাস্তায় গরু দেখা

রাস্তায় গরু দেখা

কোনও শুভ কাজে যাওয়ার সময় গরুর দেখাও শুভ বলে মনে করা হয়। শাস্ত্রে গরুকে পূজনীয় মনে করা হয়েছে। এমন পরিস্থিতিতে, গরুকে প্রণাম করেই এগিয়ে যান আপনার কাজে। এতে করে কাজে আসা বাধা দূর হবে এবং কাজ সহজে সম্পন্ন হবে। এ ছাড়া পান ও মাছের দেখাও শুভ বলে মনে করা হয়।

 ভিখারি দেখা

ভিখারি দেখা

জ্যোতিষশাস্ত্র অনুসারে, ঘর থেকে বের হওয়ার সময় যদি কোনও ভিখারিকে দেখা যায়, তবে তাঁকে কিছু দেওয়ার পরেই এগিয়ে যাওয়া উচিত। কথিত আছে যে এটি করলে খুব শীঘ্রই আপনি ঋণ থেকে মুক্তি পেতে চলেছেন।

কারোর অর্থের দিকে নজর

কারোর অর্থের দিকে নজর

বাড়ি থেকে বের হওয়ার সময় যদি আপনার দৃষ্টি কারো শেষ যাত্রার দিকে পড়ে, তবে এটি একটি শুভ লক্ষণ বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে এটি দেখে, তাঁকে হাত জোড় করে প্রণাম করা উচিত এবং প্রয়াত আত্মার শান্তির জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করা উচিত। সেখানে কিছুক্ষণ থাকার পর সামনের দিকে এগিয়ে যেতে হবে। কথিত আছে, কারো মৃত্যুর পর তাঁর দুঃখের জন্য প্রার্থনা করলে আত্মা দুঃখ দূর করে।

যাত্রা অশুভ হবে এগুলি দেখলে

যাত্রা অশুভ হবে এগুলি দেখলে

কেউ হাঁচি দিলে

বাড়ি থেকে বের হওয়ার সময় যদি কোনও ব্যক্তি হাঁচি দেন, তাহলে সাধারণত এটি অশুভ বিবেচিত হয়। সেক্ষেত্রে, তখন ঘরে ফিরে এক গ্লাস জল পান করুন ও দু'মিনিট ঈশ্বরকে স্মরণ করুণ। এরপর বাড়ির বাইরে যান।

দুধ বা খালি বাসন দেখা

দুধ বা খালি বাসন দেখা

বেরনোর সময় যদি দুধ, খালি বাসন কিংবা নোংরা আপনার চোখে পড়ে, তাহলে এটা অশুভ।

পায়রার ঠোক্কর খাওয়া

পায়রার ঠোক্কর খাওয়া

যদি বেরনোর সময় পায়রা আপনাকে ঠোক্কর মারে তাহলে এটি অশুভ। তবে পায়রা আপনার গায়ে মলত্যাগ করলে, তা শুভ। গোবর, কিংবা কাঁদায় যদি স্লিপ করে আপনি পড়ে যান, বা কাদায় যদি পিছলে পড়ে যান, তা কিন্তু অশুভ বলেই বিবেচিত। এটি কোনও নতুন সমস্যার বার্তা দেয়।

তবে কোনও অশুভ জিনিস বা লক্ষণ দেখেন বেরনোর সময়, তাহলে সেই মুহূর্তে মনে মনে ইষ্ট দেবতাকে স্মরণ করুণ কিংবা ওম নমঃ শিবায় জপ করুন এটা বিপদ থেকে আপনাকে রক্ষা করবে।

English summary
these things indicate that your work will be successfull
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X