India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জীবনে সুখ এবং সৌভাগ্য নিয়ে আসে এইসব গাছ, কখনও হয় না ধন-সম্পদের অভাব

Google Oneindia Bengali News

বর্তমান সময়ের ব্যস্ত জীবনে সবুজ প্রকৃতির মাঝে সময় কাটানোর কথা সকলে প্রায় ভুলতেই বসেছেন। তার উপরে এখনকার ফ্ল্যাটবাড়িতেও বাগানের স্বাদ পাওয়া খুব দুষ্কর ব্যাপার। কিন্তু মাঝে মধ্যে সবুজের মাঝে কিছু মুহূর্ত কাটালে তা শুধু মানসিক প্রশান্তিই দেয় না, শরীরকেও নতুন উদ্যমে ভরিয়ে তুলতে শুরু করে। সামগ্রিকভাবে, সবুজ আমাদের শরীর ও মনকে সুস্থ করতে সাহায্য করে, তাই মানুষ তাদের বাড়িতে গাছ-গাছালি লাগিয়ে থাকেন। কিন্তু বাস্তু শাস্ত্র অনুসারে, এমন কিছু গাছ আছে যা জীবনে নেতিবাচক প্রভাব ফেলে। তবে এরই সঙ্গে এমন অনেক গাছ রয়েছে, যেগুলি বাড়িতে লাগালে সব রকম বাস্তু দোষ এবং দুর্ভাগ্য দূর হয়। দেখে নেওয়া যাক কোন কোন গাছ বাড়ির পক্ষে শুভ।


তুলসী গাছ

তুলসী গাছ

সনাতন ধর্ম এবং পুরাণ অনুযায়ী, তুলসী গাছকে খুবই শুভ বলে মনে করা হয়। সেই সঙ্গে বাড়ির উত্তর-পূর্ব দিকে তুলসী গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। আসলে দেবী লক্ষ্মীর রূপে তুলসী গাছকে পূজা করা হয়ে থাকে। এবং সেই সঙ্গে এই গাছের পাতাকে নারায়ণের প্রিয় পাতা বলে মনে করা হয়ে থাকে। গ্রহ দোষ, পাপ ও বাস্তু দোষ নাশ করে এই গাছ। এরই পাশাপাশি বাড়িতে ইতিবাচক শক্তির প্রবাহ থাকে এবং বাড়ি ধন-সম্পদে পরিপূর্ণ থাকে।

আমলকি গাছ

আমলকি গাছ

বাস্তু শাস্ত্র অনুসারে, দেবী লক্ষ্মী এবং নারায়ণের খুবই প্রিয় আমলকি গাছ। এই আমলকি গাছ বাড়ির উত্তর কিংবা উত্তর-পূর্ব বা পূর্ব দিকে লাগানো খুব শুভ বলে মনে করা হয়। এরই সঙ্গে নিয়মিত এই গাছের পুজো করলে সৌভাগ্য আসে এবং বাড়িতে অর্থের অভাব হয় না, দুঃখ দূর করে।

শিউলি গাছ

শিউলি গাছ

শিউলি গাছকেও অত্যন্ত শুভ বলে মনে করা হয়, এটি বাড়ির পূর্ব বা উত্তর দিকে স্থাপন করা উচিত। বিশ্বাস করা হয় যে বাড়িতে শিউলি গাছ লাগানো হয় সেখানে দেবী লক্ষ্মী বাস করেন। বাড়ি তৈরির সময় যদি বাস্তু দোষের দিকে নজর না দেন এবং প্রতিদিন বাড়িতে কিছু অশুভ ঘটতে থাকে, তাহলে বাড়িতে শিউলি গাছ লাগানো খুব শুভ বলে মনে করা হয়। এই গাছ বাস্তু দোষ দূর করে এবং বাড়িতে সুখ ও সমৃদ্ধি আনে।

শমী গাছ

শমী গাছ

শমী গাছকে মহাদেবের খুব প্রিয় গাছ বলে মনে করা হয়। বাড়ির বাইরে এমনভাবে শমী গাছ লাগাতে হবে যাতে যখনই কেউ বাড়ি থেকে বের হন তা ডান দিকে অবস্থিত হয়। এই গাছের নিচে প্রতিদিন বিকেলে সর্ষের তেলের প্রদীপ জ্বালালে শনিদেবের কৃপায় ঘরে সুখ শান্তি বজায় থাকে। শমীর পূজা করলে ঘরে সুস্বাস্থ্য ও সমৃদ্ধি আসে।

 জবা গাছ

জবা গাছ

জ্যোতিষ শাস্ত্র এবং বাস্তু শাস্ত্র অনুযায়ী, জবা গাছ উদ্ভিদ সূর্য এবং মঙ্গলের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। জলে জবা ফুল দিয়ে সূর্যকে অর্ঘ্য নিবেদন করলে স্বাস্থ্য ভালো থাকে এবং সমাজে প্রতিপত্তি বাড়ে। মা দুর্গাকে নিয়মিত জবা ফুল নিবেদন করলে জীবনের সকল সমস্যা দূর হয়। এটি বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে বা দক্ষিণ দিকে পোঁতা খুব শুভ বলে মনে করা হয়।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ এবং বাস্তু শাস্ত্রের উপর নির্ভরশীল)

সূর্যের নক্ষত্র পরিবর্তনে খুলে যাবে ভাগ্যের দরজা, চাকরি ও ব্যবসায়ে হবে সমান উন্নতি সূর্যের নক্ষত্র পরিবর্তনে খুলে যাবে ভাগ্যের দরজা, চাকরি ও ব্যবসায়ে হবে সমান উন্নতি

English summary
these plants bring happiness and good luck in life
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X