India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শুক্রের কু-প্রভাব কাটিয়ে এই গ্রহ মজবুত করতে করুন এই সামান্য উপায়, লাভ হবে অপার সম্পদ

Google Oneindia Bengali News

জ্যোতিষশাস্ত্রে, শুক্রকে জীবনে সৌন্দর্য, সম্প্রীতি, গভীর অনুভূতি এবং সহানুভূতি অনুপ্রাণিত করার অপরিমেয় শক্তির কারক গ্রহ হিসেবে মনে করা হয়। এই গ্রহ সকল জাতক জাতিকার বিবাহ এবং অন্যান্য সম্পর্কের সঙ্গে সঙ্গে ব্যবসা, শিল্প এবং সামাজিক জীবনের গুণমানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পাশাপাশি কোনও মানুষের সৃজনশীল অভিব্যক্তিকে প্রভাবিত করে শুক্র। কিন্তু শুক্রের অনেক গুণের সঙ্গে যদি এটি কুণ্ডলীতে দুর্বল হয় তাহলে এর কী কী ক্ষতি হতে পারে সেটিও খুব গুরুত্বপূর্ণ।

শুক্রের কু-প্রভাব

শুক্রের কু-প্রভাব

সাধারণত, শুক্র খুব একটা কুপ্রভাব ফেলে না। কিন্তু এর অশুভ প্রভাব বিবাহিত জীবনে ঝামেলা, পারিবারিক জীবনে অশান্তি, দুর্বলতা, অর্থহানি, স্বাস্থ্য সমস্যা নিয়ে আসে। এটি জন্ম তালিকায় শুক্রের ক্ষতিকারক প্রভাবের কারণে হয়ে থাকে। জন্মের সময় তার অবস্থানের উপর নির্ভর করে বিভিন্ন ফলাফল দেয় শুক্র। জ্যোতিষ শাস্ত্রে শুক্রের দোষ কাটানোর বেশ কিছু উপায় বলা হয়েছে। দেখে নেওয়া যাক সেগুলি কী কী।

 ধ্যান ও মন্ত্র জপ

ধ্যান ও মন্ত্র জপ

যদি কোনও ব্যক্তি তার বিবাহে শুক্র দোষের কারণে সমস্যার মুখোমুখি হন, তবে এর প্রভাব কমাতে সাদা পোশাক পরে তাকে 'ওম দ্রম দ্রিণ দ্রৌঁসা: শুক্রায় নমঃ' মন্ত্রটি জপতে হবে। এই মন্ত্রের ৫ মালা, ১১ মালা বা ২১ মালা জপ করলেই সব সমস্যার সমাধান হয়। এছাড়া শুক্রবার মহাদেবের ধ্যান করলেও শুক্র শক্তিশালী হয়।

 শ্রীসুক্ত পাঠ করা

শ্রীসুক্ত পাঠ করা

শুক্র যদি কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে দুর্বল অবস্থানে থাকে তবে তার উচিত শুক্রবার দেবী লক্ষ্মীর আরাধনা করে শ্রী সুক্ত ও কনকধারা স্তোত্র পাঠ করা। এই প্রতিকার করলে ব্যক্তির অর্থ সংক্রান্ত সমস্যা দূর হয় এবং সেই সঙ্গে আর্থিক অবস্থাও মজবুত হয়।

শুক্রবারে দান করা

শুক্রবারে দান করা

দান এমনিতেই খুব পবিত্র উপায়। শুক্র গ্রহের অবস্থান মজবুত করতে শুক্রবার শুক্র গ্রহ সংক্রান্ত জিনিস দান করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। তবে মনে রাখতে হবে শুক্র ও তার নক্ষত্রের অবস্থানের সময় অর্থাৎ ভরণী, পূর্বা ফাল্গুনী, পূর্বাষাঢ় নক্ষত্রের অবস্থানের দিনগুলিতে শুক্র সম্পর্কিত জিনিসগুলি শুক্রবার দান করা উচিত। দই, খির, জোয়ার, সুগন্ধি, রঙিন বস্ত্র, রূপার জিনিস, চাল দান করলে শুক্র খুব মজবুত হয়। পাশাপাশি জীবনের সব রকম বাধা বিপত্তি থেকে মুক্তি পাওয়া যায়।

 রুদ্রাক্ষ ধারণ

রুদ্রাক্ষ ধারণ

যদি কোনও ব্যক্তি শুক্রদেবের আশীর্বাদ চান তাহলে সবথেকে ভালো উপায় হল ৬মুখী বা ১৩ট মুখী রুদ্রাক্ষ ধারণ করা। এর ফলে শুক্র গ্রহের অবস্থান খুব মজবুত হবে এবং সেই জাতক জাতিকা আর্থিক সমৃদ্ধিও লাভ করতে সক্ষম হন।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ তথ্যের উপর নির্ভরশীল)


English summary
special tips for how to strengthen venus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X