• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শনিচরি অমাবস্যায় শনিদেবের কৃপা পেতে করুন সামান্য কিছু উপায়, লাভ হবে অপার সুখ

Google Oneindia Bengali News

প্রতি মাসের কৃষ্ণপক্ষের শেষ অমাবস্যা তিথি ওই মাসের নামেই পরিচিত হয়ে থাকে। ঠিক তেমনই বৈশাখ মাসের অমাবস্যা বৈশাখ অমাবস্যা নামে পরিচিত। এ দিনটি শনিবার হওয়ায় এর গুরুত্ব আরও বৃদ্ধি পেয়েছে। চলতি বছর অর্থাৎ ২০২২ সালের বৈশাখ মাসের শেষ অমাবস্যা তিথি সংগঠিত হচ্ছে আগামী ৩০ এপ্রিল অর্থাৎ শনিবার। আর শনিবার হওয়ায় এটি শনিচরি অমাবস্যা নামে পরিচিত হয়েছে। সেই সঙ্গে এই বিশেষ দিনে শনিদেবের পুজো এবং বিশেষ কিছু উপায় করলেই পাওয়া যাবে কর্মফলদাতা শনিদেবের আশীর্বাদ।

শনিচরি অমাবস্যার গুরুত্ব

শনিচরি অমাবস্যার গুরুত্ব

এটা বিশ্বাস করা হয় যে এই দিনে নির্দিষ্ট আচার আচরণ অনুসারে ন্যায়ের দেবতা শনির পূজা করা হয় তাহলে তিনি তাঁর বিশেষ কৃপা ও আশীর্বাদ প্রদান করেন। জ্যোতিষ ও শাস্ত্র মতে কর্মফলদাতা শনিদেব সকল মানুষের জীবনের ভালো বা খারাপ কাজের হিসাব রাখেন। এবং সেই অনুযায়ী তিনি সংশ্লিষ্ট ব্যক্তিকে ফল দিয়ে থাকেন। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, শনিচরি অমাবস্যার দিনে কিছু উপায় করলেই জীবনের সকল সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

রুদ্রাক্ষ ধারণ

রুদ্রাক্ষ ধারণ

পুরাণ অনুযায়ী, শনিদেব হলেন মহাদেবের ভাক্ত। এমনকি শনিদেববে গুরু মন্ত্রে দীক্ষাও দিয়েছিলেন স্বয়ং শিব। আর তাই জন্য জীবনের সব রকমের ঝামেলা থেকে মুক্তি পেতে চাইলে শনিচরি অমাবস্যার দিন সাতমুখী রুদ্রাক্ষ গঙ্গাজল দিয়ে ধুয়ে ধারণ করা খুব শুভ। এই বিশেষ দিনে "ওম প্রম প্রেম প্রণ সহ শনিশ্চরায় নমঃ" বা "ওম শনিশ্চরায় নমঃ" মন্ত্রটি ১০৮ বার জপ করে রুদ্রাক্ষ ধারণ করলে জীবনের সব বাধা কেটে যায়।

কালো পোশাক দান

কালো পোশাক দান

জীবনে সুখ সমৃদ্ধির লাভ করার জন্য শনি অমাবস্যার একদিন আগে অর্থাৎ শুক্রবার একটি কালো কাপড় নিয়ে এতে ২৫০ গ্রাম কালো মাসকলাইয়ের ডাল বেঁধে সঙ্গে রাখুন। এরপর শনি অমাবস্যার দিনে এটি কোনও শনি মন্দিরে বা শিব মন্দিরে নিয়ে গিয়ে এর সঙ্গে এক প্যাকেট কালো কাজল নিয়ে মাথার নিজের দেহের পাশদিয়ে ৯ বার ঘোরান এবং কোনও নির্জন জায়গায় রেখে আসুন। এই উপায়টি করলে জীবনে শনিদেবের আশীর্বাদ লাভ হবে।

 বজরংবলীর পুজো

বজরংবলীর পুজো

শনি অমাবস্যার দিনে শনিদেবের সঙ্গে হনুমানজীর পূজা করাও শুভ বলে মনে করা হয়। এই দিন বজরংবলীকে লাড্ডু, ছোলা ডাল ও গুড়ের প্রসাদ নিবেদন করলে বজরংবলীর বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। শনি অমাবস্যার দিনে শনিদেবের পূজার পাশাপাশি রাজা দশরথের শনিমন্ত্র জপ ও শনি স্তোত্র পাঠ করলে ধন সম্পদ লাভ হয়।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)

সোনার পাশাপাশি অক্ষয় তৃতীয়াতে আর কোন জিনিস ঘরে আনলে বৈভবে ভরে ওঠে জীবন? সোনার পাশাপাশি অক্ষয় তৃতীয়াতে আর কোন জিনিস ঘরে আনলে বৈভবে ভরে ওঠে জীবন?


English summary
some special astro tips to get the grace of saturn in this april
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X