• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক চিমটে লবনেই হবে চমৎকার! শনি অমাবস্যায় হবে অপার সম্পত্তি লাভের সুবর্ণ সুযোগ

Google Oneindia Bengali News

প্রতি মাসের কৃষ্ণপক্ষের শেষ তিথিতে অমাবস্যা সংগঠিত হয় সেই অমাবস্যা সেই নির্দিষ্ট মাসের নামেই পরিচিত হয়। যেমন বৈশাখ মাসের শেষ অমাবস্যা 'বৈশাখী অমাবস্যা' নামে পরিচিত। চলতি বছর অরথান ২০২২ সালের বৈশাখী অমাবস্যা পড়ছে আগামী ৩০ এপ্রিল শনিবার। শনিবার পতিত এই বিশেষ অমাবস্যা শনিচরি অমাবস্যা নামে পরিচিত। সনাতন ধর্মে এই শনি অমাবস্যার বিশেষ তাৎপর্য রয়েছে।

শনি অমাবস্যার গুরুত্ব

শনি অমাবস্যার গুরুত্ব

জ্যোতিষ শাস্ত্র ও পুরাণ মতে এই বিশেষ অমাবস্যার গুরুত্ব অপরিসীম। এই দিনে ন্যায়ের দেবতা শনিদেবকে সব আচার উপাচার মেনে পূজা করা হয়। শনি অমাবস্যার দিনে জপ, তপস্যা, ধ্যান, দান ইত্যাদি কর্মের উপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এই সমস্ত কাজ করলেই জীবনে অত্যন্ত শুভ ফল পাওয়া যায়। জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে শনি অমাবস্যার দিনে সামান্য লবণ দিয়ে করা কিছু উপায় করলে মা লক্ষ্মীর কৃপা পাওয়া যায়। শুধু তাই নয়, এই দিনে এই সহজ উপায় করলেই ঘরের পরিবেশও পবিত্র হয়। জেনে নেওয়া যাক শনি অমাবস্যার দিনে বাড়িতে সম্পদ বৃদ্ধির জন্য কী কী উপায় করা যেতে পারে।

লবনের প্রতিকার

লবনের প্রতিকার

জ্যোতিষশাস্ত্র অনুসারে, লবণকে চন্দ্র, শুক্র এবং রাহুর প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, বাড়ির যে কোনও অশুভ প্রভাব কমাতে লবন খুবই কার্যকরী উপাদান। শনি অমাবস্যার দিনে কিছু লবণের প্রতিকার বলা হয়েছে। এই দিনে পিতৃপুরুষদের জল নিবেদনের পর সামর্থ্য অনুযায়ী দান করা শুভ, আর সেইসব দান সামগ্রির সঙ্গে লবনের প্যাকেট রাখলে খুব ভালো ফল লাভ করা যায়।

লবন জলে ঘর পরিষ্কার

লবন জলে ঘর পরিষ্কার

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, শনি অমাবস্যার দিন, ঘোর মোছার জলে সামান্য লবণ যোগ করে ঘর পরিষ্কার করা উচিত। এই সামান্য উপাউ করলেই ঘরে উপস্থিত নেতিবাচক সকল শক্তি নষ্ট হয়ে যায়। এছাড়াও, মা লক্ষ্মীর বাড়িতে অবস্থান কখনও শেষ হয়ে যায়না। সেই সঙ্গে বাড়িতে সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকবে। তবে মনে রাখা উচিত বৃহস্পতিবার ভুলেও এই প্রতিকার করা ঠিক নয়।

 একটু লবনের কামাল

একটু লবনের কামাল

শনি অমাবস্যার দিন একটি কাঁচের গ্লাসে সামান্য জল ও লবণ মিশিয়ে বাড়ির দক্ষিণ-পূর্ব কোণের দিকে রেখে দিলে তা খুব শুভ বলে বিবেচিত হয়। এছাড়াও, এটির কাছে একটি লাল রঙের আলো জ্বালিয়ে রাখা ভালো। গ্লাসে জল ফুরিয়ে গেলে আবার তাতে জল দিয়ে ভরে নিন। শনি অমাবস্যার দিন এইসব ব্যবস্থা নিলে ব্যক্তির ঘরে কখনও অর্থের অভাব হবে না।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)

অক্ষয় তৃতীয়ার দিন এই জিনিসগুলি দান করুন, অনায়াসে পুণ্য লাভ করবেনঅক্ষয় তৃতীয়ার দিন এই জিনিসগুলি দান করুন, অনায়াসে পুণ্য লাভ করবেন

English summary
some special astro remedies with salt in the day of shani amavasya in april
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X